বাল্যবিয়ে বন্ধ করে বই উপহার পেল স্টুডেন্টস কেবিনেটের সদস্যরা - বিবিধ - Dainikshiksha


বাল্যবিয়ে বন্ধ করে বই উপহার পেল স্টুডেন্টস কেবিনেটের সদস্যরা

নকলা (শেরপুর) প্রতিনিধি: |

শেরপুর জেলার নকলায় স্টুডেন্টস কেবিনেটের সদস্যরা বাল্যবিবাহ বন্ধ করে বই উপহার পেয়েছে।  বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর)  প্রাত্যহিক সমাবেশ শেষে বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসার স্টুডেন্টস কেবিনেটের ৮ সদস্যের হাতে ওই পুরস্কার তুলে দেওয়া হয়। বানেশ্বরদী ইসলামীয়া দাখিল মাদরাসা কর্তৃপক্ষ তাদেরকে বিভিন্ন লেখকের সমাজ সংস্কার বিষয়ে শিক্ষনীয় লেখা সমৃদ্ধ একটি করে বই উপহার দেন।

জানা গেছে, জামালপুরে এডিসি হিসেবে সদ্য পদায়ন পাওয়া নকলা উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নকলায় থাকা কালীন সময়ে সমাজ সংস্কারক বিশিষ্ট বিতার্কিক ও বিতর্কসহ বিভিন্ন বিষয়ে বহু গ্রন্থ প্রণেতা রাজীব কুমার সরকার উপজেলার ৪৭টি মাধ্যমিক শাখার শিক্ষা প্রতিষ্ঠানে আট সদস্য বিশিষ্ট স্টুডেন্টস কেবিনেটদের জন্য বাল্যবিবাহ মুক্ত মঞ্চ করে দেন। ওই মঞ্চের সদস্যরা বাল্যবিবাহ বন্ধে নিরলস কাজ করে যাচ্ছে।

ঐতিহ্যবাহী বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসার স্টুডেন্টস কেবিনেটের সদস্যরা বেশ কয়েকটি বাল্যবিবাহ বন্ধ করে এলাকায় আলোড়ন সৃষ্টি করে। তাদের এই ভালো কাজকে স্বাগত জানাতে এবং অন্য শিক্ষার্থীদের উৎসাহ প্রদানের লক্ষেই মাদরাসা কর্তৃপক্ষ উদ্দীপনা পুরস্কার হিসেবে বই উপহার দেন। 




পাঠকের মন্তব্য দেখুন
নভেম্বরের এমপিওর সাথেই ৫ শতাংশ প্রবৃদ্ধি দেয়া হতে পারে - dainik shiksha নভেম্বরের এমপিওর সাথেই ৫ শতাংশ প্রবৃদ্ধি দেয়া হতে পারে এমপিও বাতিল হচ্ছে ১২ শিক্ষক-কর্মচারীর - dainik shiksha এমপিও বাতিল হচ্ছে ১২ শিক্ষক-কর্মচারীর এমপিওভুক্ত হচ্ছেন কারিগরির ২২৮ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন কারিগরির ২২৮ শিক্ষক বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী - dainik shiksha স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website