বিজয় দিবসে বিএনপি নেতার স্কুলে পরীক্ষা! - স্কুল - দৈনিকশিক্ষা


বিজয় দিবসে বিএনপি নেতার স্কুলে পরীক্ষা!

সিলেট প্রতিনিধি |

স্কুল বন্ধ না দিয়ে বা কোনো অনুষ্ঠান না করে মহান বিজয় দিবসের দিন সিলেটে বিএনপির এক নেতার মালিকানাধীন স্কুলে পরীক্ষা নেয়া হয়েছে। এ ঘটনায় এলাকার সচেতন মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিজয় দিবসের অনুষ্ঠান না করে পরীক্ষা নেয়ার ঘটনা তদন্তের আশ্বাস দিয়েছে প্রশাসন।

জানা যায়, সিলেটের বিশ্বনাথ উপজেলার অলঙ্করী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মোজাহিদ ‘ইছহাক একাডেমি’ নামে একটি স্কুল পরিচালনা করেন। সোমবার বিজয় দিবসের কোনো অনুষ্ঠান আয়োজন না করে স্কুলে ৬ষ্ঠ, ৭ম ও ৯ম শ্রেণির আইসিটি বিষয়ে পরীক্ষা নেয়া হয়। 

স্কুলের এক শিক্ষার্থীর অভিভাবক আখতার হোসেন বলেন, বিজয় দিবসের দিন পরীক্ষা নেয়ায় শিক্ষার্থীদেরও মন খারাপ। কিন্তু স্কুলের সিদ্ধান্তের বাইরে তাদের কিছু করারও নেই।

এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক ইলিয়াস আলী বলেন, ‘বিজয় দিবসের দিন পরীক্ষা নেয়া ঠিক হয়নি। আমাদের ভুল হয়ে গেছে। ভবিষ্যতে আর এমন ঘটনা ঘটবে না।’

স্কুলের পরিচালক ও বিএনপি নেতা মিজানুর রহমান মোজাহিদ বলেন, ১৬ ডিসেম্বর স্কুলে কোনো পরীক্ষা ছিল না। মঙ্গলবার পরীক্ষা নেয়ার কথা ছিল। কিন্তু শিক্ষকদের মধ্যে দ্বন্দ্ব থাকায় বিতর্ক সৃষ্টি করতে ইচ্ছা করে তারা এ কাজ করেছে। 

বিশ্বনাথ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দেব বলেন, বিজয় দিবসের দিন পাঠদান বা পরীক্ষাগ্রহণ কোনোটাই গ্রহণযোগ্য নয়। এ ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website