আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


বৈশাখী ভাতাসহ সব দাবী লিখিতভাবে জানাতে বললেন মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক | অক্টোবর ১১, ২০১৭ | বিবিধ

জাতীয়করণ, বৈশাখী-ভাতা, পুর্ণাঙ্গ পেনশনসহ বেসরকারি শিক্ষক-কর্মচারীদের সব ধরণের দাবী-দাওয়া  সম্পর্কিত শিক্ষক সংগঠনসমূহের মতামত আগামী ১৬ই অক্টোবরের মধ্যে লিখিতভাবে জানাতে বললেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. এস এম ওয়াহিদুজ্জামান।

মঙ্গলবার (১১ই অক্টোবর) শিক্ষা অধিদপ্তরের সভাকক্ষে মাধ্যমিক, কলেজ ও মাদ্রাসার সব শিক্ষক সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। মূল আলোচনা বিষয় ছিলো অবসর ও কল্যাণের বর্ধিত চাঁদার গেজেট সংক্রান্ত। কিন্তু বৈঠকে শিক্ষক নেতৃবৃন্দ অবসর ও কল্যাণের বর্ধিত চাঁদার প্রজ্ঞাপন, পাঁচ শতাংশ প্রবৃদ্ধি, পূর্ণাঙ্গ পেনশন [বর্তমানে এককালীন কিছু সুবিধা পান], জাতীয়করণসহ বিভিন্ন দাবী বিচ্ছিন্নভাবে তুলে ধরেন। আবার কেউ কেউ অবসর ও কল্যাণ ট্রাস্টের টাকা পেতে দেরি হওয়ায় শিক্ষকদের ভোগান্তি নিরসনে অর্থ মন্ত্রণালয় থেকে বেশি বেশি টাকা বরাদ্দের দাবী তোলেন। তবে, শিক্ষক নেতা আবুল কাশেমসহ যারা অবসর সুবিধার ভোগান্তির কথা বলেছেন তারা সবাই নিজেদের অবসরে যাওয়ার তিন মাসের মধ্যে অবসর ও কল্যাণের টাকা তুলে নিয়েছেন মর্মে জানা যায়।

বৈঠকের এক পর্যায়ে মহাপরিচালক নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা সব দাবী-দাওয়া সম্পর্কিত মতামত আগামী ১৬ অক্টোবরের মধ্যে লিখিতভাবে অধিদপ্তরকে জানানোর অনুরোধ করছি। সব দাবীর সারাংশ তৈরি করে শিগগিরই শিক্ষাসচিব মহোদয়ের সঙ্গে বৈঠক হবে।’  শিক্ষকদের দাবী-দাওয়া নিয়ে মাঠে না নেমে আলোচনার টেবিলে আসার অনুরোধ জানালে সব নেতৃবৃন্দই একমত পোষণ করেন। যারা বৈঠকে এক ধরণের মতামত দেন কিন্তু সংবাদ সম্মেলন বা ফেসবুকে অন্য কথা লেখেন তাদের ডাবল-স্টান্ডার্ড ভূমিকা পরিহারের আহ্বান জানানো হয়। বৈঠকে উপস্থিত একাধিক শিক্ষক নেতা দৈনিকশিক্ষাডটকমকে এ খবর নিশ্চিত করেছেন।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারি অবসর সুবিধা বোর্ডের সদস্য-সচিব অধ্যক্ষ শরীফ আহমদ সাদী ও শিক্ষক-কর্মচারি কল্যাণ ট্রাস্টের সদস্য-সচিব অধ্যক্ষ মো: শাহজাহান আলম সাজু  তাদের বক্তব্যে পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতা না দেয়ায় সারাদেশে শিক্ষকদের কষ্টের কথা মহাপরিচালককে জানান।

অবসর ও কল্যাণ ফাণ্ডের জন্য অতিরিক্ত টাকা বরাদ্দ ও জাতীয়করণসহ অন্যান্য বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শিক্ষক নেতৃবৃন্দের একটা বৈঠকের ব্যবস্থা করতে পারলে সব সমস্যার সমাধান হয়ে যাবে বলে বৈঠকে আশা প্রকাশ করেন শরীফ আহমদ সাদী।

বাংলাদেশ জমিয়াতুল মোদারেছিনের  মহাসচিব মাওলানা শাব্বীর আহমেদ মোমতাজী অবসর ও কল্যাণের বর্ধিত চাঁদার গেজেটের কার্যকরিতা স্থগিত রাখার দাবী এবং অবিলম্বে পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতা দেয়ার দাবী জানান।

বৈঠকে জাতীয় শিক্ষক-কর্মচারি ফ্রন্টের প্রধান সমন্বয়কারী ও এনজিওর মালিক অধ্যক্ষ কাজী ফারুক আহম্মেদকে বৈঠকে আমন্ত্রণ জানানো হলেও তিনি উপস্থিত না হননি। তার পক্ষে মোহাম্মদ আলী চৌধুরী, চট্টগ্রামের সহকারি অধ্যাপক ও কল্যাণট্রাস্টের বোর্ড সভার সদস্য আবু তাহের উপস্থিত ছিলেন। ঢাকার নন এমপিও শিক্ষক মহসীন রেজা আমন্ত্রণ না পেলেও হাজির হন।

