আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


বরিশালের প্রথম নারী অধ্যক্ষ তাহমিনা আক্তার

নিজস্ব প্রতিবেদক | অক্টোবর ১২, ২০১৭ | কলেজ

জেলার বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা হাইস্কুল এন্ড কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন তাহমিনা আক্তার। বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে তিনিই সর্বপ্রথম নারী অধ্যক্ষ হিসেবে নিয়োগ লাভের গৌরব অর্জন করলেন।

শিক্ষা মন্ত্রণালয়ের আওতায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) মনোনীত সিলেকশন বোর্ডের নিয়োগ পরীক্ষায় অধ্যক্ষ পদে ৩০ জন প্রার্থীর মধ্যে প্রথমস্থান অধিকার করেন তাহমিনা আক্তার। নিয়োগ বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তার হাতে আনুষ্ঠানিকভাবে নিয়োগপত্র তুলে দিয়েছেন চাঁদপাশা হাইস্কুল এন্ড কলেজ গবর্নিং বডির সভাপতি ইকবাল হোসেন তাপস।

বৃহস্পতিবার(১২ অক্টোবর) নবনিযুক্ত অধ্যক্ষ তাহমিনা আক্তার চাঁদপাশা হাইস্কুল এন্ড কলেজে যোগদান করলে তাকে প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

উল্লেখ্য, বিগত ২০০৪ সালের ৫ অক্টোবর চাঁদপাশা হাইস্কুল এন্ড কলেজে প্রভাষক হিসেবে যোগদানের মাধ্যমে শিক্ষকতা জীবন শুরু করেছিলেন অধ্যক্ষ তাহমিনা আক্তার। পেশাদারিত্ব ও দক্ষতার কারণে পরবর্তীতে তিনি টিচার্স কাউন্সিলের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তিনি বাবুগঞ্জ উপজেলার দরিয়াবাদ গ্রামের সমাজ সেবক সফিজদ্দিন হাওলাদারের কন্যা। বরিশাল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড প্রতিষ্ঠিত হওয়ার পরে কোনো নারী অধ্যক্ষ হিসেবে সরাসরি নিয়োগ লাভের ঘটনা এটাই প্রথম।

মন্তব্যঃ ৪টি
  1. Md. Rafiqul Islam, English Teacher, Udaypur Muslim Akand Secondary School,Kazirhat,Barisal says:

    অনেক অনেক ধন্যবাদ।

  2. Md. Rafiqul Islam, English Teacher, Udaypur Muslim Akand Secondary School,Kazirhat,Barisal says:

    Many many thanks for her.

  3. জুলফিকার আহমেদ says:

    যিনি লিখিত পরীক্ষা দিয়ে কাঁদলেন এবং যিনি নির্বাচন বোর্ডের সভাপতির বোন , সেই নির্বাচিত হলেন অধ্যক্ষ হিসাবে । এই হল আমাদের দেশের শিক্ষা ব্যবস্থা। শুধু শিক্ষার মান উন্নয়নের জন্য বড় বড় কথা বলি কিন্তু কি ব্যবস্থা নেওয়া উচিৎ তা করিনা।

আপনার মন্তব্য দিন