বেসরকারি মেডিকেল স্বাস্থ্যকর্মীদের বোনাস দেবে না, কাটবে বেতনও - বিবিধ - দৈনিকশিক্ষা


বেসরকারি মেডিকেল স্বাস্থ্যকর্মীদের বোনাস দেবে না, কাটবে বেতনও

নিজস্ব প্রতিবেদক |

নভেল করোনা ভাইরাসের মহামারির মধ্যে আর্থিক সঙ্কটের কারণ দেখিয়ে এবার রোজার ঈদে বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীদের উৎসব ভাতা না দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন মালিকরা।

বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতাল মালিকদের সংগঠন বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন (বিপিএমসিএ) বলছে, এপ্রিল মাসে তারা অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের ৬০ শতাংশ বেতন দেবে। তবে তৃতীয়-চতুর্থ শ্রেণির কর্মচারীদের শতভাগ বেতন দেয়া হবে।

এছাড়া যেসব চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী হাসপাতালে ২৪ ঘণ্টা কাজ করছেন, তাদেরকে শতভাগ বেতন দেয়া হবে। কলেজ স্টাফদের মধ্যে যারা অনুপস্থিত, তারা পাবেন ৬০ শতাংশ বেতন।

গত ২ এপ্রিল বিপিএমসিএর নির্বাহী কমিটির জরুরি সভায় এসব সিদ্ধান্ত হয়েছে জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালকদের ইতোমধ্যে চিঠি পাঠানো হয়েছে।

সংগঠনের সভাপতি এম এ মুবিন খান এবং সাধারণ সম্পাদক ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানের স্বাক্ষরে পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে, “করোনা ভাইরাস মহামারি চলাকালে বাংলাদেশের সকল মেডিকেল কলেজ ও হাসপাতাল গভীর সঙ্কটের সম্মুখীন হয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে, তাই সংগঠনের সদস্যভুক্ত মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীদের উৎসব বোনাস প্রদান করা হবে না।”

এ বিষয়ে জানতে চাইলে ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের ডিএমডি ডা. মুবিন খান বলেন, “বর্তমান পরিস্থিতিতে বেসরকারি মেডিকেল কলেজগুলোর অস্তিত্ব টিকিয়ে রাখতেই সকলের সাথে আলোচনা করে এ সিদ্ধান্ত হয়েছে। তবে প্রণোদনা পাওয়া গেলে আমরা এ সিদ্ধান্ত থেকে সরে আসতে পারি।”

এ বিষয়ে ব্যাংকের সঙ্গে যোগাযোগ করে কোনো সহযোগিতা মেলেনি দাবি করে তিনি বলেন, “বর্তমান অর্থনৈতিক সঙ্কটের পাশাপাশি করোনাভাইরাস মোকাবেলায় বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালগুলোকে টিকিয়ে রাখার স্বার্থে আমরা সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চাইছি।”




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় আরো ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৪২৩ - dainik shiksha করোনায় আরো ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৪২৩ চাষ না করে কৃষি জমি ফেলে রাখলে নিয়ে নেবে সরকার - dainik shiksha চাষ না করে কৃষি জমি ফেলে রাখলে নিয়ে নেবে সরকার পছন্দের শিক্ষকের পাঠদান পাওয়া যাবে মোবাইল ফোনে - dainik shiksha পছন্দের শিক্ষকের পাঠদান পাওয়া যাবে মোবাইল ফোনে লকডাউন উঠানো, না উঠানো নিয়ে যা বললেন এন আই খান (ভিডিও) - dainik shiksha লকডাউন উঠানো, না উঠানো নিয়ে যা বললেন এন আই খান (ভিডিও) শিক্ষক-শিক্ষার্থীদের তথ্য চেয়েছে মন্ত্রণালয় - dainik shiksha শিক্ষক-শিক্ষার্থীদের তথ্য চেয়েছে মন্ত্রণালয় নটরডেম কলেজে ভর্তি কার্যক্রম স্থগিত - dainik shiksha নটরডেম কলেজে ভর্তি কার্যক্রম স্থগিত জেডিসির রেজিস্ট্রেশনের সময় ফের বাড়ল - dainik shiksha জেডিসির রেজিস্ট্রেশনের সময় ফের বাড়ল কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে ঘরে বসে পাঠদান: শিক্ষকদের জন্য ফ্রি অনলাইন কোর্স - dainik shiksha ঘরে বসে পাঠদান: শিক্ষকদের জন্য ফ্রি অনলাইন কোর্স ৮ জুনের মধ্যে শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে কারিগরি শিক্ষা বোর্ড - dainik shiksha ৮ জুনের মধ্যে শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে কারিগরি শিক্ষা বোর্ড দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া উপবৃত্তির টাকা মেরে দেয়ার অভিযোগে মাদরাসার অফিস সহকারীর গলায় জুতার মালা - dainik shiksha উপবৃত্তির টাকা মেরে দেয়ার অভিযোগে মাদরাসার অফিস সহকারীর গলায় জুতার মালা please click here to view dainikshiksha website