বৈঠকে আবু তাহের বলেন, ‘শিক্ষা সচিব মহোদয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত অবসর ও কল্যাণের বর্ধিত চাঁদা সংক্রান্ত  বৈঠকের খবর ও সভার কার্যবিবরণী এবং সম্মানী নেয়ার তথ্য দৈনিকশিক্ষার হাতে পৌছে গেলো কীভাবে? আজকের সভার সিদ্ধান্ত ও আলোচনা যেন দৈনিকশিক্ষার সাংবাদিকরা জানতে না পারেন।

আবু তাহের বৈঠকে বলেন, “দৈনিকশিক্ষায় প্রকাশ হয়েছে আমরা কতিপয় শিক্ষক নেতা শিক্ষা সচিব মহোদয়ের কাছে আমাদের ডাবল স্ট্যান্ডার্ডের দায়ে ‘ক্ষমা’ চেয়েছি। ওই খবর পাঠ করে আমার মেয়ে আমাকে বলেছে, “বাবা দৈনিক শিক্ষায় দেখলাম তোমরা শিক্ষা সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অবসর-কল্যাণের চাঁদার হার ৬ শতাংশ থেকে ১০ শতাংশ করার  পক্ষে মতামত দিয়েছো আবার মিটিং এ্যালাউন্স নিয়েছো কিন্তু পরে আবার সংবাদ সম্মেলনে দাবী করেছো তোমরা [শিক্ষক নেতৃবৃন্দ] কিছুই জানো না, এ কেমন কথা?” নাম প্রকাশে অনিচছুক একধিক সূত্র দৈনিকশিক্ষাকে এ খবর নিশ্চিত করেছেন।

বৈঠকে বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ এম এ আউয়াল সিদ্দিকী, বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মিসেস বিলকিস জামান, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আক্তারুজ্জামান, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যকরী সভাপতি অধ্যক্ষ আব্দুর রশীদ, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ইমাম আলো, বাংলাদেশ কারিগরি কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ এম এ সাত্তার, বাংলাদেশ কারিগরি কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ আলী চৌধুরী, বাংলাদেশ শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারি ফেডারেশনের সভাপতি মো: শাহজাহান মিয়া, বেসরকারি কারিগরি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যক্ষ এ কে এম মোকসেদুর রহমান, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. নুর মোহাম্মদ তালুকদার, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফসর মো: ফয়েজ হোসেন, বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি মোঃ আবু বক্কর সিদ্দিক, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর, বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আবুল কাশেম, বেসরকারি কারিগরি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ নাসির উদ্দিন বাবুল, বাংলাদেশ শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারি ফেডারেশনের সভাপতি মোঃ ফখরুদ্দিন জিগার এবং বাংলাদেশ শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারি ফেডারেশনের সভাপতি মোঃ হাবিবুর রহমান হাবিব উপস্থিত ছিলেন।

মন্তব্যঃ ৩৭৬টি
  1. Md.Shamimur Rahman says:

    আশায় বাধি বাসা

    • এস,এম,শাহিদ হোসেন,সহকারী শিক্ষক,ভুরুলিয়া নাগবাটী মাধ্যমিক বিদ্যালয়,শ্যামনগর,সাতক্ষীরা। says:

      দেশের মানুষকে যিনি ভালোবাসেন,শিক্ষক সমাজকে যিনি সম্মান করেন,রহিংগাদের জন্য যিনি নিবেদিত প্রাণ,দেশের আ-প-ম জনসাধারনের জন্য যিনি ভাবেন,যেমন ভাবতেন জাতির জনক। সেই শান্তির কান্দারি ,বাংলাদেশের স্থপতি,সুকৌশুলী,চীরন্তন রাজনীতিবিধ ও জাগ্রত জনতার আহবায়ক-এর সু-কন্যা জননেত্রী শেখ হাসিনাই পারেন সকল বেসরকারী শিক্ষকদের জাতীয়করণ-এর মতো বড় চেলেঞ্জ গ্রহণ করতে। তাই এ বিশ্বাস রাখি যে, দেশনেত্রী মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার সমীপে আমাদের ব্যাথ্যা গুলো জানাতে পারলে থাকবে না পড়ে শিক্ষকের প্রাণের দাবী জাতীয়করণ।

  2. Mamunur Rashid says:

    ধন্যবাদ স্যার।

  3. মো: আবুল কাশেম says:

    সরকারি শিক্ষকদের মত বেসরকারি শিক্ষকদের ৫% ইনক্রিমেন্ট পুর্নাংগ ঈদবোনাস বৈশাখী ভাতা বাড়ি ভাড়া চিকিৎসা ভাতা এবং বদলী আইন অনতিবিলম্বে চালু করে বেসরকারি শিক্ষকদের দীর্ঘ দিনের দাবী পুর্ন করুন।

  4. মোঃ কামাল হোসেন says:

    আশায় বাধিলাম বাসা।

    • ফরিদুল ইসলাম says:

      আমি চাই বঙ্গবন্ধুর সোনার বাংলায়,মানবতার মা,দেশের অভিভাবক যার দিকে তাকিয়ে আছে পুর বিস্ব,সেই জন দরদি আমাদের ন্যায্য দাবি অবশ্যই পূরণ করে প্রমাণ করবেন
      আজ হতে চির উন্নত হল শিক্ষা গুরুর শির
      সত্যি মহান নেত্রী বিশ্ব ধরিত্রির। জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

