বিআইটিআইডিতে টেস্ট কিট ব্যক্তিগত গাড়িতে করে পৌঁছে দিলেন শিক্ষা উপমন্ত্রী - বিবিধ - দৈনিকশিক্ষা


বিআইটিআইডিতে টেস্ট কিট ব্যক্তিগত গাড়িতে করে পৌঁছে দিলেন শিক্ষা উপমন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি |

চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজ (বিআইটিআইডি) এ সাড়ে আটশ টেস্ট কিট পৌঁছে দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সোমবার (৩০ মার্চ) তিনি বিআইটিআইডিতে গিয়ে এসব টেস্ট কিট দিয়ে আসেন।

বিআইটিআইডির পরিচালক এম এ হাসান চৌধুরী বলেন, “প্রায় সাড়ে আটশ টেস্ট কিট নিয়ে এসেছিলেন শিক্ষা উপমন্ত্রী।

“শুরুতে স্ক্রিনিং কিট ব্যবহার করে পরীক্ষা করে যদি পজিটিভ আসে, তাহলে চূড়ান্তভাবে করোনাভাইরাস শনাক্তকরণে পরীক্ষা করা হবে।”

মহিবুল হাসান চৌধুরী সাংবাদিকদের বলেন, “৮০০ টেস্ট কিট স্বাস্থ্য অধিদপ্তরের। লকডাউনের কারণে এগুলো পৌঁছাতে দেরি হত। তাই আমি ব্যক্তিগত গাড়িতে করে নিয়ে এসেছি।”

এছাড়া উপমন্ত্রী ব্যক্তিগত উদ্যোগে ৫০টি র‌্যাপিড ডায়গনেস্টিক টেস্ট কিট দিয়েছেন জানিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বলেন, “এই কিট ব্যবহার করে নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ হলে আর কনফেরমেশন টেস্ট করাতে হবে না।”

চট্টগ্রামে পাঁচদিনে ২৭ জনের রক্তের নমুনা পরীক্ষা করে কারও দেহে নভেল করোনাভাইরাসের সংক্রমণ মেলেনি।

সোমবার বিআইটিআইডির ল্যাব ইনচার্জ ডা. শাকিল আহমেদ এ তথ্য জানান। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় আরও পাঁচজনের নমুনা পরীক্ষা হয়েছে। তাদের সবগুলোই নেগেটিভ এসেছে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রাম জেলায় তাদের হিসেবে থাকা তালিকাভুক্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা কমে ৯৩৮জন হযেছে। এছাড়া চট্টগ্রামের হাসপাতালগুলোর আইসোলেশন ওয়ার্ডে কোন রোগী এখনো নেই বলে জানান তিনি।




পাঠকের মন্তব্য দেখুন
এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না - dainik shiksha এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website