প্রত্যেক উপজেলায় বইমেলা হোক - বই - দৈনিকশিক্ষা


প্রত্যেক উপজেলায় বইমেলা হোক

দৈনিকশিক্ষা ডেস্ক |

লেখক নিজেকে প্রকাশ করেন বইতে। তাতে পাঠক লেখকের ভাবনায় প্রভাবিত হন। আমরা সুশিক্ষায় শিক্ষিত হতে চাই, তার জন্য বই পড়তে-ই হবে; বিকল্প নেই। অমর একুশে গ্রন্থমেলা ব্যাপকভাবে পরিচিত। বাংলাদেশে অনুষ্ঠিত মেলাগুলোর মধ্যে অন্যতম বিশিষ্ট স্থান অধিকার করে আছে। রোববার (১২ জানুয়ারি) ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

চিঠিতে আরও জানা যায়, প্রতি বছর পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে এই মেলা বাংলা একাডেমি আয়োজন করে থাকে। ২০১৪ খ্রিষ্টাব্দ থেকে অমর একুশে গ্রন্থমেলা বাংলা একাডেমির মুখোমুখি সোহরাওয়ার্দী উদ্যানে সম্প্রসারণ করা হয়েছে। তবে বাংলা একাডেমি প্রাঙ্গণেও থাকে মেলার একটি অংশ। ঢাকার এই বইমেলায় যাওয়া সম্ভব হয় না বিশেষ করে গ্রাম ও মফস্বলের লোকজনের। এতে তাদের পাওয়া হয় না এমন একটি উৎসবের আনন্দ। তাই আমাদের আবেদন—বিভিন্ন জাতীয় দিবসকে ঘিরে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজন করা হোক বইমেলার।

ইস্রাফিল আকন্দ (রুদ্র) : শ্রীপুর, গাজীপুর




পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website