  5. গোলাম রসুল ডিমলা,নিলফামারি says:

    সবার আগে নন-এমপি প্রতিষ্টানগুলো এমপি করতে হবে। সেই সাথে জাতীয়করণ করতে হবে

  6. রশিদ হারুন says:

    ডিজি মহোদয়,

    একশব্দে লিখা

    “জাতীয়করণ”

    নিবেদক
    বে শিক্ষক সকল বাংলাদেশের

  7. md. billal hossain says:

    মাধ্যমিক শিক্ষা মানেই ৬;৯
    হাজার হাজার শিক্ষক বেতন পাচ্ছেনা তারা কী শিক্ষার উন্নয়নে কাজ করছেনা?
    তাহলে তাদের বেতন হচ্ছেনা কেন?
    dainikshiksha সম্পাদক স্যারের কাছে একটাই চাওয়া আপনি এই আভুক্ত শিক্ষকদের পক্ষে কিছু বলবেন যা তাদের প্রতি শিক্ষা মন্ত্রীমোহদের সু-দৃষ্টি আসে।

  8. Anwar says:

    If our honourable D .G sir takes initiative to nationalise education , our Govt. Will do it. insallah .

  9. robi khan, AP, Econ. HAADC, Dhaka - 1211 says:

    মহাপরিচালক ড. এস এম ওয়াহিদুজ্জামান স্যার এর দিন শেষ। এত দিন পর উনি লিখিত দাবি দাওয়া দিতে বলছেন, বিষয়টি হাস্যকর। উনি বেসরকারিদের জন্য কিছু করেননি, করবেনও না এটা নিশ্চিত। যে কয়েক দিন সময় তিনি পাবেন স্বীয় চাকরি Extend এর জন্য তৈল দিতেই খরচ করবেন। খামাকা সময় খরচ আর কী…

  10. Uttam kumar mallick. says:

    i hope the govt. will ensure the teachers demand. our only demand is nationalization.

  11. নাসির উদ্দিন তালুকদার। সহকারী শিক্ষক, গোপালপুর উচ্চ বিদ্যালয়, কালকিনি,মাদারীপুর। says:

    দাবিতো একটাই – জাতীয়করন।

  12. Awal H M Dewshin High School Natore says:

    কোন দাবী নাই শুধু জাতীয়করণ করুন,এটাই সকল। শিক্ষকের দাবী

  13. Foysal says:

    ধন্যবাদ,সকল নেত্রী ব্রিন্দ এক হয়েছেন বলে।

  14. আবুল কালাম আজাদ says:

    দেশের প্রায় পাঁচ লক্ষ শিক্ষক ও তাদের পরিবারবর্গের ন্যায্য পাওনা আদায় করে আপনারাই পারেন শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিতে,ডিজিটাল বাংলাদেশ গঠনে সরকারের হাতকে শক্তিশালী করতে।

  15. সিদ্দিকা ফেরদৌস। সহ:অধ্যাপক। কঞ্চিপাড়া ডিগ্রি কলেজ, গাইবান্ধা। says:

    আশায় থাকলাম। জানিনা পুরন হবে কিনা। আমাদের কষ্ট যদি সরকারকে নাড়া দেয় তবেই হয়তো সম্ভব হবে।

  16. দারুন খবর says:

    meeting hole valo hobe

    • abu tayef says:

      কোন দাবী নাই শুধু জাতীয়করণ করুন,এটাই সকল। শিক্ষকের দাবী, আল্লাহ মাননীয় প্রধান মন্ত্রী ও শিক্ষা মন্ত্রী,শিক্ষা সচিব এবং মহা-পরিচালক মহোদয়গনের সহায় হউক

  17. Mahbubur Rahman Babul says:

    বৈশাখী ভাতা ৫% ৫০% বোনাস এ সকল দাবী এখন সেকেলে হয়ে গেছে। আর কত চিঠি চালাচালি।
    এসকল দাবী কি এর আগে উত্থাপিত হয়নি,,,
    জাতি গড়া শব্দটি আজ কলংকিত হচ্ছে। এটা অভিধান থেকে ক্রমশ হারিয়ে যাওয়া ছাড়া গতন্তর নেই। এসকল দাবী এখন সময়ের দাবী।

  18. Vajan sarker,Luxmimura high school,Brahmanbaria says:

    Samne tibro andolon to ……

  19. md saiful islam says:

    আপনার মন্তব্য problem solve Kora sidhantoka 100% welcome

  20. Joydeb Dey says:

    মহাপরিচালক মহাদয়ের এ আশার বানি শুনে প্রান ভরে গেল, ঈশ্বর আপনার মঙ্গল করুক।

  21. শাফিউল আজম সহকাৱী শিক্ষক মহাস্থান শাহ সুলতান বলখী রহঃ আলিম মাদৱাসা says:

    একদফা একদাবী জাতীয়করণ

  22. Md.Abdul Motalab (skm) says:

    সরকারি শিক্ষকদের মত বেসরকারি শিক্ষকদের ৫% ইনক্রিমেন্ট পুর্নাংগ ঈদবোনাস বৈশাখী ভাতা বাড়ি ভাড়া চিকিৎসা ভাতা এবং বদলী আইন অনতিবিলম্বে চালু করে বেসরকারি শিক্ষকদের দীর্ঘ দিনের দাবী পুর্ন করুন।

