আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


পিরোজপুরে শতভাগ বই পৌঁছেনি

রশিদ আল মুনান, পিরোজপুর প্রতিনিধি | জানুয়ারি ২, ২০১৬ | বই

বই উৎসবের প্রথম দিনে পিরোজপুরের একটি সরকারি মডেল প্রাইমারী স্কুলে মাত্র ১৫ জন শিক্ষার্থী বই পেয়েছে। পিরোজপুর শহরের করিমুন্নেসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত ওই বই উৎসবে ৩২৫ শিক্ষার্থী উপস্থিত থাকলেও প্রতি শ্রেণিতে ৩ জন করে শিক্ষার্থীর হাতে আনুষ্ঠানিকভাবে বই তুলে দেয়া হয়। অন্য শিক্ষার্থীরা বই না পেয়েই বাড়ি ফিরে যায়।

সরকার বছরের প্রথম দিনে প্রতি শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেয়ার উদ্যোগ নিলেও পর্যাপ্ত বই না থাকায় ওই স্কুলের সকল শিক্ষার্থীর হাতে বই তুলে দেয়া সম্ভব হয়নি বলে জানা গেছে। এ ব্যাপারে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঞ্জু রানী কর্মকারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, সব বই না পাওয়ায় সবাইকে বই দেওয়া যায়নি। তিনি আরো জানান স্কুলে বই উৎসবের এত বড় একটি অনুষ্ঠান হওয়ায় সব শিক্ষার্থীর হাতে বই তুলে দেওয়া সম্ভব ছিল না।

এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল লতিফ মজুমদারের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এদিকে বই না পেয়ে মন খারাপ করে বেশ কয়েক শিশু শিক্ষার্থী অভিযোগ করে জানায় তাদেরকে বছরের প্রথম দিনে নতুন বই দেওয়া হবে বলে স্কুলে যেতে বলা হয়। নতুন বই পাওয়ার আশায় বন্ধের দিন স্কুলে গেলেও বই না পেয়েই খালি হাতে তাদেরকে বাড়ী ফিরতে হয়েছে। উল্যেখ্য শিশু শিক্ষার্থী হওয়ায় তাদের নাম প্রকাশ করা হয়নি।


আপনার মন্তব্য দিন