পরীক্ষায় ভালো করতে শিশুদের সাহায্য করবে যে খাবার - পরীক্ষা - দৈনিকশিক্ষা


পরীক্ষায় ভালো করতে শিশুদের সাহায্য করবে যে খাবার

দৈনিকশিক্ষা ডেস্ক |

শিশুর পরীক্ষায় ভালো ফলাফল সব পিতা-মাতায় চায়। তবে ভালো ফলাফল করার জন্য শিশুর জন্য চাই পুষ্টিকর খাবার।শিশু তার লক্ষ্য অর্জন করবে সে বিষয়ে কী ভেবেছেন। শিশুর মস্তিষ্কের শক্তি বাড়াতে চাই পুষ্টিরকর খাবার।

এমন একটি খাবারের কথা জানাবো যেটা শিশুর মস্তিষ্কে শক্তি বাড়াবে। এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই।

আসুন জেনে নেই শিশুর মস্তিষ্কের শক্তি বাড়িয়ে ভালো ফলাফল করতে সাহয্য করবে যে খাবার।

উপকরণ

ডিমের কুসুম- দুই চা চামচ, ওটমিল – চার চামচ ও কালো চকোলেট পাউডার – এক চা চামচ।

ডিমের কুসুমে রয়েছে ভিটামিন ই ও মিনারেল। যা মস্তিষ্কের কোষে পুষ্টি জোগায়। ওটসে রয়েছে আঁশ ও অ্যান্টি অক্সিডেন্ট। এটি বাচ্চার কর্মক্ষমতা বাড়ায়। আর চকোলেটে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট। এটি শরীরকে চাঙ্গা রাখে।

প্রণালী

পরিমাণমতো ওটস নিয়ে গরম পানিতে কিছুক্ষণ ভিজিয়ে রেখে ওটস নরম হয়ে গেলে তখন পানি থেকে তুলে নিন। এবার ডিমের কুসুম ও কালো চকোলেট ওটসের সঙ্গে মিশিয়ে টানা তিন মাস সকালে শিশুকে এ খাবারটি খেতে দিন।




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website