আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


পাইকগাছায় প্রাথমিকের শতভাগ বই পৌঁছেনি

এন, ইসলাম সাগর, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি | জানুয়ারি ১, ২০১৬ | বই

খুলনার পাইকগাছায় নববর্ষের প্রথম দিনেই বিনামূল্যের বই শিক্ষার্থীদের হাতে তুলে দেয়ার ঘোষণা দেয়া হলেও ইতিমধ্যে প্রাথমিক শিক্ষার্থীদের জন্য শতভাগ বই পৌছায়নি এ উপজেলা শিক্ষা অফিসে। অন্যদিকে মাধ্যমিক, ইবতেদিয়া এবং দাখিল শ্রেণীর বই শতভাগ সরবরাহ করা হয়েছে বলে মাধ্যমিক শিক্ষা অফিসার দৈনিকশিক্ষাডটকমকে বলেন।

তবে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বলছেন, প্রাথমিকে কিছু বই বাকি আছে দু’একদিনের মধ্যেই বিতরণ করা হবে। খুলনা জেলার গুরুত্বপুর্ণ এ উপজেলা পাইকগাছা উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ে চাহিদা অনুযায়ী দেড় লক্ষ বইয়ের কথা থাকলেও ৪র্থ ও ৫ম শ্রেণীর বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, সমাজ বিজ্ঞান এবং ধর্ম বইসহ মোট ৩ বিষয়ের বই এখনো পৌছাইনি।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নরেন্দ্র নাথ মৈত্র বলেন ২৫ হাজার শিক্ষার্থীর জন্য দেড় লক্ষ বইয়ের চাহিদা থাকলেও ৪র্থ ও ৫ম শ্রেণীর ৩ বিষয়ের মোট ১৫ থেকে ১৬ হাজার পিচ বই এখনো পৌছাইনি। তবে দু’একদিনের মধ্যে পৌছাবে।

অন্যদিকে মাধ্যমিক, ইবতেদিয়া ও দাখিল শ্রেণীর মোট চাহিদা অনুযায়ী ৩ লক্ষ ১৩ হাজার ৭শ বই শতভাগ পৌছেছে বলে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জাহিদুর রহমান দৈনিক শিক্ষা ডট কমকে অবহিত করেন।


আপনার মন্তব্য দিন