আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


নাসিরনগরে আনন্দঘন পরিবেশে বই উৎসব

আবদুল হক, নাসিরনগর (ব্রা‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি | জানুয়ারি ১, ২০১৬ | বই

ব্রা‏হ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় অত্যন্ত আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে “বই উৎসব ২০১৬” পালিত হয় ।

উপজেলার নাসিরনগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বই উৎসবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এ টি এম মনিরুজ্জামান সরকার, ভাইস চেয়ারম্যান বাবু অঞ্জন কুমার দেব, ভাইস চেয়ারম্যান ( মহিলা) জনাব হামিদা লতিফ পান্না, স্কুলের শিক্ষক জনাব মোঃ আলমগীর,অভিভাবক ও স্কুলের ছাত্রীবৃন্দ।

স্কুলের ছাত্রীবৃন্দ বৎসরের প্রথম দিন নতুন বই হাতে পেয়ে আনন্দ উল্লাসের মধ্যদিয়ে বই উৎসব পালন করে সরকারকে ধন্যবাদ প্রদান করে। স্থানীয় আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ে বই উৎসবের আয়োজন করা হয়।

উচ্চ বিদ্যালয়ে বই উৎসবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এ টি এম মনিরুজ্জামান সরকার, ভাইস চেয়ারম্যান বাবু অঞ্জন কুমার দেব, ভাইস চেয়ারম্যান ( মহিলা) জনাব হামিদা লতিফ পান্না, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ,প্রেস ক্লাবের সভাপতি বাবু সুজিত কুমার চক্রবর্তী , স্থানীয় চেয়ারম্যান রফিজ মিয়া, স্কুলের প্রধান শিক্ষক আবদুর রহিম, অভিভাবক ও স্কুলের ছাত্র/ছাত্রীবৃন্দ।

এছাড়াও উপজেলার বিভিন্ন স্কুলে সকাল থেকেই বই উৎসবের আয়োজনের মধ্য দিয়ে ছাত্র-ছাত্রীদের হাতে বই তুলে দেয়া হয়। উপজেলার প্রাথমিক পর্যায়ে ৯৮% বই এবং মাধ্যমিক পর্যায়ের ১০০% বই যথাসময়ে এসে পেঁছেছে বলে জানান উপজেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা। তাঁরা জানান নাসিরনগর উপজেলায় বইয়ের কোন সংকট নেই। শুধুমাত্র প্রাথমিকের ২% বইয়ের সমস্যা রয়েছে যা শিঘ্রই পাওয়া যাবে।


আপনার মন্তব্য দিন