নেগেটিভ মার্কস থাকছে না রাবি ভর্তি পরীক্ষায় - ভর্তি - দৈনিকশিক্ষা


নেগেটিভ মার্কস থাকছে না রাবি ভর্তি পরীক্ষায়

রাবি প্রতিনিধি |

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক সম্মান প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২০ থেকে ২২ অক্টোবর অনুষ্ঠিত হবে। সেখানে কোনো নেগেটিভ মার্ক থাকবে না।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এবারের ভর্তি পরীক্ষায় লিখিত ও বহুনির্বাচনী পরীক্ষায় কোনো ধরনের নেগেটিভ মার্ক থাকবে না। এটি চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে।

এদিকে ভর্তি পরীক্ষায় নেগেটিভ মার্ক না থাকায় উদ্বেগ প্রকাশ করেছে শিক্ষার্থীরা। রাবির এক শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাসে লিখেছেন, রাবিতে ভর্তি পরীক্ষায় নেগেটিভ মার্কস নেই। এটা প্রথম সারির বিশ্ববিদ্যালয় হিসেবে মোটেও কাম্য নয়।

পাবনা থেকে এক ভর্তিচ্ছু শিক্ষার্থী তাওহীদ ইসলাম বলেন, নেগেটিভ মার্কস থাকলে অনেক সচেতন হয়ে উত্তর দেয়া যায়। কিন্তু এটি না থাকায় ইচ্ছামত দাগিয়ে দেয়া হবে। ফলে প্রকৃত মেধার মূল্যায়ন হবে না।

প্রসঙ্গত, এ বছরের প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা বহুনির্বাচনী প্রশ্ন (এমসিকিউ) ও লিখিত উভয় পদ্ধতিতে তিনটি ইউনিটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রে ৬০ নম্বর এমসিকিউ এবং ৪০ নম্বর লিখিত যোগ করা হয়েছে। ভর্তি প্রক্রিয়া সম্পর্কিত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.ru.ac.bd) থেকে জানা যাবে।




পাঠকের মন্তব্য দেখুন
করোনা আক্রান্ত আরও পাঁচ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১ - dainik shiksha করোনা আক্রান্ত আরও পাঁচ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১ এপ্রিলে দেশে করোনা ভাইরাস ব্যাপকভাবে ছড়াতে পারে : প্রধানমন্ত্রী - dainik shiksha এপ্রিলে দেশে করোনা ভাইরাস ব্যাপকভাবে ছড়াতে পারে : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনি মাজেদ কারাগারে - dainik shiksha বঙ্গবন্ধুর খুনি মাজেদ কারাগারে দিনমজুর ও মধ্যবিত্তদের তালিকা করার নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha দিনমজুর ও মধ্যবিত্তদের তালিকা করার নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা দুর্যোগে বেসরকারি শিক্ষকেরা কেমন আছেন? - dainik shiksha করোনা দুর্যোগে বেসরকারি শিক্ষকেরা কেমন আছেন? করোনায় কাজ করা চিকিৎসদের পুরষ্কার, অন্যদের শাস্তি : প্রধানমন্ত্রী - dainik shiksha করোনায় কাজ করা চিকিৎসদের পুরষ্কার, অন্যদের শাস্তি : প্রধানমন্ত্রী ছুটির দিনে সব ধরনের চেক লেনদেন হবে - dainik shiksha ছুটির দিনে সব ধরনের চেক লেনদেন হবে নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না - dainik shiksha নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website