প্রশ্নবিদ্ধ প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস : সংসদীয় কমিটির তোপের মুখে মন্ত্রণালয় - 1


প্রশ্নবিদ্ধ প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস : সংসদীয় কমিটির তোপের মুখে মন্ত্রণালয়

সংসদ প্রতিবেদক |

চট্টগ্রাম অবস্থিত বেসরকারি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ক্যাম্পাস মামলা মোকদ্দমা জড়িত বিতর্কিত একটি স্থানে অনুমোদন দেওয়ায় সংসদীয় কমিটির তোপের মুখে পড়েছে শিক্ষা মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন।

কার সুপারিশে, কী কাগজের ভিত্তিতে অথবা অন্য কোন উপায়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ক্যাম্পাস অনুমোদন দেওয়া হলো তা সংসদীয় কমিটির পরবর্তী বৈঠকে তথ্যপ্রমাণসহ উপস্থাপন করতে হবে মন্ত্রণালয় ও মঞ্জুরী কমিশনকে। কমিটির সভাপতি আফছারুল আমীন দৈনিকশিক্ষাডটকমকে এ খবর নিশ্চিত করেছেন।

ঘুষের বিনিময়ে যত্রতত্র ক্যাম্পাসের অনুমোদন দেওয়া এবং মন্ত্রণালয় মঞ্জুরী কমিশনের বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার কর্মকর্তা ও কর্মচারীদের দুর্নীতির বিষয়ে বিশদ আলোচনা হয় আজকের (রোববার) শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভায়।

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের মালিকানার সঙ্গে যুক্ত চট্টগ্রামের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী।

শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির আজ রোববারের বৈঠকে এসব আলোচনা হয় বলে বৈঠক সূত্রে জানা গেছে।

আফছারুল আমীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সংসদীয় কমিটির সভায় কমিটি সদস্য শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, মোহাম্মদ হাছান মাহ্মুদ, মোঃ ছলিম উদ্দীন তরফদার, গোলাম মোস্তফা, মোহাঃ মামুনুর রশিদ এবং সেলিনা আক্তার বানু বৈঠকে অংশগ্রহণ করেন।

আফছারুল আমীন দৈনিকশিক্ষাডটকমকে জানান, আজকের বৈঠকে শ্রেণি কার্যক্রম নিশ্চিতকরণে ‘বাৎসরিক পাঠদান রুটিন’ প্রণয়ন এবং বাস্তবায়ন সম্পর্কে বিশদ আলোচনা হয়। প্রবাসীদের সন্তানদের বাংলাদেশের স্কুল/কলেজে ভর্তির ক্ষেত্রে মেধাভিত্তিক কোটা নির্ধারণ করার বিষয়ে আলোচনা করা হয়।

স্কুল কলেজের শ্রেণী কার্যক্রম সঠিকভাবে পরিচালনা এবং সিলেবাস নির্ধারিত সময়ে সম্পন্ন করার জন্য আগামী  তিন মাসের পাঠ্যসূচি এবং একাডেমিক ক্যালেন্ডার কমিটিকে অবহিত করার পরামর্শ দেওয়া হয়।

বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকের মন্তব্য দেখুন
চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার প্রাথমিকে আরও আট হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই - dainik shiksha প্রাথমিকে আরও আট হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই এসএসসির ফল প্রকাশ ৬ মে - dainik shiksha এসএসসির ফল প্রকাশ ৬ মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত - dainik shiksha গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত please click here to view dainikshiksha website Execution time: 0.078896045684814