নিরাপদ সড়কের দাবিতে জাবিতে মানববন্ধন - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha


নিরাপদ সড়কের দাবিতে জাবিতে মানববন্ধন

জাবি প্রতিনিধি |

সড়ক দুর্ঘটনায় নিহত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সাবেক শিক্ষার্থী এস এম শাহরিয়ার সৌরভের (সেজান) স্মরণে ও নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন ও শোকর‌্যালি করেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।  আজ বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের অমর একুশ’র পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে ভূগোল ও পরিবেশ বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক মো. শাহেদুর রশীদ বলেন, আমাদের ছাত্র সেজানের অকাল মৃত্যুতে আমরা গভীর ভাবে শোকাহত।  ভূগোল ও পরিবেশ বিভাগের পক্ষ থেকে তার পরিবার ও স্ত্রীর প্রতি সমবেদনা জানাই।

তিনি আরো বলেন, এটি দুর্ঘটনা নয়, নীরব হত্যাকাণ্ড। সরকারের প্রতি আহ্বান জানাবো অতি দ্রুত যেন তারা আশু পদক্ষেপ গ্রহণ করে। এ সময় তিনি ফিটনেস বিহীন গাড়ি মহাসড়কে অনুমোদনের বিরুদ্ধে ব্যবস্থা, চালকের বিচার এবং যথাযথ ক্ষতিপূরণের দাবি জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মিজানুর রহমান, সহযোগী অধ্যাপক খন্দকার হাসান মাহমুদ, সহকারী অধ্যাপক এবাদুল্লাহ খান, সহকারী অধ্যাপক রেজাউল রকীব, সহকারী অধ্যাপক বিবি হাফসা, সহকারী অধ্যাপক আনারুল হক মন্ডল, সহকারী অধ্যাপক আলমগীর হোসেন ভূঁইয়া শ্যামল প্রমুখ। 
মানববন্ধন শেষে একটি শোক র‌্যালী বের হয়। র‌্যালিটি শহীদ মিনার প্রদক্ষিণ করে সমাজবিজ্ঞান অনুষদে গিয়ে শেষ হয়। এতে বিভাগের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।



পাঠকের মন্তব্য দেখুন
জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক - dainik shiksha জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম - dainik shiksha অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website