পিইসি পরীক্ষায় প্রক্সি দেয়ায় বহিষ্কার আনন্দ স্কুলের ৪০ পরীক্ষার্থী - প্রাথমিক সমাপনী - দৈনিকশিক্ষা


পিইসি পরীক্ষায় প্রক্সি দেয়ায় বহিষ্কার আনন্দ স্কুলের ৪০ পরীক্ষার্থী

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি |

ফরিদপুরের চরভদ্রাসনে নাম পরিচয় গোপন করে (রক্স প্রকল্প) আনন্দ স্কুলের শিক্ষার্থী সেজে পিইসি পরীক্ষায় প্রক্সি দিতে এসে দুটি কেন্দ্র হতে ৪০ জন শিক্ষার্থী বহিষ্কার হয়েছে। বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিজ্ঞান পরীক্ষার দিন বি এস ডাঙ্গী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র হতে ১৮ জন ও চর হাজীগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র হতে ২২ জন ভুয়া শিক্ষার্থীকে বহিষ্কার করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরীন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, তিনি বি এস ডাঙ্গী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সরোয়ার মেম্বারের বাড়ি আনন্দ স্কুলের পিইসি এক পরীক্ষার্থীকে জিজ্ঞাসা করলে সে প্রক্সি দেয়ার কথা স্বীকার করে। ঐ শিক্ষার্থী জানায়, সে মৌলভীর চর উচ্চ বিদ্যালয় থেকে এবার জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এরপর ভুয়া ১৮ পরীক্ষার্থী শনাক্ত হয় যাদের মধ্যে প্রথম ও ২য় শ্রেণির শিক্ষার্থীও রয়েছে।

আনন্দ স্কুলের ট্রেনিং কোঅর্ডিনেটর (টিসি) বর্নালী বিশ্বাস বলেন, আমি কিছু জানি না।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরীন বলেন, সংশ্লিষ্ট যে সকল শিক্ষক এ কাজ করেছেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, এ উপজেলায় এ বছর পাঁচটি কেন্দ্রে আনন্দ স্কুলের মোট ৪৪৩ পরীক্ষার্থী অংশ নেয়ার কথা ছিল।




পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website