আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


ফরিদপুর উৎসবমুখর পরিবেশে পাঠ্যপুস্তক বিতরণ 

ফরিদপুর প্রতিনিধি | জানুয়ারি ১, ২০১৬ | বই

Faridpur book fair

আজ সকালে শিক্ষার্থীদের মাঝে পাঠ্যপুস্তক বিতরণ উৎসবের উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক সরদার সরাফত আলী।

তিনি শহরের তারার মেলা ঈশান মেমোরিয়াল আধুনিক শিশু বিদ্যালয়ে পাঠ্যপুস্তক বিতরণ উৎসবে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে নতুন বই তুলে দেন। এসময় নতুন বই হাতে শিক্ষার্থীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যায়।

পাঠ্যপুস্তক বিতরণ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এরাদুল হক ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শিব পদ দে।

অনুষ্ঠানে তারার মেলা ঈশান মেমোরিয়াল আধুনিক শিশু বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহানা আক্তার সহ বিভিন্ন স্কুলের শিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন। পরে অতিরিক্ত জেলা প্রসাশক এরাদুল হক ফরিদপুর জিলা স্কুলের শিক্ষার্থীদের মাঝে পাঠ্যপুস্তক বিতরণ করেন, এসময় স্কুলের প্রধান শিক্ষক দুর্গা রানী সিকদার ও স্কুলের শিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন।

ফরিদপুর জেলা শিক্ষা অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায় এবছর জেলায় প্রাক-প্রাথমিক, প্রাথমিক, ইবতেদায়ি, মাধ্যমিক, দাখিল, দাখিল ভোকেশনাল ও এসএসসি ভোকেশনাল ৫ লক্ষ ৪৪ হাজার ৩ শত ৯৭ জন শিক্ষার্থীর হাতে ৪৪ লক্ষ ২৫ হাজার ৭ শত ১৯ খানা পুস্তক তুলে দেয়া হচ্ছে। উল্লেখ্য ২০১১ খ্রিস্টাব্দ ১ জানুয়ারি থেকে পাঠ্যপুস্তক উৎসব পালন করে আসছে সরকার।


আপনার মন্তব্য দিন