নারায়ণগঞ্জে ভবন ধস : এখনও সন্ধান মেলেনি স্কুলছাত্র ওয়াজিদের - স্কুল - দৈনিকশিক্ষা


নারায়ণগঞ্জে ভবন ধস : এখনও সন্ধান মেলেনি স্কুলছাত্র ওয়াজিদের

নারায়ণগঞ্জ প্রতিনিধি |

নারায়ণগঞ্জ শহরের এক নম্বর বাবুরাইল এলাকায় চার তলা ভবন ধসে পড়ার ঘটনার ২৬ ঘণ্টা পেরিয়ে গেলেও সেখানে আটকে পড়া স্কুলছাত্র ইফতেখার আহমেদ ওয়াজিদকে (১২) এখনো উদ্ধার করতে পারেনি ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা। অভিযান নিয়ে অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় এলাকাবাসী ও স্বজনরা।

তাদের দাবি, ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীদের গাফিলতি ও আন্তরিকতার অভাবে ২৪ ঘণ্টার উদ্ধার তৎপরতা ব্যর্থ হয়েছে। দ্রুত সময়ের মধ্যে ওয়াজিদকে উদ্ধার করা না হলে পরিস্থিতি বিক্ষোভে রূপ নেবে বলে তারা হুঁশিয়ারি দেন।

এদিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জ জোনের উপপরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, ওয়াজিদকে উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা। তবে এরই মধ্যে খালের উপর ধসে পড়া ভবনটির নিচের পানি নিষ্কাষণ করতে পাম্প বসিয়ে কাজ শুরু হয়েছে।

গত রবিবার বিকেলে দিকে এক নম্বর বাবুরাইল এলাকার এমএইচ ম্যানশন নামের সীমানা প্রাচীরের অভ্যন্তরে চার তলা ওই ভবনটি একদিকে কাঁত হয়ে পুরোপুরি খালের উপর ধসে পড়ে। এ ঘটনায় শোয়েব নামে এক স্কুলছাত্র নিহত ও তিনজন আহত হয়। ওইদিন দুপুরের খাবার শেষে ভবনটির নিচ তলার ফ্ল্যাটে আরবি পড়তে গিয়েছিল ব্যবসায়ী জহিরুল ইসলাম রুবেলের একমাত্র ছেলে ওয়াজিদসহ আরো পাঁচ স্কুল শিক্ষার্থী।

বিকেলে মসজিদে আসর নামাজের জামাত শুরু হলে বিকট শব্দে কেঁপে ওঠে পেছন দিকে খালের উপর ধসে পড়ে চার তলা ভবনটি। এ দুর্ঘটনায় আরবি পড়তে আসা স্কুলছাত্রী স্বপ্নাসহ চারজনকে আহত অবস্থায় উদ্ধার করে সদরের জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় ওয়াজিদের খালাতো ভাই শোয়েবকে উদ্ধার করে হাসপাতাল নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে, সন্ধান পাওয়া যায়নি ওয়াজিদের। ধারণা করা হচ্ছে শিশুটি ধসে পড়া ভবনটির ভেতরে আটকা পড়েছে।

এদিকে, ভবন ধসের ২৬ ঘণ্টা পেরিয়ে গেলেও ওয়াজিদকে উদ্ধার করা সম্ভব না হওয়াতে তার বেঁচে থাকা নিয়ে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা। পরিবারে চলছে শোকের মাতম।

নিখোঁজ ওয়াজিদ স্থানীয় সানরাইজ স্কুলের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী। ওয়াজিদের মা কাকলি বেগম ছেলেকে না পেয়ে পাগলপ্রায়। ছেলের জন্য আহাজারি করে বার বার মূর্ছা যাচ্ছিলেন।

গতকাল সন্ধ্যায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জ জোনের উপপরিচালক আবদুল্লাহ আল আরেফিন ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের জানান, ওয়াজিদ বা অন্য কারো অস্তিত্বের আলামত মেলেনি। তিনি জানান, পাম্প বসিয়ে খালের পানি নিষ্কাশনের কাজ শুরু হয়েছে। পানি সম্পূর্ণভাবে নিষ্কাশন হয়ে গেলে হয়তো ওয়াজিদের অস্তিত্ব সম্পর্কে নিশ্চিত হওয়া সম্ভব হবে।

জেলা প্রশাসক মো. জসীম উদ্দিনের নির্দেশে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রেহেনা আকতারকে আহ্বায়ক করে গতকাল সোমবার তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কমিটির সদস্য সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক জানান, আগামী ৮ নভেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিল করতে তদন্ত কমিটিকে নির্দেশ দেয়া হয়েছে।




পাঠকের মন্তব্য দেখুন
মাদরাসা শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় স্কুল-কলেজ শিক্ষকদের জুনের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের জুনের এমপিওর চেক ছাড় শিক্ষার্থীর সংখ্যার ভিত্তিতে স্কুলের তথ্য চেয়েছে অধিদপ্তর - dainik shiksha শিক্ষার্থীর সংখ্যার ভিত্তিতে স্কুলের তথ্য চেয়েছে অধিদপ্তর আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ তিন শিক্ষকের ডাবল এমপিও : দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর অধ্যক্ষকে শোকজ - dainik shiksha তিন শিক্ষকের ডাবল এমপিও : দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর অধ্যক্ষকে শোকজ দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত - dainik shiksha দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত জটিলতার দ্রুত সমাধান চান এমপিওবঞ্চিত শিক্ষকরা - dainik shiksha জটিলতার দ্রুত সমাধান চান এমপিওবঞ্চিত শিক্ষকরা প্রভাষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরির অভিযোগ - dainik shiksha প্রভাষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরির অভিযোগ শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website