নিবন্ধন সনদধারী শিক্ষকদের তথ্য সংগ্রহ করছে এনটিআরসিএ - কলেজ - দৈনিকশিক্ষা


নিবন্ধন সনদধারী শিক্ষকদের তথ্য সংগ্রহ করছে এনটিআরসিএ

নিজস্ব প্রতিবেদক |

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত নিবন্ধন সনদধারী শিক্ষকদের তালিকা করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। নিবন্ধন সনদধারী কতজন শিক্ষক কমিটির মাধ্যমে নিয়োগ পেয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত আছেন তাদের তালিকা পাঠাতে বলা হয়েছে জেলা শিক্ষা কর্মকর্তাদের। নিবন্ধন সনদধারী শিক্ষকদের তথ্য সংগ্রহের উদ্দেশ্যেই শিক্ষকদের তালিকা পাঠাতে বলা হয়েছে বলে দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছে এনটিআরসিএ সূত্র।

সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ২০০৫ খ্রিষ্টাব্দ থেকে ২০১৫ খ্রিষ্টাব্দ পর্যন্ত কতজন শিক্ষক কর্মরত আছেন তাদের তথ্য আগামী ৫ অক্টোবরের মধ্যে সফট কপি ও হার্ডকপিতে পাঠাতে বলা হয়েছে জেলা শিক্ষা কর্মকর্তাদের। কতজন শিক্ষক নিবন্ধন সনদ নিয়ে কর্মরত আছেন সে তথ্য সংগ্রহের উদ্দেশ্যেই জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছ শিক্ষকদের তথ্য চাওয়া হয়েছে। 

সূত্র দৈনিক শিক্ষাডটকমকে আরও জানায়, ২০১৬ খ্রিষ্টাব্দ থেকে শিক্ষক নিয়োগ দিচ্ছে এনটিআরসিএ। তাই ২০১৬ খ্রিষ্টাব্দের পর নিয়োগ পাওয়া শিক্ষকদের তথ্য এনটিআরসিএতে আছে। কিন্তু নিবন্ধন সনদে নিয়োগ চালুর পর ২০১৫ খ্রিষ্টাব্দ পর্যন্ত কমিটির মাধ্যমে নিয়োগ পাওয়া শিক্ষকদের তথ্য নেই। তাই জেলা শিক্ষা কর্মকর্তাদের এসব তথ্য জানানো হয়েছে। 

২০০৫ খ্রিষ্টাব্দ থেকে ২০১৫ খ্রিষ্টাব্দ পর্যন্ত শত শত শিক্ষক জালসনদ নিয়ে কমিটির মাধ্যমে ঘুষ দিয়ে নিয়োগ পেয়ে এমপিওভুক্ত আছেন। তথ্য সংগ্রহের পর কমিটির মাধ্যমে নিয়োগ পাওয়া জালসনদধারী শিক্ষকদের চিন্হিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রণালয় ও এনটিআরসিএর কাছে দাবি জানিয়েছেন প্রার্থীরা।

এদিকে কয়েকটি জেলা শিক্ষা অফিসের কর্মকর্তা-কর্মচারীরা দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছেন, ইতোমধ্যেই নিবন্ধন সনদধারী শিক্ষকদের তথ্য সংগ্রহ শুরু হয়েছে।  

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।
দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।




পাঠকের মন্তব্য দেখুন
বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী - dainik shiksha বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর - dainik shiksha টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা - dainik shiksha জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী - dainik shiksha অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা - dainik shiksha শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ - dainik shiksha বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ please click here to view dainikshiksha website