বিন্দুবাসিনী স্কুলের সেই শিক্ষককে সন্দ্বীপে বদলি - বদলি - দৈনিকশিক্ষা


যৌন নিপীড়নবিন্দুবাসিনী স্কুলের সেই শিক্ষককে সন্দ্বীপে বদলি

নিজস্ব প্রতিবেদক |
যৌন নিপীড়নের ঘটনায় ভ্রাম্যমান সাজাপ্রাপ্ত  টাঙ্গাইলের বিন্দুবাসিনী বালিকা উচ্চ বিদ্যালয়ের  সহকারী শিক্ষক এস এম সাঈদুর রহমান বাবুলকে চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার কারগিল পাইলট উচ্চ বিদ্যালয়ে বদলি করা হয়েছে। মঙ্গলবার (২ অক্টোবর) শিক্ষা অধিদপ্তর থেকে বদলির আদেশ জারি করা হয়। ছাত্রীদের যৌন নিপীড়নের ঘটনায় । সোমবার (১ অক্টোবর)  ভ্রাম্যমান আদালত সাঈদুর রহমান বাবুলকে এক বছরের কারাদণ্ড দেন। 
 
শিক্ষক সাঈদুর রহমান বাবুল দীর্ঘদিন ধরেই ক্লাসের ছাত্রীদের অশালীন মন্তব্য ও কু-প্রস্তাব দিয়ে আসছিলেন বলে অভিযোগ শিক্ষার্থীদের । রোববারও (৩০ সেপ্টেম্বর) নবম শ্রেণির এক ছাত্রীকে কু-প্রস্তাব দেন তিনি। ওই দিনই  ছাত্রীরা প্রধান শিক্ষককে বিষয়টি জানায়। কিন্তু প্রধান শিক্ষক মামুন তালুকদার অভিযুক্ত ওই শিক্ষকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো ছাত্রীদের স্কুল থেকে বের করে দেয়ার ভয় দেখান।
 
স্কুল ছুটির পর বিষয়টি ছাত্রীরা তাদের অভিভাবকদের জানালে সোমবার অফিস কক্ষে বিদ্যালয়ের সহকারী ইংরেজি শিক্ষক সাঈদুর রহমান বাবুলকে অবরুদ্ধ করে রাখেন তারা। অবস্থা বেগতিক দেখে সাঈদুর কৌশলে পালানোর চেষ্টা করেন। পরে বিদ্যালয়ের ছাত্রী ও অভিভাবকরা সাঈদুরকে ধরে বেদম পিটুনি দেয়। এতে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। পরে খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
 
টাঙ্গাইলের বিন্দুবাসিনী বালিকা বিদ্যালয়ের আরও কতিপয় শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন নিপীড়নের ঘটনা তদন্তে মঙ্গলবার (২ সেপ্টেম্বর) ৩ সদস্যের কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। এ কমিটিকে আগামী ৩ কার্য দিবসের মধ্যে একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। 
 
এদিকে টাঙ্গাইল শহরের বিন্দুবাসিনী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বহিষ্কার দাবি করেছেন ওই বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।  মঙ্গলবার সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। এছাড়া সংবাদ সম্মেলন ছাত্রীদের শতভাগ নিরাপত্তা নিশ্চিত, শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধ, সহকারী শিক্ষক সাইদুর রহমানের দৃষ্টান্তমূলক শাস্তি, সহকারী শিক্ষক এ্যানি সুরাইয়া, হাবিবুর রহমান, মাকসুদা রানার বদলির দাবি জানানো হয়।
 
মঙ্গলবার সকাল ১১টায় টাঙ্গাইল প্রেস ক্লাবে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য দেন ৯ম শ্রেণির শিক্ষার্থীর অভিভাবক কমান্ডার ফেরদৌস আলম রুঞ্জু বীরপ্রতীক, এডভোকেট শামীম চৌধুরী দয়াল, হাসান রেজা অপু, খন্দকার খালেদা ফেরদৌস, সুলতানা সরোয়ার, ৯ম শ্রেণীর শিক্ষার্থী ফারজানা হোসাইন মিতু, তাহিয়া তাবাসছুম প্রমুখ।



পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website