পরীক্ষায় নকলে সহায়তা, ২ শিক্ষককে দণ্ড - জেএসসি/জেডিসি - Dainikshiksha


পরীক্ষায় নকলে সহায়তা, ২ শিক্ষককে দণ্ড

গাজীপুর প্রতিনিধি |

গাজীপুরের শ্রীপুর উপজেলায় জেএসসি পরীক্ষায় নকলে সহায়তার অভিযোগে দুই শিক্ষক ও এক ছাত্রীকে দণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলা গোসিঙ্গা উচ্চবিদ্যালয়ের জীববিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক হেলাল উদ্দিন (৫৫), ইংরেজির শিক্ষক ফেরদৌসী বেগম (৪০) ও খোঁজেখানি বালিকা উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্রী।

শ্রীপুর পাইলট সরকারি উচ্চবিদ্যালয় পরীক্ষাকেন্দ্রের সচিব নাসির উদ্দিন সাংবাদকিদরে বলেন, বৃহস্পতিবার (৮ নভেম্বর) গণিত পরীক্ষা চলছিল। কেন্দ্রের ১ নম্বর কক্ষে শিক্ষক হেলাল ও ফেরদৌসী দায়িত্ব পালন করছিলেন। ওই কক্ষে এক ছাত্রী নকল করে পরীক্ষা দিচ্ছিল। দুই শিক্ষক তা দেখলেও প্রতিরোধে কোনো ব্যবস্থা নেননি। এ সময় কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা সহকারী স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা জিনাত শারমিন হাতেনাতে নকল ধরে ফেলেন।

পরে তাদের উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতারের (ইউএনও) ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়।

কেন্দ্রসচিব নাসির বলেন, ভ্রাম্যমাণ আদালত হেলালকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা করেছে। আর ফেরদৌসীকে আজীবন পরীক্ষাকেন্দ্রে নিষিদ্ধ ও ওই ছাত্রীকে এ বছরের জন্য বহিষ্কার করে।

এ ব্যাপারে ইউএনও রেহেনা বলেন, পাবলিক পরীক্ষাসমূহ অপরাধ আইন ১৯৮০-এর (৯) ধারা মোতাবেক তাদের এ দণ্ড দেওয়া হয়েছে।




পাঠকের মন্তব্য দেখুন
ডিগ্রি ভর্তির অনলাইন আবেদন শুরু আজ - dainik shiksha ডিগ্রি ভর্তির অনলাইন আবেদন শুরু আজ বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্ট কার্যকর জুলাই থেকেই - dainik shiksha বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্ট কার্যকর জুলাই থেকেই সরকারি হলো আরও ৪ মাধ্যমিক বিদ্যালয় - dainik shiksha সরকারি হলো আরও ৪ মাধ্যমিক বিদ্যালয় ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা - dainik shiksha ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ - dainik shiksha অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু - dainik shiksha আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি - dainik shiksha নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! - dainik shiksha শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! একাডেমিক স্বীকৃতি পেল ৪৭ প্রতিষ্ঠান - dainik shiksha একাডেমিক স্বীকৃতি পেল ৪৭ প্রতিষ্ঠান দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website