  23. Md. Eunus Ali, Lecturer in English, Syedpur Bazar Fazil Madrasah, Nabigonj, Habigonj says:

    অধ্যক্ষ, উপাধ্যক্ষ, প্রধান শিক্ষক, সহপ্রধান শিক্ষক, সুপার ও সহসুপার নিয়োগ চলতি বছরের ডিসেম্বরের মধ্যে সরকারের হাতে নেওয়ার জন্য উর্ধতন কর্তৃপক্ষকে বিশেষ ভাবে অনুরোধ করছি। নিয়োগ স্থানীয় ভাবে থাকলে রাজাকার বাহিনী অতি সহজে কর্তৃপক্ষকে ম্যানেজ করে নিয়োগ তাদের অনুকুলে নিয়ে নেয়।

  24. লুৎফর, সায়লা উপজেলা বিরল,দিনাজপুর says:

    বেসরকারী মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান গুলি জাতীয় করনের ব্যপারে এ সরকারের আন্তরিকতা আছে।শিক্ষা ও অর্থ মন্ত্রনালয়ের সৎইচ্ছার অভাবে জাতীয়করন হচ্ছেনা।সরকারী শিক্ষা প্রতিষ্ঠান থেকে যারা শিক্ষা মন্ত্রনালয়ে বিভিন্ন পদে গেছেন তাদের কেউ কেউ বিভিন্ন উপায়ে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের উপর খবরদারী এবং এর থেকে বর্ধিত যে আয় করেন তা বন্ধ হবে বিধায় তারা বেসরকারী প্রতিষ্ঠান জাতীয়করণ চায়না।

  25. Shibubrata Mandal,Assistant Teacher (Math & Science) at Betmore Rajpara High School, Mathbaria, Pirojpur. says:

    আমাদের দেশের শতকরা পঁচানব্বই ভাগ শিক্ষাপ্রতিষ্ঠানই বেসরকারি। অর্থাৎ শতকরা পঁচানব্বই ভাগ শিক্ষার্থীই তাদের শিক্ষকদের দৈন্যদশার সাথে পরিচিত। যে বয়সে তাদের শিক্ষাজীবনের ভিত গঠিত হয় সেই বয়সেই তারা পর্যবেক্ষণ করে তাদের শ্রদ্ধেয় শিক্ষকদের বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা সর্বসাকুল্যে 1500 টাকা,বৈশাখী ভাতা নেই, বার্ষিক ইনক্রিমেন্ট নেই। যেহেতু শিক্ষক বা গবেষকের উপরি আয়ের সুযোগ নেই, তাই অভাব তাদের নিত্য সঙ্গী। তাই মেধাবীরা এই পেশায় আসতে আগ্রহী নয়। অথচ মেধাবী শিক্ষার্থী যদি শিক্ষকতা পেশায় না আসে তবে দক্ষ ও মেধাবী শিক্ষক কিভাবে তৈরি হবে এটা আামার বোধগম্য নয়। আর দক্ষ ও মেধাবী শিক্ষক ব্যতীত মাননীয় শিক্ষামন্ত্রী কিভাবে বিশ্ব মানের শিক্ষা নিশ্চিত করবেন এটাই এখন ভাবার বিষয়। মাননীয় শিক্ষামন্ত্রীর প্রত্যাশা কুড়া খাইয়ে সোনার ডিম !!!

  26. শোভন বিশ্বাস says:

    আমাদের একটাই দাবী, জাতীয়করণ।

  27. মোঃ আবু খালেদ says:

    সাজু নেতা পদত্যাগ করুন

  28. Nur Nabi says:

    ভেজা গামচা বুকে দেয়া।

  29. k.kabir says:

    মাধ্যমিক স্কুল শিক্ষা জাতীয়করণ লিয়াজো কমিটি এগিয়ে চলুন। মাননীয় প্রধানমন্ত্রীর এক ঘোষনায় মাধ্যমিক শিক্ষার সকল দাবী পূরণ হবে।

  30. মোঃ শাহীন আলম says:

    জাতীয়করণ চাই অন্য কোন দাবী তোলার দরকার নাই।

  31. মোঃ আবু খালেদ says:

    এক দফা এক দাবি জাতীয়করণ চাই।

  32. দাবী একটাই 'জাতীয়করণ" । says:

    দাবী একটাই জাতীয়করণ।

  33. md motiur rahman says:

    এবার সব আন্দোলন বন্ধ করার জন্য এই চাল চালা হল।আপনারা অপেক্ষা করে দেখেন কি পান।

  34. Md.Jamal hossen. Asst.Teacher.Chapainawabganj says:

    Thanks. I hope that the govt. will ensure teacher’s demands.

  35. মোঃ আবুল হাসেম says:

    ২০০২ সাল হতে এসব শুনতেছি । শুনতে থাকি । শুনলেতো আর গুনাহ হবে না । জীবনে মেওয়া না দেখলেও দাদা বলতো “সবুরে মেওয়া ফলে “। ——-সে আশায়ই আছি !

