বরিশালে স্কুলছাত্র হত্যার বিচারের দাবিতে সড়ক অবরোধ - বিবিধ - দৈনিকশিক্ষা


বরিশালে স্কুলছাত্র হত্যার বিচারের দাবিতে সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক |

বরিশালের উজিরপুরের স্কুলছাত্র ইসরাফিল হাওলাদার নয়নের হত্যাকারীদের বিচারের দাবিতে বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। সোমবার (১৭ জুন) সকাল সোয়া ১০টায় ওই উপজেলার জয়শ্রী বাসস্ট্যান্ডে মানববন্ধন শেষে তারা সড়ক অবরোধ করে। এতে ওই মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। এক ঘণ্টারও বেশি সময় ধরে মহাসড়কের ওই স্থানে যান চলাচল বন্ধ থাকায় দুই পাশে শত শত যানবাহন আটকা পড়ে। 

মানববন্ধনে বক্তারা বলেন, গত ২৭ এপ্রিল উজিরপুরের ভরসাকাঠী গ্রাম থেকে ওই গ্রামের বাসিন্দা সোবাহান হাওলাদারের ছেলে স্কুলছাত্র নয়নকে অপহরণ করে অজ্ঞাত দুষ্কৃতিকারীরা। ওই রাতেই অপহরণকারীরা তার মুক্তির জন্য মোটা অঙ্কের মুক্তিপণ দাবি করে। পরদিন ২৮ এপ্রিল পার্শ্ববর্তী বাবুগঞ্জ উপজেলার রমজানকাঠী সংলগ্ন সুগন্ধ নদী থেকে নয়নের বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ওইদিনই নিহতের বাবা সোবাহান হাওলাদার অজ্ঞাতনামাদের আসামি করে বাবুগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ ওই মামলায় সন্দেহভাজন ভরসাকাঠী গ্রামের আতিক এবং মুমিন নামে ২ জনকে আটক করে। পরে আতিককে ওই মামলার সন্দেহভাজন আসামি হিসেবে আদালতে সোপর্দ করে পুলিশ। মুমিন অবসরপ্রাপ্ত এক সেনা সদস্যের ছেলে হওয়ায় প্রভাবিত হয়ে পুলিশ তাকে ছেড়ে দেয়।

ঈদের ২ দিন আগে গত ৩ জুন অভিযুক্ত মুমিনের বাবাসহ তার সহযোগীরা সোবাহানকে অপহরণ করে মামলা তুলে নেওয়ার জন্য ৩ লাখ টাকায় সমঝোতার প্রস্তাব দেয়। কিন্তু সোবাহান রাজী না হওয়ায় তাকে বেদম মারধর করে তারা। এতে তার পা ভেঙ্গে যায়। এ ঘটনায় পুলিশকে অভিযোগ করার পরও অভিযুক্তদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। 

তাই এই মামলার অভিযুক্ত আসামিদের শনাক্ত করে বিচারের দাবিতে এই মানববন্ধন এবং মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন স্থানীয়রা।

উজিরপুর থানার ওসি শিশির কুমার পাল জানান, নয়ন হত্যা মামলা দায়ের হয়েছে বাবুগঞ্জ থানায়। তিনি বাবুগঞ্জ থানার ওসির সাথে কথা বলে নয়ন হত্যা মামলার আসামিদের গ্রেফতারের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয়।




পাঠকের মন্তব্য দেখুন
১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন - dainik shiksha এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন গুগল ম্যাপে টয়লেটের লোকেশনে আবরার হত্যায় অভিযুক্তদের নাম - dainik shiksha গুগল ম্যাপে টয়লেটের লোকেশনে আবরার হত্যায় অভিযুক্তদের নাম মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website