পদত্যাগের পরেও ৬১ মাসের এমপিও ভোগ, তদন্ত শুরু - কলেজ - দৈনিকশিক্ষা


পদত্যাগের পরেও ৬১ মাসের এমপিও ভোগ, তদন্ত শুরু

নিজস্ব প্রতিবেদক |

পদত্যাগের পরেও পাঁচ বছরের বেশি সময় এমপিও ভোগ করেছেন পঞ্চগড়ের বোদা উপজেলার পাথরাজ মহাবিদ্যালয়ের প্রভাষক মো. আমিনুল ইসলাম। ২০১৩ খ্রিষ্টাব্দে পদত্যাগের পর ৬১ মাসের এমপিওভোগ করেছেন তিনি। সাড়ে ১৭ লাখের বেশি  টাকা গণিতের এই শিক্ষক আত্মসাত করেছেন বলে অভিযোগ উঠেছে। ২০১৭ খ্রিষ্টাব্দে এমপিও বন্ধ হয়েছে তার। সম্প্রতি অভিযোগটি তদন্ত শুরু করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

জামা গেছে, ২০১৩ খ্রিষ্টাব্দের ৮ সেপ্টেম্বর পদত্যাগ করেন প্রভাষক মো. আমিনুল ইসলাম। কিন্তু ২০১৭ খ্রিষ্টাব্দের সেপ্টেম্বর মাস পর্যন্ত এমপিও চালু ছিল তার। এ ৬১ মাসে এমপিও তুলেছেন তিনি। নীরবে আত্মসাত করেছেন সরকারি ১৭ লাখ ৬৪ হাজার টাকা। পাঁচ বছর পর পদত্যাগকৃত প্রভাষকের এমপিও ভোগের বিষয়টি জানতে পারে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। 

২০১৭ খ্রিষ্টাব্দের নভেম্বর মাসে অভিযোগটি তদন্ত করতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে বলে শিক্ষা মন্ত্রণালয়। পদত্যাগের পাঁচ বছর পর এমপিও বন্ধ হয় প্রভাষক মো. আমিনুল ইসলামের। এখন বিষয়টি তদন্ত শুরু হয়েছে। 

শিক্ষা অধিদপ্তর সুত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, বিষয়টি তদন্ত শুরু হয়েছে। গত ১৯ জুলাই বিষয়টি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের রংপুর অঞ্চলের পরিচালককে। বিষয়টি তদন্ত করে প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে এ কর্মকর্তাকে। প্রায় দুই বছর পর তদন্ত শুরু করে শিক্ষা মন্ত্রণালয়কে জানিয়েছে অধিদপ্তর।




পাঠকের মন্তব্য দেখুন
মাদরাসা শিক্ষকদের নতুন এমপিওভুক্তির কার্যক্রম স্থগিত - dainik shiksha মাদরাসা শিক্ষকদের নতুন এমপিওভুক্তির কার্যক্রম স্থগিত প্রাথমিকের বেতন বৈষম্য : প্রধানমন্ত্রীই একমাত্র ভরসা - dainik shiksha প্রাথমিকের বেতন বৈষম্য : প্রধানমন্ত্রীই একমাত্র ভরসা বুয়েটের ভর্তি পরীক্ষা ১৪ অক্টোবর - dainik shiksha বুয়েটের ভর্তি পরীক্ষা ১৪ অক্টোবর এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website