বরিশাল জিলা স্কুলের সামনে বখাটেদের উৎপাত - স্কুল - Dainikshiksha


বরিশাল জিলা স্কুলের সামনে বখাটেদের উৎপাত

বরিশাল প্রতিনিধি |

বরিশাল জিলা স্কুলের প্রধান দুটি গেটে কিশোর বখাটেদের উৎপাত বৃদ্ধি পেয়েছে। প্রায়ই এখানে নানা বিষয়ে কিশোরদের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটছে। ফলে বিঘ্নিত হচ্ছে এলাকার স্বাভাবিক পরিবেশ। সর্বশেষ শুক্রবার রাতে এক কিশোরকে মারধর করেছে প্রতিপক্ষ।

প্রত্যক্ষদর্শীরা জানান, স্কুলের মসজিদ গেটে রাতে এক কিশোরকে মারধর করে ১০-১২ জনের একদল কিশোর। পথচারীরা বাধা দিলেও মারমুখী কিশোরদের নিবৃত্ত করতে পারেননি। এক পথচারী জানান, তারা কিশোরদের থামাতে ব্যর্থ হয়ে পাশেই দায়িত্বরত ট্রাফিক পুলিশকে ডাকেন। পরে পথচারী ও ট্রাফিক পুলিশ বখাটে কিশোরদের ধাওয়া দিয়ে এলাকা থেকে তাড়িয়ে দেন।

ওই পথচারী আরও জানান, স্কুলের দুটি গেটে একদল বখাটে প্রতিদিন বিকাল থেকে গভীর রাত পর্যন্ত আড্ডা দেয়। তারা প্রায়ই নিজেদের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটিয়ে এলাকার পরিবেশ নষ্ট করছে। শুধু তাই নয়, তারা সেখানে বসে মাদকও সেবন করে। আর কোনো উৎসবের বিষয় থাকলে সেখানে সাউন্ড বক্স বসিয়ে নাচানাচি করে। এমনকি জিলা স্কুলের সামনে থেকে প্লানেট ওয়ার্ল্ড শিশু পার্ক, বঙ্গবন্ধু উদ্যান, গ্রিন সিটি পার্ক, মুক্তিযোদ্ধা পার্কে যাতায়াতরত মেয়েদের উত্ত্যক্ত করে তারা।

জানা গেছে, জিলা স্কুলের ১ম গেটের সামনে রয়েছে বরিশাল সার্কিট হাউস আর ২য় গেটের সামনে বরিশাল ক্লাব। তারপরও এসব বখাটে কিশোর এখানে বিশৃঙ্খলা তৈরি করে। দুই গেটের নেতৃত্বে যারা রয়েছে তাদের মধ্যে অন্যতম রুবায়েত, জাবেদ, সিফাত (ছোট), তাজিন, রিফাত, তাহসিন, রিক্তী, তুষার ও জাহিদ। বৃহস্পতিবার ডিবি পুলিশ এ গ্রুপের দুই সদস্য শাওন ও আল-আমিনকে আটক করেছে। এ সময় তাদের কাছ থেকে ২৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম বলেন, ওই স্থানে আমাদের নিয়মিত অভিযান রয়েছে। কয়েকদিন আগেও ওই গেটে একটি ঘটনায় মামলা হয়েছে। এ ব্যাপারে জিলা স্কুলের পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটির সভাপতি ও বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেন, এ ধরনের অভিযোগ এলে আমরা খতিয়ে দেখব। পাশাপাশি স্কুলের প্রধান শিক্ষককে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলা হবে। কোনোভাবেই স্কুল গেটে আড্ডাবাজি করতে দেয়া হবে না।




পাঠকের মন্তব্য দেখুন
পর্যায়ক্রমে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ করা হবে : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha পর্যায়ক্রমে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ করা হবে : শিক্ষা উপমন্ত্রী মাদরাসায় নবসৃষ্ট পদে নিয়োগে দ্রুত পদক্ষেপ নেয়া হবে : অর্থমন্ত্রী - dainik shiksha মাদরাসায় নবসৃষ্ট পদে নিয়োগে দ্রুত পদক্ষেপ নেয়া হবে : অর্থমন্ত্রী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ অতিরিক্ত সচিব মাহমুদুল হককে শিক্ষা মন্ত্রণালয় থেকে বদলি - dainik shiksha অতিরিক্ত সচিব মাহমুদুল হককে শিক্ষা মন্ত্রণালয় থেকে বদলি এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website