নিয়োগ পরীক্ষায় অসদুপায়, ৩ জনের কারাদণ্ড - বিবিধ - Dainikshiksha


নিয়োগ পরীক্ষায় অসদুপায়, ৩ জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সহকারী পরিচালক পদের নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে তিনজন পরীক্ষার্থীকে জরিমানা ও কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইন্সটিটিউটে (আইবিএ) ভ্রাম্যমাণ আদালতে দোষীদের বিরুদ্ধে এ ব্যবস্থা  নেয়া হয়। এর আগে তাদের তিনটি আলাদা কেন্দ্র থেকে আটক করা হয়।

 সাজাপ্রাপ্তরা হলেন- মো. জিয়াউর রহমান (৩০), মো. সাগর হোসেন ও হোসনে আক্তার। এর মধ্যে প্রথম দুজনকে এক মাস করে কারাদণ্ড ও শেষের জনকে এক হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সাজাপ্রাপ্তদের থেকে পাওয়া ডিভাইস

জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র তত্ত্বাবধানে সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত রাজধানীর পাঁচটি কেন্দ্রে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সহকারী পরিচালক পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলার সময়ে মো. জিয়াউর রহমানকে টিচার্স ট্রেনিং কলেজ থেকে ডিভাইসসহ আটক করে পরীক্ষায় কর্তব্যরত পরিদর্শক। অন্যদিকে আবু সায়েম নামে একজন নিয়োগপ্রার্থীর পরিবর্তে প্রক্সি দেয়ার সময় মো. সাগরকে আজিমপুরের একটি স্কুল থেকে আটক করা হয়। আর হোসনে আক্তারকে অন্যের খাতা নিয়ে লেখার সময় উদয়ন স্কুল থেকে আটক করা হয়। 

ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজিজুর রহমান বলেন, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে দুইজনকে এক মাসের কারাদণ্ড ও একজনকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। 




পাঠকের মন্তব্য দেখুন
প্রধানমন্ত্রীর অনুমোদন পেল স্বতন্ত্র ইবতেদায়ির জনবল কাঠামো নীতিমালা - dainik shiksha প্রধানমন্ত্রীর অনুমোদন পেল স্বতন্ত্র ইবতেদায়ির জনবল কাঠামো নীতিমালা আলিমের নম্বর বণ্টন প্রকাশ - dainik shiksha আলিমের নম্বর বণ্টন প্রকাশ এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ৯০৯ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ৯০৯ শিক্ষক সরকারি হল আরও ৪৩ প্রতিষ্ঠান - dainik shiksha সরকারি হল আরও ৪৩ প্রতিষ্ঠান পদোন্নতি পাচ্ছেন সরকারি হাইস্কুলের সাড়ে পাঁচ হাজার শিক্ষক - dainik shiksha পদোন্নতি পাচ্ছেন সরকারি হাইস্কুলের সাড়ে পাঁচ হাজার শিক্ষক বিশেষ মঞ্জুরীর টাকার আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত - dainik shiksha বিশেষ মঞ্জুরীর টাকার আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত টেস্টে ফেল করলে পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না - dainik shiksha টেস্টে ফেল করলে পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল - dainik shiksha শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website