প্রধানমন্ত্রীর সহায়তা পেলেন ঠাকুরগাঁওয়ের দেড় হাজার নন-এমপিও শিক্ষক-কর্মচারী - এমপিও - দৈনিকশিক্ষা


প্রধানমন্ত্রীর সহায়তা পেলেন ঠাকুরগাঁওয়ের দেড় হাজার নন-এমপিও শিক্ষক-কর্মচারী

ঠাকুরগাঁও প্রতিনিধি |

ঠাকুরগাঁওয়ের ১ হাজার ৫৮১ নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের মধ্যে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে। জেলার ৫ উপজেলার মোট ১ হাজার ২১৯ জন শিক্ষক ও ৩৬২ জন কর্মচারীর মাঝে ৭০ লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে।  

বৃহস্পতিবার (২ জুলাই) জেলা প্রশাসনের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষক-কর্মচারীদের হাতে চেক তুলে দেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

এসমময় তিনি বলেন, করোনা ভাইরাসে কারণে বাংলাদেশে সামগ্রিক দিক দিয়ে সংকট তৈরি হয়েছে। এই সংকট মোকাবেলায় আওয়ামী লীগ সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের আর্থিকভাবে সহযোগিতা করা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তহবিল থেকে করোনায় ক্ষতিগ্রস্ত ঠাকুরগাঁও জেলার ৫টি উপজেলার নন-এমপিও ভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের প্রত্যেক শিক্ষককে পাঁচ হাজার ও প্রত্যেক কর্মচারীকে আড়াই হাজার টাকা করে দেয়া হয়েছে। 

ঠাকুরগাঁও জেলা প্রশাসনের তথ্য মতে, সদর উপজেলার ৩৯৪ জন শিক্ষক ও ১১৫ জন কর্মচারীর মাঝে ২২ লাখ ৫৭ হাজার ৫০০ টাকা, রাণীশংকৈল উপজেলায় ২২৩ জন শিক্ষক ও ৬১ জন কর্মচারীর মাঝে ১২ লাখ ৬৭ হাজার ৫০০ টাকা, পীরগঞ্জ উপজেলায় ৩১৬ জন শিক্ষক ও ৯১ জন কর্মচারীর মাঝে ১৮ লাখ ৭ হাজার ৫০০ টাকা, হরিপুর উপজেলায় ১৯৮ জন শিক্ষক ও ৬৬ জন কর্মচারীর মাঝে ১১ লাখ ৫৫ হাজার টাকা ও বালিয়াডাঙ্গী উপজেলায় ৮৮ জন শিক্ষক ও ২৯ জন কর্মচারীর মাঝে ৫ লাখ ১২ হাজার ৫০০ টাকা বিতরণ করা হয়। 

ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে চেক বিতরণের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলম, ঠাকুরগাঁও জেলার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, ঠাকুরগাঁও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপনসহ অনেকে।




পাঠকের মন্তব্য দেখুন
এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে - dainik shiksha এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে ইবির নতুন উপাচার্য শেখ আব্দুস সালাম - dainik shiksha ইবির নতুন উপাচার্য শেখ আব্দুস সালাম শিক্ষক নিয়োগ কমিশন আইনের খসড়া প্রস্তুত - dainik shiksha শিক্ষক নিয়োগ কমিশন আইনের খসড়া প্রস্তুত আটকে যাচ্ছে তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া (ভিডিও) - dainik shiksha আটকে যাচ্ছে তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া (ভিডিও) এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষাবোর্ড চেয়ারম্যানদের তিন প্রস্তাব - dainik shiksha এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষাবোর্ড চেয়ারম্যানদের তিন প্রস্তাব জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ - dainik shiksha জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ মাদরাসার স্বীকৃতি ও বিভাগ খোলার প্রস্তাব মূল্যায়নে মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha মাদরাসার স্বীকৃতি ও বিভাগ খোলার প্রস্তাব মূল্যায়নে মন্ত্রণালয়ের কমিটি ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত জালসনদেই ৭ বছর এমপিওভোগ! - dainik shiksha জালসনদেই ৭ বছর এমপিওভোগ! কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি - dainik shiksha কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি please click here to view dainikshiksha website