আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


পারখিদিরপুর স্কুল শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচিত

পাবনা প্রতিনিধি | জানুয়ারি ৯, ২০১৬ | স্কুল

পাবনার আটঘরিয়া উপজেলার পারখিদিরপুর মাধ্যমিক বিদ্যালয় উপজেলার শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসাবে নির্বাচিত হওয়ায় উদ্দীপনা পুরস্কার পেয়েছে।

শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন সেকেন্ডারী এডুকেশন কোয়ালিটি এন্ড অ্যাকসেস এনহান্সমেন্ট প্রজেক্ট (সেকায়েপ) বিভিন্ন বছরে দেশের সব কটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচন করে উদ্দীপনা পুরস্কার প্রদান করে। এরই ধারাবাহিকতায় গত বছরে পাবনা জেলার আটঘরিয়া উপজেলার পারখিদিরপুর মাধ্যমিক বিদ্যালয় উপজেলার শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসাবে নির্বাচিত হওয়ায় শিক্ষাপ্রতিষ্টান উদ্দীপনা পুরুস্কার পেয়েছে।

প্রতিষ্ঠান, প্রতিষ্ঠান প্রধানসহ অন্যান্য শিক্ষক, এসএমসি/পিটিএ সদস্যদের ভূমিকার স্বীকৃতি প্রদান ও শিক্ষার গুনগতমান উন্নয়ন কার্যক্রম অধিকতর উজ্জীবিত করণের লক্ষ্যে পাবলিক পরীক্ষা সমূহে ভাল ফলাফললের ভিত্তিতে এ পুরস্কার হিসাবে নগদ এক লক্ষ টাকা এবং একটি সনদ দেয়া হয়।

পারখিদিরপুর মাধ্যমিক বিদ্যালয় উপজেলার মাধ্যমিক স্তরের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্টান নির্বাচিত হয়ে উদ্দীপনা পুরস্কার পাওয়ায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আফতাব হোসেন সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

আগামীতে এই ধারাবাহিকতা বজার রাখার জন্য তারা চেষ্টা চালিয়ে যাবেন বলে জানান। তিনি আরো জানান বিদ্যালয়ের লেখাপড়ার মান যে কোন সময়ের চেয়ে বর্তমানে বেশভাল অবস্থান করছে।

নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্ধুদ্ধকরণ, জ্ঞান ও প্রযুক্তিতে দক্ষ, নৈতিক মূল্যবোধ, জনগণের প্রতি শ্রদ্ধাশীল ও দায়বদ্ধ করে গড়ে তোলার এবং সুপ্ত প্রতিভা বিকাশের দীক্ষায় আগামী প্রজন্ম তৈরি করার লক্ষ্যে আমরা আমাদের প্রচেষ্টা অব্যহত রাখছি। ডিজিটাল কন্টেন্ট তৈরি করে মাল্টিমিডিয়ায় পাঠদানের ব্যবস্থা করা হয়েছে। শিক্ষা সফরের মাধ্যমে দেশের জাতীয় ইতিহাস, ঐতিহ্য এবং বাঙ্গালী জাতীকে জানার প্রচেষ্টা অব্যাহত আছে। বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নের জন্য সরকারের সংশ্লিষ্ট মহলের দৃষ্টি দেবার জন্য প্রধান শিক্ষক আহবান জানিয়েছেন এবং বিদ্যালয়ের সার্বিক উন্নয়নের জন্য সকলের সহযোগিতা কামনা করছেন।

উল্লেখ্য যে ২০১৫ সালের জেএসসি পরীক্ষায় শতভাগ পাশ করেছে। বিদ্যালয়টিতে ৬ষ্ঠ-৯ম শ্রেণিতে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে।


আপনার মন্তব্য দিন