প্রাথমিকের দপ্তরিদের আন্দোলন কর্মসূচি ঘোষণা - স্কুল - দৈনিকশিক্ষা


প্রাথমিকের দপ্তরিদের আন্দোলন কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিকের ২৭ হাজার ৮৪৫ দপ্তরির পদ রাজস্ব খাতে নিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানোর পরও দপ্তরিদের একাংশ রোববার (১৮ অক্টোবর) অধিদপ্তরের সামনে অবস্থান নিয়ে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচি ঘোষণা দিয়েছে। প্রয়োজনে লাগাতার অবস্থান কর্মসূচি চালানোর ঘোষণা দিয়েছে তারা। বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারী ঐক্য পরিষদের ব্যানারে তারা এই ঘোষণা দেন।

সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরী পদে ২৭ হাজার ৮৪৫টি পদ সৃষ্টির প্রস্তাব পাঠানো হয় জনপ্রশাসন মন্ত্রণালয়ে।

এই প্রস্তাব পাঠানোর পর শনিবার (১৭ অক্টোবর) বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারী ঐক্য পরিষদ গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে আন্দোলন কর্মসূচির কথা জানায়।

ফাইল ছবি

সংগঠনের আহ্বায়ক মো. খলিলুর রহমান স্বাক্ষরিত পত্রে বলা হয়, চাকরি জাতীয়করণের দাবিতে রবিবার (১৮ অক্টোবর) সকাল ৯টা থেকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সংগঠনের পক্ষে জানানো হয়, প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের লক্ষ্যে পদযাত্রা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

দপ্তরি কাম প্রহরী পদ সৃষ্টির প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানোর পরও কেনও পদযাত্রা কর্মসূচি জানতে চাইলে খলিলুর রহমান বলেন, ‘কিছু দিন আগেও যখন প্রস্তাবনা জনপ্রশাসন মন্ত্রণালয়ে গিয়েছিল সেটা ফেরত এসেছে। আসলে আমরা যে আউটসোর্সিংয়ে নেই সে কথাটি প্রস্তাবনায় থাকা উচিত ছিল। তা না করা হলে আবারও ফেরত আসবে। আমাদের কর্মঘণ্টা মীমাংসিত বিষয় তারপরও সেটা সমাধান করা হয়নি। উচ্চ আদালত বলেছেন প্রয়োজন হলে দপ্তরি এবং প্রহরী আলাদাভাবে পদ সৃষ্টি করতে পারেন। বিষয়টি সমাধান করা হচ্ছে না, তাই প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করার জন্যই পদযাত্রা কর্মসূচির ঘোষণা করেছি। কাল থেকে অধিদপ্তরের সামনে অবস্থান করবো প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করার জন্য। যতদিন প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ না হয় ততদিন আমাদের কর্মসূচি চলবে। ’




পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে স্কুল শিক্ষার্থীদের প্রমোশন: সরকারের সিদ্ধান্ত জানা যাবে কাল - dainik shiksha স্কুল শিক্ষার্থীদের প্রমোশন: সরকারের সিদ্ধান্ত জানা যাবে কাল প্রাথমিকের শিক্ষক নিয়োগের আবেদন শুরু ২৫ অক্টোবর - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগের আবেদন শুরু ২৫ অক্টোবর অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত বাতিল চায় ছাত্র ফ্রন্ট - dainik shiksha অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত বাতিল চায় ছাত্র ফ্রন্ট দাখিলের রেজিস্ট্রেশন নবায়ন শুরু - dainik shiksha দাখিলের রেজিস্ট্রেশন নবায়ন শুরু প্রথম স্ত্রীর সঙ্গে প্রতারণা: আদালতে শিক্ষা ভবনের কর্মকর্তা - dainik shiksha প্রথম স্ত্রীর সঙ্গে প্রতারণা: আদালতে শিক্ষা ভবনের কর্মকর্তা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন ডিজি মনসুরুল আলম - dainik shiksha প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন ডিজি মনসুরুল আলম উচ্চমাধ্যমিকের উপবৃত্তি পেতে শিক্ষার্থীদের বিকাশ অ্যাকাউন্ট খোলার সময় বাড়লো - dainik shiksha উচ্চমাধ্যমিকের উপবৃত্তি পেতে শিক্ষার্থীদের বিকাশ অ্যাকাউন্ট খোলার সময় বাড়লো ইএফটির মাধ্যমে শিক্ষকদের বেতন দিতে কাজ চলছে - dainik shiksha ইএফটির মাধ্যমে শিক্ষকদের বেতন দিতে কাজ চলছে please click here to view dainikshiksha website