প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন মহাপরিচালক ফসিউল্লাহ্ - বদলি - দৈনিকশিক্ষা


প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন মহাপরিচালক ফসিউল্লাহ্

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ শিক্ষা, তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) মহাপরিচালক মো. ফসিউল্লাহকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ডিজি) পদে বদলিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার। 

 জনপ্রশাসন মন্ত্রণালয় রোববার (১২ জানুয়ারি) গ্রেড-১ পদে পদোন্নতি দিয়ে অধিদপ্তরের মহাপরিচালক নিয়োগ দেয়।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন মহাপরিচালক ফসিউল্লাহ


 মো. ফসিউল্লাহ ২০১৪ খ্রিষ্টাব্দের ১৯ নভেম্বর ব্যানবেইসের পরিচালক পদে যোগ দেন এবং ২০১৮ খ্রিষ্টাব্দের ৪ জুন নতুন সৃজিত ব্যানবেইসের মহাপরিচালক পদে যোগদান করেন।


 
ব্যানবেইসে যোগ দেওয়ার আগে তিনি আইসিটি বিভাগের আওতায় ইনফো সরকার ফেস-২ এর উপ-প্রকল্প পরিচালক ২০০৭-২০১২ পর্যন্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ইউনেস্কোর ফোকাল পয়েন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।
 
ময়মনসিংহ জেলার সন্তান ফসিউল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। নবম ব্যাচের সদস্য হিসেবে ১৯৯১ সালে বিসিএস প্রশাসন ক্যাডারে যোগ দেন।
 
এরআগে তিনি তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবের একান্ত সচিব, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে উপ-পরিচালকসহ বিভিন্ন মন্ত্রণালয় এবং মাঠ প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। 
 
বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ ছাড়াও তিনি দাপ্তরিক কাজে যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।

দৈনিকশিক্ষাকে দেয়া প্রতিক্রিয়ায় ফসিউল্লাহ্ বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা।

তিনি বলেন,  প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সর্বাত্মক চেষ্টা করবেন। 




পাঠকের মন্তব্য দেখুন
করোনা : ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যু, নতুন শনাক্ত ৯ - dainik shiksha করোনা : ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যু, নতুন শনাক্ত ৯ গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে - dainik shiksha ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ - dainik shiksha বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ - dainik shiksha এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে - dainik shiksha শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও - dainik shiksha মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে - dainik shiksha শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website