আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


প্রধানমন্ত্রীর হাত থেকে বই পাচ্ছে ১৯ সৌভাগ্যবান শিক্ষার্থী

অভিরূপ ভট্টাচার্য | ডিসেম্বর ২৯, ২০১৫ | বই

৩১ ডিসেম্বর বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬ সালের বই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। ওনদিন সকাল সাড়ে ৯টায় এ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর হাত থেকে প্রাথমিক, ইবতেদায়ী, মাধ্যমিক, দাখিল, ভোকেশনাল এবং বিশেষ চাহিদা সম্পন্ন ১৯ জন শিক্ষার্থী বিনামূল্যের বই পাবে। এরমধ্যে প্রাথমিক স্তরে ৩, ইবতেদায়ী স্তরে ৩, মাধ্যমিক স্তরে ৫, দাখিল স্তরে ৪, ভোকেশনাল স্তরে ১ এবং বিশেষ চাহিদা সম্পন্ন ২ জন শিক্ষার্থী রয়েছে।

 

এরপর ১ জানুয়ারি ঢাকার নিউমার্কেট এলাকায় অবস্থিত গভ. ল্যাবরেটরি হাইস্কুলে শিক্ষা মন্ত্রণালয় এবং মিরপুরে অবস্থিত ন্যাশনাল বাংলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বই উৎসব পালন করবে। একইসঙ্গে সারাদেশেও উৎসবটি পালন করবে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান।

 

প্রধানমন্ত্রীর হাত থেকে বই নেওয়া শিক্ষার্থীদের নামের তালিকা শিক্ষা মন্ত্রণালয় প্রস্তুত করে প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠিয়েছে।

 

প্রধানমন্ত্রীর হাত থেকে বই পাওয়ার তালিকায় থাকা শিক্ষার্থীদের মধ্যে প্রাথমিক স্তরে রাজধানীর তেজগাঁও ফার্ম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির শিক্ষার্থী মাহাদি ইবনে ইরফান, একই বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র মুবতাসিম ফুয়াদ, ৫ম শ্রেণির শিক্ষার্থী মোসা. উম্মে হাবিবার নাম রয়েছে।

 

ইবতেদায়ী স্তরে মাহমুদা খাতুন মহিলা কামিল মাদ্রাসার ৩য় শ্রেণির শিক্ষার্থী সাদিয়া ইসলাম একই মাদ্রাসার ৫ম শ্রেণির শিক্ষার্থী জান্নাতুল রাফিকা এবং দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার ৪র্থ শ্রেণির শিক্ষার্থী মুহাম্মদ জুনায়েদ আল মাহমুদ।

 

মাধ্যমিক স্তরে নারিন্দা সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র মো. ওয়াহেদুর রহমান চৌধুরী, রেসিডেনসিয়াল মডেল কলেজের ৭ম শ্রেণির ছাত্র মো. মুনতাসিম আলম এবং একই স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী মুনতাসিম আলম, মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুলের ৮ম শ্রেণির শিক্ষার্থী সামিয়া হাসান এবং ভিকারুননিসা নূন স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী যারীন তাসনিম অরণী প্রধানমন্ত্রীর হাত থেকে বিনামূল্যের বই পাবে।

 

দাখিল স্তরে দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ফাইমা জান্নাত, কাদেরিয়া তৈয়বিয়া কামিল মাদ্রাসার ৭ম শ্রেণির শিক্ষার্থী তকীউদ্দিন মোহাম্মদ আসাদ, মাহমুদা খাতুন মহিলা কামিল মাদ্রাসার ৮ম শ্রেণির শিক্ষার্থী মারজিয়া হক সুনা, দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার নবম শ্রেণির শিক্ষার্থী আবু রায়হান প্রধানমন্ত্রীর হাত থেকে উদ্বোধনী অনুষ্ঠানে বই গ্রহন করবে।

 

ভোকেশনাল স্তর থেকে বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে নবম শ্রেণির শিক্ষার্থী সুলতানা আক্তার সুমি।

 

বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের মধ্যে সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধি শিক্ষা কার্যক্রমের ৭ম শ্রেণির শিক্ষার্থী মো. রাফাত করিম এবং পিএইচটির ৭ম শ্রেণির শিক্ষার্থী তাসলিমা আক্তার লিমা।

আপনার মন্তব্য দিন