প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল শিগগিরই, পদায়ন ডিসেম্বরে - স্কুল - দৈনিকশিক্ষা


প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল শিগগিরই, পদায়ন ডিসেম্বরে

নিজস্ব প্রতিবেদক |
প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল শিগগিরই প্রকাশ করা হবে পারে। সে লক্ষ্যেই কাজ চলছে। পাশাপাশি আগামী ডিসেম্বর মাসেই নতুন নিয়োগ পাওয়া শিক্ষকদের পদাযন দেয়া হবে।  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন মঙ্গলবার (৫ নভেম্বর) দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
 
গণশিক্ষা সচিব আকরাম আল হোসেন দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ৬ অক্টোবর থেকে সারাদেশে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা শুরু হয়েছে। বেশ কয়েকটি জেলার পরীক্ষা শেষ হয়েছে। সেসব জেলার ফলও আমাদের হাতে এসে পৌছেছে। তবে, এখনো ১০ জেলায় মৌখিক পরীক্ষার ফল এসে পৌঁছায়নি। আগামী বৃহস্পতিবারের মধ্যে মৌখিক পরীক্ষা শেষ হওয়ার কথা রয়েছে। সব জেলার ফল পেলে খুব শিগগিরই শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।
 
তিনি আরও বলেন, এর মাধ্যমে সারাদেশে সাড়ে ১৮ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে। সারা দেশে শূন্য আসনের ভিত্তিতেই সংখ্যা নির্ধারণ করা হয়েছে। ফল প্রকাশের পর আগমী ডিসেম্বর মাসেই নতুন নিয়োগ পাওয়া শিক্ষকদের পদায়ন দেয়া হবে। আগামী বছরের জানুয়ারি মাসের শুরু থেকেই নতুন নিয়োগ পাওয়া শিক্ষকরা পাঠদান শুরু করবে।
 
সচিব আরও বলেন, নিয়োগ কার্যক্রম শেষে নতুন করে সারা দেশে প্রাক প্রাথমিক পর্যায়ে ২৬ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। আগামী সপ্তাহে এ প্রস্তাব সচিব কমিটিতে পাঠানো হবে। সেখান থেকে অনুমোদন পেলে প্রজ্ঞাপন জারি করে নিয়োগ কার্যক্রম শুরু হবে। নিয়োগ কার্যক্রম শুরু করতে ইতোমধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্ততরকে প্রস্তুতি শুরুর নির্দেশনা দেয়া হয়েছে বলেও তিনি জানান তিনি।



পাঠকের মন্তব্য দেখুন
করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website