বিদ্যুৎ বিল পরিশোধ করতে কিডনি বিক্রি করবেন আরশাদ - বিবিধ - দৈনিকশিক্ষা


বিদ্যুৎ বিল পরিশোধ করতে কিডনি বিক্রি করবেন আরশাদ

দৈনিকশিক্ষা ডেস্ক |

মহামারি করোনাভাইরাসে মন্দ প্রভাব পড়েছে গোটা বিশ্বের অর্থনৈতিক অবস্থায়। কাজ হারিয়েছেন কোটি কোটি মানুষ। অভাব-অনটনে দিনযাপন করছেন তারা। কিন্তু নিত্যপণ্য বা সেবার মূল্য কমেনি। বরং অনেক দেশে আগের চেয়ে বেড়েছে।

যেমনটা দেখা যাচ্ছে বিদ্যুৎ বিলের ক্ষেত্রে। বেশকিছু দেশের নাগরিকরাই অভিযোগ করেছেন স্বাভাবিকের চেয়ে বিদ্যুতের বিল বেশি এসেছে করোনায় ঘরবন্দি সময়। অনেকের ক্ষেত্রে বিলের পরিমাণ ছিল একেবারেই মাত্রাতিরিক্ত। ভারতে বিদ্যুৎ বিলের এই বিড়ম্বনা এরই মধ্যে তুমুল আলোচনার জন্ম দিয়েছে।

করোনার কারণে তিন মাস বিদ্যুৎ বিল স্থগিত রাখতে সংস্থাগুলোকে অনুরোধ করেছিল ভারতের মহারাষ্ট্র সরকার। সেই অনুরোধ প্রাধান্য দিয়ে মার্চ থেকে মে মাসের বিল পাঠায়নি কোনো বিদ্যুৎ বণ্টনকারী সংস্থা। তবে গত জুন থেকে বিদ্যুৎ বিল আসা শুরু হয়। বিদ্যুৎ বিলের অঙ্ক দেখে মাথায় হাত উঠছে সবার। যার মধ্যে রয়েছেন বলিউডের অনেক তারকাও।

ইতোমধ্যে মুম্বাই শহরের বিদ্যুৎ ব্যবহারকারী হিসেবে বিল নিয়ে বিরক্ত হয়ে টুইট করা শুরু করেছেন তাপসী পান্নু থেকে হুমা কুরেশিসহ অনেকেই। এ তালিকায় আছেন আরশাদ ওয়ারসিও। তিনি অন্যদের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমে বিলের কাগজ দেখিয়েই ক্ষান্ত হননি। এ নিয়ে মুখ খুলে সরাসরি সাক্ষাৎকারও দিয়েছেন গণমাধ্যম বম্বে টাইমসে।

সাক্ষাৎকারটি আরশাদ নিজের টুইটারে পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, ‘ধন্যবাদ বম্বে টাইমস। অনুগ্রহ করে আমার পেইন্টিংগুলো কিনুন। আদানি পাওয়ারকে বিদ্যুতের বিল পরিশোধ করতে পরের মাসের জন্য আমার একটা কিডনি বরাদ্দ রাখলাম।’

তার টুইট দেখে হেসে খুন হচ্ছেন নেটিজেনরা। অনেকে তার রসিকতার প্রশংসাও করছেন। তবে ভারতজুড়ে বিদ্যুৎ বিল নিয়ে যে বাজে পরিস্থিতি তৈরি হয়েছে সেটাও প্রকট হয়ে উঠলো আরশাদ ওয়ারসির পোস্টে।




পাঠকের মন্তব্য দেখুন
Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website