প্রশংসাপত্র দিতে টাকা নেয়ায় প্রধান শিক্ষককে জরিমানা - বিবিধ - দৈনিকশিক্ষা


প্রশংসাপত্র দিতে টাকা নেয়ায় প্রধান শিক্ষককে জরিমানা

গাজীপুর প্রতিনিধি |

গাজীপুরের কাপাসিয়া উপজেলার কড়িহাতা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের প্রশংসাপত্র দিতে মাথাপিছু ৫০০টাকা করে নেয়ার অভিযোগে ওই স্কুলের প্রধান শিক্ষককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একইসাথে শিক্ষার্থীদের টাকা ফেরত দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) ভ্রাম্যমাণ আদালতের বিচারক কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসমত আরা এ নির্দেশ দেন। 

তিনি দৈনিক শিক্ষাডটকমকে জানান, অভিভাবকদের অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার কড়িহতা উচ্চ বিদ্যালয়ে সরেজমিনে তদন্ত করা হয়। এসময় প্রতি শিক্ষার্থীর কাছ থেকে কর্তৃপক্ষ প্রশংসাপত্র দেয়ার নামে ৫০০টাকা করে নিচ্ছেন বলে যে অভিযোগ এসেছিল তার সত্যতা পাওয়া গেছে। পরে তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সরকারি আদেশ অমান্য করার অভিযোগে প্রধান শিক্ষক মো. মুজিবুর রহমানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। যাদের কাছ থেকে টাকা আদায় করেছে তা ফেরত দেয়ার এবং অন্য কারো কাছ থেকে প্রশংসাপত্র দেয়ার জন্য আর অর্থ না নেয়ার মুচলেকা দেন প্রধান শিক্ষক।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থীর অভিভাবক দৈনিক শিক্ষাডটকমকে জানান, তার এক মেয়ে ওই স্কুল থেকে গেল এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। কলেজে ভর্তির জন্য মেয়ের প্রশংসাপত্র নিতে গেলে তা দেয়া হচ্ছিল না। ৫০০টাকার কমে কাউকেই প্রশংসাপত্র দিচ্ছিলেন না প্রধান শিক্ষক। পরে এ ব্যাপারে ইউএনও’র কাছে অভিযোগ দেই।

আরও পড়ুন: প্রশংসাপত্র নিতে শিক্ষার্থীদের গুনতে হচ্ছে টাকা!

একইদিন কাপাসিয়ার বর্জাপুর এলাকায় ব্রহ্মপুত্র নদীতে মৎস চলাচল ও প্রজননে প্রতিবন্ধকতা (বাঁধ) তৈরির অভিযোগে এক জেলেকে ১০হাজার টাকা জরিমানা ও নদীর তিন স্থানের প্রতিবন্ধকতা অপসারণ করেছেন ইউএনও ইসমত আরা পরিচালিত ভ্রাম্যমান আদালত।




পাঠকের মন্তব্য দেখুন
২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত - dainik shiksha ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত ধানমন্ডি উচ্চ বিদ্যালয়ে পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি - dainik shiksha ধানমন্ডি উচ্চ বিদ্যালয়ে পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! - dainik shiksha দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! দশ দাবিতে আন্দোলনে যাচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা - dainik shiksha দশ দাবিতে আন্দোলনে যাচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত - dainik shiksha পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা - dainik shiksha আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ - dainik shiksha উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ please click here to view dainikshiksha website