পে-স্কেল নিয়ে শিক্ষামন্ত্রী-অর্থসচিবের কথোপকথন - 1


পে-স্কেল নিয়ে শিক্ষামন্ত্রী-অর্থসচিবের কথোপকথন

নিজস্ব প্রতিবেদক |

education_minister_and secy financeঅর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত অষ্টম বেতন কাঠামো পরিবর্তনের কোনো সুযোগ নেই বলে ঘোষণা দিলেও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ রোববার বলেন, কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ শিক্ষকদের বেতন সংক্রান্ত সমস্যা সমাধানে শিগগিরই আবারও বেতন বৈষম্য নিরসন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক হবে। তিনি আশা করেন, শিগগিরই এ সমস্যার সমাধান হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে ‘বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনে’র সংবাদ সম্মেলনের পর রোববার দুপুরে শিক্ষামন্ত্রী অর্থ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মাহবুব আহমেদের সঙ্গে শিক্ষকদের বেতন সমস্যা নিয়ে টেলিফোনে কথা বলেন।

বিকেলে এ ব্যাপারে শিক্ষামন্ত্রী বলেন, অর্থসচিবের সঙ্গে তার কথা হয়েছে। শিক্ষকদের সমস্যা সমাধানে তিনি ইতিবাচক মনোভাব দেখিয়েছেন। শিগগিরই বেতন বৈষম্য নিরসন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক করে এ সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়া হবে।

‘বেতন বৈষম্যের’ প্রতিবাদে কয়েক দিন ধরে চলা আন্দোলনের মধ্যেই অর্থমন্ত্রী গত বুধবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, যে যা-ই বলুক, গেজেট হয়ে গেছে, বেতন কাঠামো পরিবর্তনের আর কোনো সুযোগ নেই।

ওইদিন তিনি শিক্ষক ও ব্যাংকারদের আন্দোলনকে ‘অযৌক্তিক’ বলেও মন্তব্য করেন। আর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দাবিকে ‘অজ্ঞতাপ্রসূত’ এবং বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের বৈষম্যের অভিযোগকে ‘খামোকা’ বলেও মন্তব্য করেন অর্থমন্ত্রী।


পাঠকের মন্তব্য দেখুন
চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার ১০১০ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি - dainik shiksha ১০১০ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ঢাবি অধিভুক্ত সাত কলেজের মাস্টার্স পরীক্ষা ২৭ জুন - dainik shiksha ঢাবি অধিভুক্ত সাত কলেজের মাস্টার্স পরীক্ষা ২৭ জুন প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ১১ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ১১ মে প্রাথমিকে আরও আট হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই - dainik shiksha প্রাথমিকে আরও আট হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই এসএসসির ফল প্রকাশ ৬ মে - dainik shiksha এসএসসির ফল প্রকাশ ৬ মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত - dainik shiksha গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত please click here to view dainikshiksha website Execution time: 0.024835109710693