আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


পরীক্ষা পেছানোর দাবিতে মানববন্ধন

আকমাল হোসেন, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি | জানুয়ারি ২, ২০১৬ | বিবিধ

Human Chain Pic

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের পরীক্ষার সময়সূচি পেছানোর দাবিতে নবাবগঞ্জ সরকারি কলেজের সকল বিভাগের শিক্ষার্থীরা শনিবার সকালে নবাবগঞ্জ সরকারি কলেজ গেটের সামনে মানববন্ধন করেছে।

ঘণ্টাব্যাপি এ মানববন্ধনে ২০১১-২০১২ শিক্ষাবর্ষের অনার্সের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

মানবন্ধন চলাকালে নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের ৩য় বর্ষের সম্মান শ্রেণির শিক্ষার্থী আসাদুজ্জামান বক্তব্যে বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের পরীক্ষার প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় না দিয়ে হঠাৎ করে পরীক্ষার সময়সূচি ঘোষণা করায় আমাদের ফলাফল খুব খারাপ হবে বলে আমরা চিন্তিত।কমপক্ষে ২ মাস সময় না পেছানো হলে আমাদের ভবিষ্যৎ নষ্ট হবে।

সায়মা আখতার উর্মি বলেন, আমাদের ১ম বর্ষে ২৮ মাস, ২য় বর্ষে ১৫ মাস পরে পরীক্ষা হয়েছে।অথচ ৩য় বর্ষে মাত্র ৫/৬ মাস সময় দিয়েছে পরীক্ষার জন্য। এত অল্প সময়ে আমাদের সিলেবাস শেষ করা সম্ভব নয় বলে আমরা পরীক্ষার সময় পরিবর্তনের জোর দাবি জানাচ্ছি।

হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মোতাহার হোসেন বলেন, অল্প সময়ে পড়ালেখা করে পরীক্ষা দিয়ে ভালো ফলাফল করা আমাদের পক্ষে সম্ভব নয়।আমরা যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাদের অধিকাংশ গরিব ঘরের সন্তান। পরের বছর আমাদের ইমপ্রুভ করতে হলে টাকা পাবো কোথায়। তাই আমরা মাননীয় শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য আরো বক্তব্য রাখেন, আব্দুল বারি, শহীদুল ইসলাম, গোলাম রাব্বানি ও আইয়ুব আলী প্রমুখ।

আপনার মন্তব্য দিন