নিম্ন মাধ্যমিকের আইসিটি শিক্ষকদের তথ্য চেয়েছে অধিদপ্তর - এমপিও - Dainikshiksha


এমপিওভুক্তিনিম্ন মাধ্যমিকের আইসিটি শিক্ষকদের তথ্য চেয়েছে অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ এর আলোকে নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) পদটি প্যাটার্নভুক্ত করা হয়েছে। এর ফলে বৃদ্ধিপ্রাপ্ত পদে নিয়োগ ও এমপিও বিষয়ে শিক্ষকদের তালিকা চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) এ সংক্রান্ত চিঠি একটি জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।  

চিঠিতে নিম্ন মাধ্যমিক এমপিওভুক্ত বিদ্যালয়ে ২০১৬ খ্রিস্টাব্দের ২৮ এপ্রিলের পরে বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের নাম, পিতা মাতার নাম, নিয়োগের তারিখ, যোগদানের তারিখ, নিয়োগ পরীক্ষা অনুষ্ঠানের তারিখ, নিয়োগে ডিজি প্রতিনিধির নাম পদবী ও ঠিকানা, ডিজি প্রতিনিধি মনোনয়ন পত্রের স্মারক নম্বর ও তারিখ, কর্মরত প্রতিষ্ঠানের এমপিও কোড এবং প্রতিষ্ঠানটি যে উপজেলায় অবস্থিত তার নাম নির্দিষ্ট ছকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে আগামি ৭ কর্মদিবসের মধ্যে পাঠাতে বলা হয়েছে জেলা শিক্ষা কর্মকর্তাদের।

উল্লেখ্য, গত ১২ জুন জারি করা হয় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮। এ নীতিমালার আলোকে গত ৬ আগস্ট বেসরকারি নিম্ন মাধ্যমিক এমপিওভুক্ত বিদ্যালয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের সহকারী শিক্ষক পদটি প্যাটার্নভুক্ত ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়। ৬ আগস্ট শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠিতে ‘নিম্ন মাধ্যমিকের আইসিটি শিক্ষকদের এমপিওভুক্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা যাবে’ বলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে জানানো হয়।  

জানা গেছে, ২০১৬ খ্রিস্টাব্দের ২৮ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা এক পরিপত্রে তথ্য ও যোগাযাগ প্রযুক্তি বিষয়ে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের বেতন ভাতাদি নিজ নিজ প্রতিষ্ঠান বহন করবে বলে জানানো হয়েছিল। কিন্তু ১২ জুন নীতিমালা জারি করে এ অবস্থার পরিবর্তন এনেছে সরকার।  

  

  
   বিস্তারিত দেখুন 




পাঠকের মন্তব্য দেখুন
বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ এমপিওভুক্ত হচ্ছেন আরও ২২৮ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ২২৮ শিক্ষক পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার আদেশ জারি - dainik shiksha পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার আদেশ জারি প্রাথমিক সমাপনী পরীক্ষায় এমসিকিউ  বাতিল - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষায় এমসিকিউ বাতিল স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী - dainik shiksha স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website