ফের দাখিল ও আলিম মাদরাসার তথ্য চেয়েছে বোর্ড - মাদরাসা - Dainikshiksha


ফের দাখিল ও আলিম মাদরাসার তথ্য চেয়েছে বোর্ড

নিজস্ব প্রতিবেদক |

ফের দাখিল ও আলিম মাদরাসার তথ্য চেয়েছে বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড। শিক্ষা মন্ত্রণালয়ে দাখিল ও আলিম মাদরাসার তথ্যসহ তালিকা পাঠাতেই এ তথ্য চাওয়া হয়েছে বলে জানা গেছে। বোর্ড থেকে দেশের আঞ্চলিক কার্যালয়গুলোর সহকারী পরিদর্শকদের এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। 

মঙ্গলবার (৮ জানুয়ারি) মাদরাসা শিক্ষা বোর্ড সূত্র দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করে। এর আগে শিক্ষা মন্ত্রণালয়ে তথ্য পাঠানোর উদ্দেশ্যে দাখিল ও আলিম স্তরের তথ্য চাওয়া হয়েছিলো। গত ১০ অক্টোবর বোর্ডের আঞ্চলিক কার্যালয় থেকে এসব তথ্য পাঠানো হয়। কিন্তু আঞ্চলিক কার্যালয় থেকে পাঠনো তথ্যে অসঙ্গতি ও অপূর্ণতা পরিলক্ষিত হওয়ায় মন্ত্রণালয়ে তালিকা পাঠানো সম্ভব হয়নি।

এ প্রেক্ষিতে মাদরাসা শিক্ষা বোর্ডের আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালকদের আবারো দাখিল ও আলিম মাদরাসার তথ্য পাঠাতে বলা হয়েছে। ৭ কর্মদিবসের মধ্যে দাখিল ও আলিম স্তরের মাদরাসার তথ্য উল্লেখ করে পৃথক পৃথক পূর্ণাঙ্গ তালিকা সর্বশেষ নবায়ণের তারিখ উল্লেখ করে মাদরাসা শিক্ষা বোর্ডে পাঠাবেন আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালকরা। 

তথ্য ছকে দাখিল ও আলিম স্তরের মাদরাসার উপজেলা, জেলার নাম উল্লেখ করতে হবে। এছাড়া মাদরাসাটির অনুমতি প্রাপ্তি, স্বীকৃতি প্রাপ্তি, এমপিওভুক্তি বা ননএমপিওভুক্তির বিষয়ে মতামত ছকে তুলে সর্বশেষ নবায়নের তারিখ উল্লেখ করে মাদরাসা শিক্ষা বোর্ডে পাঠাতে হবে আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালকদের।  




পাঠকের মন্তব্য দেখুন
চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের ভাতা দেয়ার আদেশ জারি - dainik shiksha চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের ভাতা দেয়ার আদেশ জারি এইচএসসির ফল প্রকাশ হতে পারে ২১ জুলাই - dainik shiksha এইচএসসির ফল প্রকাশ হতে পারে ২১ জুলাই বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি - dainik shiksha বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ - dainik shiksha রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি - dainik shiksha ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন - dainik shiksha প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র - dainik shiksha শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website