ববি উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha


ববি উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত

সাইফুর রহমান মিরণ |

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এস এম ইমামুল হকের পদত্যাগের এক দফা দাবিতে একটানা ঊনত্রিশ দিন চলছে আন্দোলন। শিক্ষার্থীদের সঙ্গে আন্দোলনে যুক্ত হয়েছে শিক্ষক সমিতিও। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল দশটা থেকে আন্দোলনের কর্মসূচি অনুযায়ী শিক্ষক সমিতি প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। আর শিক্ষার্থীরা প্রতিবাদ সমাবেশের পাশাপাশি উপাচার্যের পদত্যাদের বিষয়ে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে।

সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে পনের দিনের ছুটি মঞ্জুর হওয়া উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছিলেন মঙ্গলবার থেকে ক্লাশে ফিরে যাওয়ার জন্য। তিনি এক বিজ্ঞপ্তির মাধ্যমে উল্লেখ করেছিলেন, এই আন্দোলন কতিপয় শিক্ষার্থী আর একটি গোষ্ঠীর ইন্ধনে করা হচ্ছে। এখানে ৫ ভাগ শিক্ষার্থীও অংশ নেয়নি। 

অন্যদিকে আন্দোলনরত শিক্ষার্থীরা বলছেন, উপাচার্যের পদত্যাগের দাবি সব শিক্ষার্থীর। তাই তার ডাকে সাড়া দিয়ে কোনো শিক্ষার্থী ক্লাসে যায়নি। উল্টো আন্দোলন আরও বেগবান করা হয়েছে। উপাচার্যের পদত্যাগ ছাড়া তারা ক্লাসে ফিরে যাবে না।

এদিকে, আট দফা দাবিতে অবস্থান কর্মসূচি করা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বলেন, উপাচার্যের পদত্যাগ ও আট দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাদের কর্মসূচিও অব্যাহত থাকবে।




পাঠকের মন্তব্য দেখুন
প্রধান শিক্ষককে সভাপতির কাছে ক্ষমা চাইতে বললেন বোর্ড চেয়ারম্যান - dainik shiksha প্রধান শিক্ষককে সভাপতির কাছে ক্ষমা চাইতে বললেন বোর্ড চেয়ারম্যান মাদরাসার পাঠ্যবই বদলাতে বাংলাদেশি বিশেষজ্ঞ নেবে শ্রীলংকা - dainik shiksha মাদরাসার পাঠ্যবই বদলাতে বাংলাদেশি বিশেষজ্ঞ নেবে শ্রীলংকা জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা - dainik shiksha জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website