বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা ও গবেষণা পরিষদের আত্মপ্রকাশ - বিবিধ - Dainikshiksha


বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা ও গবেষণা পরিষদের আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক |

দৈনিক শিক্ষার সম্পাদকীয় উপদেষ্টা  মো. সিদ্দিকুর রহমানকে আহ্বায়ক, গোলাম মোস্তফাকে যুগ্ম আহ্বায়ক ও সুব্রত রায়কে সদস্য-সচিব করে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা ও গবেষণা পরিষদের ৫১ সদস্যের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। প্রাথমিক শিক্ষা নিয়ে বঙ্গবন্ধুর ভাবনা ও তার আদর্শ বাস্তবায়নে দেশব্যাপী এ কমিটি কাজ করবে। সোমবার (১০ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর পুরানাপল্টনের মুক্তিভবনে  অনুষ্ঠিত এক সভায় এ কমিটি গঠন করা হয়।

 দৈনিক শিক্ষার সম্পাদকীয় উপদেষ্টা  মো. সিদ্দিকুর রহমান (মাঝে)

এছাড়া এম.এ ছিদ্দিক মিয়াকে আহ্বায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট ঢাকা মহানগর কমিটি গঠন করা হয়। সভায় প্রত্যেক জেলা পর্যায়ে ৩১ সদস্য ও উপজেলা পর্যায়ে ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করার জন্য প্রাথমিক শিক্ষকদের প্রতি আহ্বান জানানো হয়।

মোঃ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়  বক্তব্য দেন গোলাম মোস্তফা, সুব্রত রায়, বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম কমল, আফম তোহা পাটোয়ারী, এম এ ছিদ্দিক মিয়া, রেজিয়া সুলতানা তরফদার, সুবল চন্দ্র পাল প্রমুখ। 

সভায় ঢাকা মহানগরসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে ৮৩ জন প্রাথমিক শিক্ষক নেতা উপস্থিত ছিলেন। সকলের মতামতের ভিত্তিতে “বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা ও গবেষণা পরিষদ” নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ ঘটানো হয়। 




পাঠকের মন্তব্য দেখুন
ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি - dainik shiksha নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি মিলাদুন্নবী উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াজ মাহফিল আয়োজনের নির্দেশ - dainik shiksha মিলাদুন্নবী উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াজ মাহফিল আয়োজনের নির্দেশ ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত - dainik shiksha ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website