পাইকগাছায় ভারী বৃষ্টিপাতে শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতি - স্কুল - Dainikshiksha


পাইকগাছায় ভারী বৃষ্টিপাতে শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতি

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি |

নিম্নচাপের প্রভাবে ভারী বৃষ্টিপাত ও ঝড়ে উপকূলীয় খুলনার পাইকগাছায় ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। ঝড়ে উড়ে গেছে শিক্ষা প্রতিষ্ঠানের টিনের ছাউনি। ধ্বসে পড়েছে ছোট ছোট কাঁচা ঘর-বাড়ী। ভারী বৃষ্টিপাতে তলিয়ে গেছে বিস্তীর্ণ এলাকার ফসলী জমি।

সাগরে গভীর নিম্নচাপের প্রভাবে বৃহস্পতিবার থেকে পাইকগাছার সর্বত্রই শুরু হয় গুড়ি-গুড়ি বৃষ্টি। গভীর রাত থেকে শুরু হয় ভারী বৃষ্টি। যা শুক্রবার দিনভর অব্যাহত থাকে। এতে মারাত্মকভাবে ব্যাহত হয় মানুষের দৈনন্দিন স্বাভাবিক কার্যক্রম। এদিন প্রত্যন্ত অঞ্চলের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের উপক্রম হয়ে পড়েছে। স্থবির হয়ে পড়ে শিক্ষা কার্যক্রম। ভারী বৃষ্টিপাতের কারণে পৌরসভা, গদাইপুর, চাঁদখালী, গড়ইখালী ও দেলুটির এলাকার অনেক শিক্ষা প্রতিষ্ঠান ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়ে পড়েছে। ঝড়ে উড়ে গেছে শিক্ষা প্রতিষ্ঠানের ছাউনি।

দেলুটি ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল জানান, বৃহস্পতিবার সকাল ৯টার দিকে হঠাৎ একটি ঘুর্ণিঝড় এলাকায় আঘাত হানে। ১৫ মিনিটের স্থায়ী এ ঝড়ের কবলে পড়ে দারুনমল্লিক ডিএইচকে মাধ্যমিক বিদ্যালয়ের টিনের চালের ছাউনি সম্পূর্ণ উড়ে যায়।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স.ম. বাবর আলী জানান, দেলুটির একটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাউনী উড়ে যাওয়ার খবর পেয়েছি। এছাড়া এলাকায় তেমন কোন ক্ষয়-ক্ষতির খবর পাওয়া যায়নি। তবে ভারী বৃষ্টিপাতের কারণে কিছু কিছু এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। সরেজমিন পরিদর্শন করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে স.ম. বাবর আলী জানিয়েছেন।




পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসার বসুন্ধরা শাখার কলেজ ও মাধ্যমিকের অনুমোদন নেই - dainik shiksha ভিকারুননিসার বসুন্ধরা শাখার কলেজ ও মাধ্যমিকের অনুমোদন নেই এসএসসির ফরম পূরণের সময় ফের বাড়ল - dainik shiksha এসএসসির ফরম পূরণের সময় ফের বাড়ল ৫ শতাংশ প্রবৃদ্ধিসহ মাদরাসা শিক্ষকদের নভেম্বর মাসের এমপিওর চেক ব্যাংকে - dainik shiksha ৫ শতাংশ প্রবৃদ্ধিসহ মাদরাসা শিক্ষকদের নভেম্বর মাসের এমপিওর চেক ব্যাংকে শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তিতে ট্রিপল ই জটিলতা - dainik shiksha শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তিতে ট্রিপল ই জটিলতা সরকারি চাকরিতে ডোপ টেস্ট বাধ্যতামূলকের পরিপত্র জারি - dainik shiksha সরকারি চাকরিতে ডোপ টেস্ট বাধ্যতামূলকের পরিপত্র জারি ডাচ-বাংলার উদাসীনতায় পরীক্ষকদের সম্মানীর টাকা প্রতারকদের হাতে - dainik shiksha ডাচ-বাংলার উদাসীনতায় পরীক্ষকদের সম্মানীর টাকা প্রতারকদের হাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া  - dainik shiksha please click here to view dainikshiksha website