  36. ভেজা গামচা বুকে দেয়া আর কী? says:

    ভেজা গামচা বুকে দেয়া আর কী?

  37. মোঃ শহিদুর রহমান, (সহঃঅধ্যাপক)আলহাজ্ব সেলিমা (বি,এম) কলেজ সুন্দরগঞ্জ, গাইবান্ধা। says:

    দেশের পাঁচ লক্ষ শিক্ষক/কর্মচারীগন তাই চায় যেন আলোচনার মাধ্যমে আমাদের সকল সমস্যার সমাধান হয়।

  38. Ranzu taufuque says:

    আপনার মন্তব্যI l expect that the govt. will take a step for ensuring the demands of teachers.

  39. দিলীপ সিকদার, সহকারী প্রধান শিক্ষক, গংগানগর আদর্শ স্কুল এন্ড কলেজ। শরীয়তপুর সদর। says:

    “জাতীয়করণ চাই” ।

  40. মোঃআনোয়ার কাদির,বৈশ্যপাট্টা মডেল একাডেমী says:

    যদি মহাপরিচালক মহোধয় সাহেব আপনার মনের কথা হয়,তাহলে বলব দয়াকরে জাতিয়করন দিন |

  41. অধ্যক্ষ মোঃ সিদ্দিক উল্লাহ।দোসতিনা আহমাদিয়া ফাযিল(ডিগ্রি) মাদরাসা।উজিরপুর.বরিশাল। says:

    আমার একান্ত বিশ্বাস বেসরকারি শিক্ষকদের দাবীগুলো মাননীয় প্রধানমন্ত্রীকে অবহিত করা হলে তিনি অবশ্যই বিবেচনা করবেন.এ কলিজা বিশ্বনেত্রী শেখ হাসিনার আছে।

  42. Nazir Ahmed, Ashulia College. Dhaka. says:

    We hope …

  43. manik sir says:

    Tim scall ar dabi jano thake……………

  44. সুধাংশু কুমার রায়।সহ:প্র: শি :শালুকা উচচ বি:নওগাঁ সদর নওগাঁ। says:

    দুই সদস্য সচিব মহোদয়কে ধন্যবাদ এবং সন্মানিত মহাপরিচালককে ১৬/১০/২০১৭ তাং এর মধ্যে লিখিত দাবী -দাওয়া চাওয়ায় ধন্যবাদ।

  45. Md.Abdul Matin Master says:

    এটা কি মহাপরিচালকের মনের কথা? নাকি সান্তনার বাণী।

  46. মোঃরফিকুল ইসলাম দাতভাংগা দাখিল মাদ্রাসা,রৌমারী,কুড়িগ্রাম। says:

    জাতীয়করণ ছাড়া আর কোন চাওয়া নাই।

  47. সুধাংশু কুমার রায়।সহ:প্র: শি :শালুকা উচচ বি:নওগাঁ সদর নওগাঁ। says:

    ১৬/১০/২০১৭তাং এর মধ্যে লিখিত দাবী-দাওয়া চাওয়ায় মহাপরিচালক মহোদয়কে বিশেষ ধন্যবাদ।

  48. Munju says:

    ,এক দফা এক দাবি জাতীয়করণ চাই।

  49. মোঃ মোস্তাফিজুর রহমান, ট্রেড ইন্সট্রাক্টর, কচাকাটা মডেল মহিলা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ says:

    মাননীয়, মহাপরিচালকে সবিনয়ে অবগত করছি স্বীকৃতি প্রাপ্ত নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওভুক্তির জন্য অনুরোধ জানাই। আশা করি আপনি এ বিষয়ে জোর তাগিদ দিবেন কর্তিপক্ষে।

  50. Md.mohsin ali says:

    Dabi aktai hobe jatiyokoron chay.amader are kuno dabi nay.

  51. মোঃ মোস্তাফিজুর রহমান, ট্রেড ইন্সট্রাক্টর, কচাকাটা মডেল মহিলা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ says:

    মাননীয়, মহাপরিচালক স্বীকৃতি প্রাপ্ত নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে ভাববেন।

  52. দেলোয়ার হোসেন says:

    জাতীয়করন চাই।

  53. Idris Ahmed, Chapainawabgonj says:

    Jatiokoron hoba, sunla bokasboo ghotona mona hoy

  54. Shamsur Rahaman, AT Eng, MM Dakhil Mad, Tangail says:

    After this meeting, gov. may give us 5% & Boishikhi bonus but we should continu our movement for Nationalization.

  55. মো.মিনহাজুল ইসলাম। সহকারী শিক্ষক ।হাতিয়া ইসলামিয়া দাখিল মাদ্রারাসা, উলিপুর says:

    সকল শিক্ষক নেতাদের অনুরুদ এক দপা দাবি জাতিয়করনের আন্দোলনের ডাকি দেন।

  56. মো. ওয়াছির অলী। says:

    বেসরকারী শিক্ষক কর্মচারী ফোরামের কোন নেতা নেই কেন?

