প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারি হচ্ছে কলসিন্দুর বিদ্যালয় - স্কুল - Dainikshiksha


প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারি হচ্ছে কলসিন্দুর বিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক |

খেলাধুলায় সাফল্য অর্জন করায় ময়মসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়কে সরকারিকরণের জন্য মৌখিক নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর প্রেক্ষিতে বিদ্যালয়টি সরকারিকরণের প্রাথমিক কার্যক্রম শুরু হয়েছে বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের মেয়েরা বিগত নারী সাফ ফুটবল প্রতিযোগিতায় সাফল্য অর্জন করে। এ কারণে বিদ্যালয়টি সরকারিকরণের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। তারই প্রেক্ষিতে গত তিন মাস আগে শিক্ষা মন্ত্রণালয় থেকে চিঠি দিয়ে মাউশিকে এই শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিবেদন পাঠাতে বলা হয়।

পরে ময়মনসিংহের জেলা শিক্ষা কর্মকর্তা ও উপ-পরিচালককে প্রতিবেদন তৈরির দায়িত্ব দেয়া হয়। চলতি সপ্তাহে এই প্রতিবেদন মাউশিতে পাঠানো হয়েছে। চলতি সপ্তাহে এটি শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে।

বিষয়টি নিশ্চিত করে মাউশির পরিচালক (বিদ্যালয়) অধ্যাপক মান্নান বলেন, এ স্কুলের ছাত্রীদের খেলাধুলার পারদর্শিতা দেখে প্রধানমন্ত্রী সরকারিকরণের জন্য মৌখিক নির্দেশনা দেন। এরপর শিক্ষা মন্ত্রণালয় থেকে এ বিষয়ে প্রাথমিক কার্যক্রম শুরু করতে আমাদের নির্দেশনা দেয়া হয়।

তিনি বলেন, ইতোমধ্যে আমরা প্রতিবেদন পেয়েছি, চলতি সপ্তাহে প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে। পরবর্তী কার্যক্রমের জন্য এই প্রতিবেদনসহ প্রয়োজনীয় তথ্য-উপাত্ত প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হবে। সেখান থেকে অনুমোদন এলে শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করে এই শিক্ষা প্রতিষ্ঠানটি সরকারিকরণ করা হবে।




পাঠকের মন্তব্য দেখুন
১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারিতে পাস ২০ দশমিক ৫৩ শতাংশ - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারিতে পাস ২০ দশমিক ৫৩ শতাংশ বেকারভাতা দেয়ার চিন্তা সরকারের - dainik shiksha বেকারভাতা দেয়ার চিন্তা সরকারের তদবিরে তকদির: চাকরির বাজারে এগিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় গ্র্যাজুয়েটরা - dainik shiksha তদবিরে তকদির: চাকরির বাজারে এগিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় গ্র্যাজুয়েটরা নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website