আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


পুলিশের গুলিতে ছাত্রলীগ নেতা আহত

সুনামগঞ্জ অফিস | জানুয়ারি ১০, ২০১৬ | ছাত্র-শিক্ষক রাজনীতি

সুনামগঞ্জ সরকারি কলেজে শনিবার দুপুরে ছাত্রলীগের নেতা-কর্মীদের সঙ্গে বহিরাগত একদল যুবকের সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশের গুলিতে ছাত্রলীগের কলেজ শাখার সভাপতি ফয়সল আহমদ চৌধুরী আহত হয়েছেন। তিনি হিসাববিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

কলেজের উপাধ্যক্ষ সৈয়দ মহিবুল ইসলাম বলেন, কলেজ ক্যাম্পাসে বহিরাগত যুবকদের প্রবেশ ঠেকাতে আজ রোববার শিক্ষকেরা বৈঠক করবেন। এ জন্য আজ কলেজে ক্লাস হবে না।

পুলিশ সুপার (এসপি) হারুন অর রশিদ বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শটগানের একটি গুলি ছোড়ে। তখন এক ছাত্রের পায়ে গুলি লাগলে সে সামান্য আহত হয়।

পুলিশ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা জানান, কলেজ প্রাঙ্গণে প্রায়ই বহিরাগত যুবকেরা ছাত্রছাত্রীদের নানাভাবে হয়রানি করে। গতকাল দুপুর ১২টার দিকে ছাত্রলীগের নেতারা কলেজে গিয়ে কয়েকজন বহিরাগত যুবককে দেখতে পেয়ে তাঁদের কলেজ থেকে বের হয়ে যেতে বলেন। এ সময় দুই পক্ষের মধ্যে প্রথমে কথা-কাটাকাটি ও পরে সংঘর্ষ ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এ সময় পুলিশ শটগানের গুলি ছুড়লে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সল আহমদ চৌধুরীর পায়ে লাগে। তাঁকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসা হয়। তিনি বর্তমানে নিজ বাসায় আছেন।

ফয়সল আহমদ চৌধুরী বলেন, ‘আমি পুলিশের কাছাকাছি দাঁড়িয়ে ছিলাম। বুঝতে পারছি না, পুলিশ কেন আমাকে গুলি করল।’

সুনামগঞ্জ সদর থানার এসআই সাইফুল ইসলাম বলেন, ছাত্রলীগের পক্ষ থেকেই তাঁদের জানানো হয় বহিরাগত যুবকেরা কলেজে ঝামেলা করছে। পুলিশ গিয়ে দেখে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ চলছে। সংঘর্ষ থামাতে গিয়ে দুজন কনস্টেবলও সামান্য আহত হয়েছেন।

আপনার মন্তব্য দিন