প্রধানমন্ত্রীর কারণে উৎসবের মাধ্যমে বই পাচ্ছে শিক্ষার্থীরা: গণশিক্ষা মন্ত্রী - বই - Dainikshiksha


প্রধানমন্ত্রীর কারণে উৎসবের মাধ্যমে বই পাচ্ছে শিক্ষার্থীরা: গণশিক্ষা মন্ত্রী

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি |

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান বলেছেন, বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন বলেই দেশের শিক্ষার্থীরা বছরের প্রথম দিনেই এক সাথে আনন্দ, উৎসব আর উচ্ছ্বাসের মাধ্যমে বই পাচ্ছে। এর আগে বিনামূল্যে বই পাওয়া নিয়ে শিক্ষার্থীদের নানা ভোগান্তির মধ্যে পড়তে হতো।  একশ্রেণির পুস্তক প্রকাশক ও ঠিকাদাররা বই ছাপা নিয়ে সরকারকে জিম্মি করে রাখতো। কিন্তু শেখ হাসিনার সাহসী সিদ্ধান্তে আন্তর্জাতিক টেন্ডারের মাধ্যমে বই ছাপা শুরু হয় এবং এভাবেই বছরের প্রথমদিনেই সবার হাতে বিনামূল্যের বই তুলে দেয়া সম্ভব হচ্ছে। মঙ্গলবার (১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় দিনাজপুরের ফুলবাড়ীতে বই উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্থানীয় সুজাপুর মডেল সরকারি উচ্চ বিদ্যালয় চত্বরে আয়োজিত বই বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য  দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হায়দার আলী শাহ, সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান বাবুল, যূগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. মাসুদুর রহমান সরকার মাসুদ, জেলা পরিষদ সদস্য আলহাজ্ব মো. কামরুজ্জামান শাহ কামরু, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শমশের আলী মন্ডল, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা ভূঁইয়া প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার ৩৮টি মাধ্যমিক, ১৩টি মাদরাসা ও ৭টি ইবতেদায়ি মাদরসার ষষ্ঠ থেকে নবম শ্রেণি শিক্ষার্থীদের মাঝে ৩লাখ ১হাজার ৬০০বই এবং ১০৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৪৩টি কিন্ডার গার্টেন স্কুলের প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে ১লাখ ৬২হাজার ৬২৭টি বিতরণ করা হয়। 

 




পাঠকের মন্তব্য দেখুন
এমপিওভুক্তির দাবিতে ফের রাজপথে শিক্ষকদের অবস্থান কর্মসূচি শুরু - dainik shiksha এমপিওভুক্তির দাবিতে ফের রাজপথে শিক্ষকদের অবস্থান কর্মসূচি শুরু মারধরে অসুস্থ হলে আবরারকে অন্য রুমে নিয়ে গিয়ে পেটাই : রবিন - dainik shiksha মারধরে অসুস্থ হলে আবরারকে অন্য রুমে নিয়ে গিয়ে পেটাই : রবিন কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন - dainik shiksha ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website