পাথরঘাটায় গ্যাস বিস্ফোরণে ক্ষতিগ্রস্থদের অনুদান দিলেন শিক্ষা উপমন্ত্রী - বিবিধ - দৈনিকশিক্ষা


পাথরঘাটায় গ্যাস বিস্ফোরণে ক্ষতিগ্রস্থদের অনুদান দিলেন শিক্ষা উপমন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি |

পাথরঘাটা ব্রিকফিল্ড সড়কের বড়ুয়া ভবনে বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন করেছেন প্রাথমিক শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। এ সময় তিনি নিহত প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা ও আহতদের ২০ হাজার টাকা করে আর্থিক অনুদান প্রদান করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি নগরীতে ভবনগুলোর নিচে সেপটিক ট্যাঙ্কের গ্যাস নিগর্মনে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে কিনা তা তদারক করতে সংশ্লিষ্ট সেবা সংস্থাগুলোর প্রতি আহ্বান জানান।

মঙ্গলবার অকুস্থল পরিদর্শনে যান শিক্ষা উপমন্ত্রী। এ সময় তিনি নিহতদের স্বজনদের সান্ত¡না দেন। এছাড়া তিনি হাসপাতালে চিকিৎসাধীন আহতদেরও দেখতে যান। তিনি বলেন, অপরিকল্পিতভাবে অনেক ভবন গড়ে উঠেছে। সেপটিক ট্যাঙ্কগুলো ভবনের নিচেই করা হয়।

সেখানে উৎপাদিত গ্যাস নিগর্মনের ব্যবস্থা যথাযথভাবে রয়েছে কিনা তা তদারক করার সময় এসেছে। এক্ষেত্রে চট্টগ্রাম সিটি কর্পোরেশন, ওয়াসা ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) সমন্বয়ের প্রয়োজন রয়েছে। তিনি বলেন, অনেক ভবন মালিক জানেন না সেপটিক ট্যাঙ্কের ঝুঁকি সম্পর্কে।

সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ বিষয়ে তাদের ব্রিফ করতে হবে। দুর্ঘটনার কারণ বিষয়ে তিনি বলেন, এ নিয়ে আমি খোঁজ নিয়েছি। আমরা চাই তদন্তের মাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হোক।

উল্লেখ্য, গত রবিবার সকালে বড়ুয়া ভবনের নিচতলায় বিকট শব্দে বিস্ফোরণে উড়ে যায় ভবনটির দুটি দেয়াল ও সংলগ্ন সীমানা প্রাচীর। এতে নারী শিশুসহ ৭ পথচারী প্রাণ হারান। মারাত্মকভাবে আহত হন আরও অন্তত ১০ জন।




পাঠকের মন্তব্য দেখুন
মাদরাসা শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় স্কুল-কলেজ শিক্ষকদের জুনের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের জুনের এমপিওর চেক ছাড় শিক্ষার্থীর সংখ্যার ভিত্তিতে স্কুলের তথ্য চেয়েছে অধিদপ্তর - dainik shiksha শিক্ষার্থীর সংখ্যার ভিত্তিতে স্কুলের তথ্য চেয়েছে অধিদপ্তর আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ তিন শিক্ষকের ডাবল এমপিও : দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর অধ্যক্ষকে শোকজ - dainik shiksha তিন শিক্ষকের ডাবল এমপিও : দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর অধ্যক্ষকে শোকজ দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত - dainik shiksha দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত জটিলতার দ্রুত সমাধান চান এমপিওবঞ্চিত শিক্ষকরা - dainik shiksha জটিলতার দ্রুত সমাধান চান এমপিওবঞ্চিত শিক্ষকরা প্রভাষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরির অভিযোগ - dainik shiksha প্রভাষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরির অভিযোগ শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website