বিএসসি চালুর দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন - বিবিধ - Dainikshiksha


বিএসসি চালুর দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

বরিশাল প্রতিনিধি |

পলিটেকনিক শিক্ষার্থীদের বিএসসি ডিগ্রি অর্জনের জন্য প্রতি বিভাগে ন্যূনতম একটি করে বিএসসি ইনস্টিটিউট চালু করার দাবিতে বরিশালে মানববন্ধন ও মিছিল কর্মসূচি পালিত হয়েছে।

পলিটেকনিক জাতীয় সংগ্রাম কমিটির ব্যানারে মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) দুপুরে  বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে সদররোডে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

মহান শিক্ষা দিবসের ডাক হিসেবে পালিত এ কর্মসূচিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক নিলিমা জাহান সভাপতিত্ব করেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ এর সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, বাসদের জেলা সভাপতি সন্তু মিত্র, পলিটেকনিক শাখা কলেজ ছাত্রফ্রন্টের সভাপতি নাছরিন আক্তার টুম্পা, বিএম কলেজ শাখা ছাত্র ফ্রন্টের ভারপ্রাপ্ত সভাপতি মুজাম্মেল হক সাগর প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষার্থীদের শিক্ষার ভার রাষ্ট্রকেই নিতে হবে। পলিটেকনিক শিক্ষার্থীরা ডিপ্লোমা পাস করে বিএসসি করার জন্য নানান প্রতিষ্ঠানের দ্বারস্থ হন। কেউ সুযোগ পান কেউ পায় না। তাই পলিটেকনিক শিক্ষার্থীদের বিএসসি ডিগ্রি অর্জনের জন্য প্রতি বিভাগে নুন্যতম একটি করে বিএসসি ইনস্টিটিউট চালু করা প্রয়োজন।

বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজে ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য বিএসসি করার সুযোগ দেওয়ার আহ্বান জানিয়ে বক্তারা অনতিবিলম্বে তাদের দাবি মেনে না নেওয়ার আহ্বান জানান।

মানববন্ধন শেষে নগরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। যা নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা বাসদের কার্যালয়ে গিয়ে শেষ হয়।




পাঠকের মন্তব্য দেখুন
কোচিং সেন্টার বন্ধ থাকবে এক মাস - dainik shiksha কোচিং সেন্টার বন্ধ থাকবে এক মাস এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১০২৯ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১০২৯ শিক্ষক স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না অবসর-কল্যাণে ১০ শতাংশ চাঁদার আদেশ জারি - dainik shiksha অবসর-কল্যাণে ১০ শতাংশ চাঁদার আদেশ জারি অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্ট অভিভাবকশূন্য - dainik shiksha অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্ট অভিভাবকশূন্য ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না - dainik shiksha ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি - dainik shiksha উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website