  57. আজির হাসিব says:

    আন্দোলনের ডাক আসলে শিক্ষাপ্রশাসন নড়ে চড়ে বসে, নানা আশ্বাস প্রদান করা হয়। এরপর আবার তারা ভুলে যান বে-শিক্ষকদের কথা। সারা দেশের শিক্ষকদের একদফা দাবী শিক্ষা জাতীয়ককরণ।।।

  58. Md Abdul Faruk /Bappy সাতখামার ফাযিল মাদরাসা says:

    খুব বেশি দেরি হয়ে গেছে যতদূর যানি আপনার চাকুরী মেয়াদ বেশিদিন নেই, বিদায় বেলা সবকাজ করা সম্ভব হয় না। তারপর পদক্ষেপ নিয়েছেন হবে কি বাস্তবায়ন?

  59. মোঃগাজিউল ইসলাম সহকারী শিক্ষক শিবগঞ্জ,বগুড়া। says:

    জাতীয়করনেই সব সমাধান রয়েছে।কেননা জাতীয়করন না করলে এ পেশায় মেধাবী ও দক্ষ শিক্ষকগন অাসতে চাইবেনা এটাই সাভাবিক ।ফলে ধিরে ধিরে এখানে মেধা শূন্য হয়ে পরবে এবং শিক্ষার মান বাড়ানো কখনো সম্ভব হবে না।যা কখনই একটা দেশের জন্য কাম্য নয়।

  60. মো. ওয়াছির অলী। says:

    বাংলাদেশ বেসরকারী শিক্ষক কর্মচারী ফোরামের কোন নেতার নাম নাই কেন?

  61. মো:জালাল উদ্দিন,প্রভাষক(গণিত)মশিন্দা শিকারপারা মডেল কামিল মাদ্রাসা,গুরুদাসপুর,নাটোর | says:

    খুব ভালো একটি কাজ করতে যাতছেন আপনারা।ধন্যবাদ

  62. সুপার মোহামমদপুর দাঃ মাদ্রাসা ,পাঁচবিবি , জয়পুরহাট । says:

    জাতীয়করনই একমাত্র সমাধান ।

  63. মোঃ ফেরদৌসুর রহমান( সহ শিক্ষক) রংনাথ দাখিল মাদ্রাসা,পীরগাছা,রংপুর। says:

    স্কুল, কলেজ,মাদরাসা সব এক যোগে জাতীয়করণ করুন।

  64. মুশফিক says:

    একটাই দাবী, চাকরি জাতীযকরন ।

  65. মোঃগাজিউল ইসলাম সহকারী শিক্ষক শিবগঞ্জ,বগুড়া। says:

    জাতীয়করনেই সব সমাধান রয়েছে।কেননা জাতীয়করন না করলে এ পেশায় মেধাবী ও দক্ষ শিক্ষকগন অাসতে চাইবেনা এটাই সাভাবিক ।ফলে ধিরে ধিরে এখানে মেধা শূন্য হয়ে পরবে ।

  66. পলাশ অাখি(সহকারী শিক্ষক ইংরেজী) says:

    জাতীয়করন চাই

  67. মোঃ সাইফুল আলম,নন্দী গ্রাম, বগুড়া। says:

    এক দফা এক দাবী সকল বে-সরকারী শিক্ষা প্রতিষ্ঠান একযোগে জাতীয়করণ করা হোক।

  68. মোঃগাজিউল ইসলাম সহকারী শিক্ষক শিবগঞ্জ,বগুড়া। says:

    জাতীয়করনেই সব সমাধান রয়েছে।কেননা জাতীয়করন না করলে এ পেশায় মেধাবী ও দক্ষ শিক্ষকগন অাসতে চাইবেনা এটাই সাভাবিক ।এখানে মেধা শূন্য হয়ে পরবে এবং শিক্ষার মান বাড়ানো কখনো সম্ভব হবে না।যা কখনই একটা দেশের জন্য কাম্য নয়।

  69. khasru says:

    যারা মিটিং করেছেন তারা অধিকাংশই অবসরপ্রাপ্ত। তারা জাতিয়করন মনে প্রানে চাইবে না। দাবি মোদের একটাই জাতিয়করন।

  70. মোঃগাজিউল ইসলাম সহকারী শিক্ষক শিবগঞ্জ,বগুড়া। says:

    জাতীয়করনেই সব সমাধান রয়েছে।কেননা জাতীয়করন না করলে এ পেশায় মেধাবী ও দক্ষ শিক্ষকগন অাসতে চাইবেনা এটাই সাভাবিক ।এখানে মেধা শূন্য হয়ে পরবে এবং শিক্ষার মান বাড়ানো কখনো

  71. মোহাম্মদ মাহাবুবুর রহমান নবীনগর,ব্রাহ্মণবাড়িয়া says:

    আমাদের দেশের শতকরা পঁচানব্বই ভাগ শিক্ষাপ্রতিষ্ঠানই বেসরকারি। অর্থাৎ শতকরা পঁচানব্বই ভাগ শিক্ষার্থীই তাদের শিক্ষকদের দৈন্যদশার সাথে পরিচিত। যে বয়সে তাদের শিক্ষাজীবনের ভিত গঠিত হয় সেই বয়সেই তারা পর্যবেক্ষণ করে তাদের শ্রদ্ধেয় শিক্ষকদের বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা সর্বসাকুল্যে 1500 টাকা,বৈশাখী ভাতা নেই, বার্ষিক ইনক্রিমেন্ট নেই। যেহেতু শিক্ষক বা গবেষকের উপরি আয়ের সুযোগ নেই, তাই অভাব তাদের নিত্য সঙ্গী। তাই মেধাবীরা এই পেশায় আসতে আগ্রহী নয়। অথচ মেধাবী শিক্ষার্থী যদি শিক্ষকতা পেশায় না আসে তবে দক্ষ ও মেধাবী শিক্ষক কিভাবে তৈরি হবে এটা আামার বোধগম্য নয়। আর দক্ষ ও মেধাবী শিক্ষক ব্যতীত মাননীয় শিক্ষামন্ত্রী কিভাবে বিশ্ব মানের শিক্ষা নিশ্চিত করবেন এটাই এখন ভাবার বিষয়। মাননীয় শিক্ষামন্ত্রীর প্রত্যাশা কুড়া খাইয়ে সোনার ডিম !!!

