আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


প্রাথমিকে প্রধান শিক্ষকের চলতি দায়িত্ব পেলেন ৭৫ জন

নিজস্ব প্রতিবেদক | অক্টোবর ১২, ২০১৭ | চাকরির খবর

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের শূন্য পদে চলতি দায়িত্ব প্রদান করা হয়েছে মেহেরপুরের বিভিন্ন বিদ্যালয়ে কর্মরত ৭৫ জন সহকারি শিক্ষককে।

বৃহস্পতিবার (১২ই অক্টোবর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মনোয়ারা ইশরাত স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে চলতি দায়িত্বের এ আদেশ জারি করা হয়।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, মেহেরপুর জেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত ৭৫ জন সহকারি শিক্ষকদের প্রধান শিক্ষকের চলতি দায়িত্বে নিয়োগ দেয়া হয়েছে। এসব শিক্ষকদের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধীনে বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দায়িত্ব প্রদান করা হবে। তবে এখনও তাদের কোন কর্মস্থল ঠিক করা হয়নি। এ বিষয়ে গণশিক্ষা মন্ত্রণালয় বলছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক চলতি দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষকদের একই উপজেলাধীন সবচেয়ে নিকটবর্তী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শূন্য পদে পদায়নের প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

মন্ত্রণালয় সূত্রে আরও জানা যায়, এ চলতি দায়িত্ব প্রদান পদোন্নতি হিসেবে গণ্য হবে না। এছাড়া এসব শিক্ষকরা নিজ স্কেলে বেতন ভাতা পাবেন। এ ক্ষেত্রে পিএসসির সুপারিশের ভিত্তিতে পদোন্নতির মাধ্যমে শূন্য পদ পূরণযোগ্য এবং চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের কোন অগ্রগণ্যতা বা অধিকার থাকবে না।

দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের তালিকা দেখতে এখানে ক্লিক করুন

মন্তব্যঃ ২টি
  1. মোঃ আবুল হাসেম says:

    শুধু মেহেরপুর কেন ? সব জেলা প্রকাশ করা হউক ।

  2. অচিন্ত্য মিস্ত্রী। সিনিয়র শিক্ষক, গাওখালী মা:বি:ও কলেজ, নাজিরপুর, পিরোজপুর।। says:

    very good.

আপনার মন্তব্য দিন