ফরম পূরণে অতিরিক্ত ফি: ৩ স্কুলকে টাকা ফেরতের নির্দেশ - স্কুল - Dainikshiksha


ফরম পূরণে অতিরিক্ত ফি: ৩ স্কুলকে টাকা ফেরতের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ প্রমাণিত হওয়ায় সিলেটের ৩টি স্কুলকে অতিরিক্ত টাকা পরীক্ষার্থীদের ফেরত দেয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। দুদকের তদন্তে এ ৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে আসা ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ে অভিযোগ প্রমাণিত হওয়ায় এ নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে রোববার (৩ জুন) এ সংক্রান্ত চিঠি সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে পাঠানো হয়েছে।

প্রতিষ্ঠানগুলো হলো, সিলেট সদর উপজেলার সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়, দি এইডেড হাইস্কুল এবং মঈনুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়। ২০১৮ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষার ফরম পূরণে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায়ে অভিযোগ দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্তে প্রমাণিত হয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, ৯টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ২০১৮ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় করার অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে গত ৭ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের পাঠানো এক চিঠিতে দাবি করে দুদক। এ তালিকায় ছিল সিলেট সদর উপজেলার পাঠানটুলি দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়, সিটি মডেল স্কুল, দিশারী স্কুল অ্যান্ড কলেজ, সিরাজ উদ্দিন আহমদ একাডেমি, রণকেলী বালিকা উচ্চ বিদ্যালয়, আতহারিয়া উচ্চ বিদ্যালয়, সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়, দি এইডেট স্কুল এবং মঈনুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়। 

তবে, গত ১৫ এপ্রিল মন্ত্রিপরিষদের বিভাগ থেকে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো এক চিঠিতে বলা হয়, পাঠানটুলি দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়, সিটি মডেল স্কুল, দিশারী স্কুল অ্যান্ড কলেজ, সিরাজ উদ্দিন আহমদ একাডেমি, রণকেলী বালিকা উচ্চ বিদ্যালয় এবং আতহারিয়া উচ্চ বিদ্যালয়ের বিরুদ্ধে ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ প্রমাণিত না হওয়ায় দুদক বিষয়টি পরিসমাপ্তির সিদ্ধান্ত নিয়েছে। 

এ প্রেক্ষিতে ৩টি স্কুলকে ফরম পূরণে নেয়া অতিরিক্ত টাকা সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের ফেরত দিতে বলা হয়েছে। এছাড়া ফরম পূরণে কোনো প্রতিষ্ঠান অতিরিক্ত টাকা নিলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সিলেট বোর্ডকে বলেছে শিক্ষা মন্ত্রণালয়।  




পাঠকের মন্তব্য দেখুন
বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি - dainik shiksha বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ - dainik shiksha রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি - dainik shiksha ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন - dainik shiksha প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় - dainik shiksha এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র - dainik shiksha শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website