  72. Dr. PRONAY bala says:

    Good all organization to be uniform in this way.thanks

  73. Probir ranjan howlader. Asst.teacher says:

    Dabi ektai shudhu jatiyokoron cai.

  74. সিদ্দিক মাস্টার says:

    জাতীয়করণ ছাড়া আর কোন চাওয়া নাই। শিক্ষক নেতারা এক হয়ে বসতে পারবেন তো ? না টাকা নিয়ে চলে যাবেন। আমাদের সব দাবী-দাওয়া সম্পর্কিত মতামত আগামী ১৬ অক্টোবরের মধ্যে লিখিতভাবে অধিদপ্তরকে জানানোর অনুরোধ করছি। সব দাবীর সারাংশ তৈরি করে শিগগিরই শিক্ষাসচিব মহোদয়ের সঙ্গে বৈঠক করেন।

  75. মোঃ কুতুব উদ্দিন, সহকারী শিক্ষক,শাক্যমুনি উচ্চ বিদ্যালয়, হারবাং,চকরিয়া, কক্সবাজার। says:

    বাতি নিবে যাওয়ার আগে জলে বেশী।

  76. নাম প্রকাশে অনিছছুক says:

    অধ্যক্ষ, উপাধ্যক্ষ, প্রধান শিক্ষক,
    সহপ্রধান শিক্ষক, সুপার ও নিৃয়োগ প্রকৃত শিক্ষক রা নিৃয়োগে এন টি আর সি র মাধ্যমে নিয়োগ কামনা করছি।।

  77. Rabita Mandal says:

    Nationalization is the only way to solve the teachers demand. The govt. should come forward honestly and sincerely to solve the teachers demand.

  78. Tapon says:

    আপনার মন্তব্য non mpo der vavar somoy mai.mpo der to tk dite abostha kharab mpo dabi puron hochche na

  79. মোঃ মাসুদ রানা। ফটিকছড়ি, চট্টগ্রাম। says:

    আন্দোলন যেন না করে সে জন্য এটা একটা কৌশল। লিখিত কিসের দাবি দাওয়া দিবে?দাবি তো একটাই তা হলো জাতীয়করণ। কেউ কেউ মন্তব্য করছেন ৫%, বৈশাখীভাতা,ইনক্রিমেন্টের ইত্যাদির জন্য।তারা কি জানেনা যে জাতীয়করণ হলে সব হবে?

  80. উজ্জ্বল বিশ্বাস says:

    এবার দেখি আমাদের বীর দালাল নেতারা কী করেন!

  81. Md. Moggaffar sharkar says:

    All are false because they are trying to stop this andolon I think.

  82. Bhupendra Nath roy says:

    আমাদের দাবি জাতীয়করণ ।

  83. Kurulgachi High School. Kurulgachi. Damurhuda. Chuadanga says:

    Good news Teachers

  84. মোঃ অালমগীর। সহকারী প্রধান শিক্ষক। মথুরা পুর পাবলিক হাই স্কুল। ঠাকুর গাও সদর। says:

    আপনার মন্তব্য*** বিভিন্ন শিক্ষক সংঘটন বিভিন্ন ধরনের দাবি তুলেছেন! তবে সমস্ত দাবির একটাই সমাধান তা হলো প্রথমেই মাধ্যমিক শিক্ষা ব্যবস্হা কে জাতীয়করণ করতে হবে এবং পরবর্তীতে পর্যায়ক্রমে অননান্য স্তর কে জাতীয়করণ করা।###

  85. Md.Masud Rana says:

    Please time scale/grad change din

  86. Akhlasur Rahman says:

    এক দফা, এক দাবী- বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ চাই।

  87. "সকল শিক্ষকের একটিই দাবী জাতীয়করণ চাই।" says:

    শেখ মো:অাশরাফুল অালম
    সহকারী অধ্যাপক
    জি,টি,ডিগ্রি কলেজ,ঝিনাইদহ

  88. munnaf hossain says:

    এক দাবি জাতীয়করন

  89. মোঃ গোলাম মোস্তফা প্রভাষক মনোবিজ্ঞান রামদেব শেখ খবিরউদ্দিন কলেজ সুন্দরগঞ্জ গাইবান্দা says:

    স্বীকৃতি প্রাপ্ত সকল শিক্ষা প্রতিষ্টান এমপিও সহ জাতিয়করন চাই । মাননীয় মহাপরিচালক এবিষয় নিয়ে ভাববেন আশাকরি ।

