নারী শিক্ষার গুরুত্ব অপরিসীম : স্পিকার - নারী শিক্ষা - Dainikshiksha


নারী শিক্ষার গুরুত্ব অপরিসীম : স্পিকার

নিজস্ব প্রতিবেদক |

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ আজ বিশ্বে এক উজ্জ্বল দৃষ্টান্ত এবং নারীর ক্ষমতায়নে নারী শিক্ষার গুরুত্ব অপরিসীম।

বৃহস্পতিবার রাজধানীর ইউনিভার্সিটি অব উইমেন্স ফেডারেশন কলেজের সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্পিকার বলেন, দেশের সুষম ও টেকসই উন্নয়ন নিশ্চিত করতে হলে নারী শিক্ষার প্রসারের কোনো বিকল্প নেই। বর্তমান সরকার বছরের প্রথম দিনে বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া, ঝরে পড়া রোধে পদক্ষেপ গ্রহণ, বৃত্তি ও উপবৃত্তি প্রদান এবং শিক্ষা ট্রাষ্ট গঠনের মাধ্যমে প্রণোদনা দিয়ে যাচ্ছে, যা শিক্ষার উন্নয়নে ভূমিকা রাখছে।

তিনি বলেন, ১৯৬৫ সালে প্রতিষ্ঠিত ইউনিভার্সিটি উইমেন্স ফেডারেশন কলেজ নারী শিক্ষা বিস্তারে একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের কৃতি শিক্ষার্থীরা জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে মেধা ও যোগ্যতার স্বাক্ষর রেখে চলেছে এবং দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা রেখে চলেছে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্পিকার বলেন, এ সময় (ছাত্র জীবন) জীবনের সবচেয়ে মূল্যবান অধ্যায়। ছাত্র জীবনকে জ্ঞান অর্জন ও নিজেকে প্রতিষ্ঠার কাজে লাগাতে হবে।

অনুষ্ঠানে ইউনিভার্সিটি অব উইমেন্স ফেডারেশন কলেজের গভর্ণিং বডির সভাপতি সাহানারা আব্দুল্লাহর সভাপতিত্বে কলেজের অধ্যক্ষ আফরোজা ইয়াসমিন ও সাবেক অধ্যক্ষ রাশিদা হোসেন বক্তৃতা করেন। এর আগে স্পিকার বেলুন ও পায়রা উড়িয়ে ইউনিভার্সিটি অব উইমেন্স ফেডারেশন কলেজের সুবর্ণ জয়ন্তীর উদ্বোধন ঘোষণা করেন।




পাঠকের মন্তব্য দেখুন
ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি - dainik shiksha নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত - dainik shiksha ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website