  90. ওবাইদুললাহ বাংগুরি দাখিল মাদরাসা মিজাপুর টাংঈাইল। says:

    শিক্ষকদের বদলি করন চাই।

  91. মোঃ বদিউল আলম says:

    বাংলাদেশ বেসরকারী শিক্ষক কর্মচারী ফোরাম ডাকা দরকার ছিল । জাতীয়করন সকল সংগঠনের দাবী হবে এটাই সকল শিক্ষক প্রত্যাশা করেন । আশা করি তা লিখিত আকারে দিবেন ।

  92. Iliash says:

    অবিলম্বে শিক্ষকদের বদলির করা হউক

  93. মোঃ আব্দুর রউফ, সহকারি - শিক্ষক,নিউটাউন উচ্চ বালিকা বিদ্যালয়, যশোর। says:

    মহাপরিচালক মহোদয়কে ধন্যবাদ। লিখিত ভাবে দাবী-দাওয়ার কাগজ পত্র চাওয়ার জন্য।

  94. অনিমেষ মন্ডল says:

    অনেক আগেই এ কথাটা বললে আজ হয়তো বলতে হতোনা “এখানেও একটা বৃহত্তর স্বার্থ রয়েছে”।

  95. মোঃ আবদুল কাইয়ুম। আমির হোসেন চৌধুরী আইডিয়াল হাই স্কুল। চৌদ্দগ্রাম, কুমিল্লা। says:

    নিম্ন মাধ্যমিক এমপিও ভুক্ত মাধ্যমিক স্বীকৃত প্রাপ্ত প্রতিষ্ঠান সমূহের স্তর পরিবর্তন করে মাধ্যমিকে উন্নিত করুন এবং সরকারি বিধি মোতাবেক নিয়োগ প্রাপ্তদের এমপিও ভুক্ত করার জন্য আবেদন জানাচ্ছি।

  96. Farhad Hossain,Lecturer (MIDC)Parbatipur,Dinajpur: says:

    যেখানে দাবি একটাই জাতীয়করন এবং সমগ্র দেশের সাধারন শিক্ষকবৃন্দ এই দাবি নিয়ে এ মাসের ১৯ তারিখ বেসরকারি শিক্ষক ফোরামের ডাকে যোগদানে প্রস্তুত ঠিক তার আগে সুবিধাবাদী, নেতা লেবাজধারীরা একাধিক প্রস্তাব নিয়ে মহাপরিচালকের সাথে আলোচনায় বসলেন।সাবধান! সাবধান! সাবধান। এদের কাজে অনেকে ধন্যবাদ দিচ্ছেন, সরল মনের শিক্ষক তো বুঝতে পারেন নাই। এরা আসন্ন আন্দোলনকে নষ্ট করার ফন্দি এটেছে। আপনারা ফাঁদে পা দিবেন না।

  97. দাবী একটাই জাতীয়করণ। says:

    আপনার মন্তব্য
    11/10/2017

  98. এম, এম, বিল্লাল হো‌সেন says:

    ‌যেসব নেতারা অাজ শিক্ষক না, তারা কেন দাবী পেশ কর‌বে? এরা কেন জাতীয়করন দাবী না ক‌রে সাত/পাঁচ দফা বানা‌চ্ছে? দয়া ক‌রে অবসরপ্রাপ্ত নেতা‌দের বাদ দিয়ে ভুক্তভূগী শিক্ষক‌দের সা‌থে কথা বলুন। অামা‌দের একটাই দাবী জাতীয়করন চাই এবং টাইম‌স্কেল ফি‌রি‌য়ে দিন।

  99. মোঃ জুৃয়েল মিয়া। says:

    ৫% ইনক্রীমেন্ট ও বৈশাখী ভাতার কোন
    দরকার নেই। আমাদের একটাই দাবী
    অবিলম্ভে সমগ্র শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণ করুন।

  100. MD. MIZANUR RAHMAN Lecturer in English Khalashpir Bangabandhu Degree College Pirgonj, Rangpur. says:

    time scall chai

  101. জাহাংগীর কবির. নাজিরপুর কলেজ, পিরোজপুর says:

    মহা পরিচালক যা বলেছেন তা নিয়ে ডাউট আছে কারন বেসরকারী শিক্ষকদের বঞ্চনার এমন কোন দিক নাই যা তিনি জানেন না। চাকুরীর শেষ বলায় এসে সস্তা জনপ্রিয়তার আশায় হয়তো এই কথা গুলো বলছেন। যদি আন্তরিক ভাবে বলে থাকেন তাহলে যথা শীঘ্রই প্রজ্ঞাপন জারি করুন। আমরা চির কৃতজ্ঞ থাকব।

  102. মো: হুমায়ুন কবির, শিমুলিয়া এস.পি হাই স্কুল, সাভার, ঢাকা says:

    আমার বিশ্বাস ডিজি স্যার বিদায় নেওয়ার পূর্বে বেসরকারি শিক্ষকদের জন্য কিছু করে যাবেন।

  103. এম, এম, বিল্লাল হো‌সেন, সহকারী শিক্ষক, রঘুনাথপুর মাধ্য‌মিক বিদ্যালয়, খুলনা। says:

    ‌যেসব নেতারা অাজ শিক্ষক না, তারা কেন দাবী পেশ কর‌বে? এরা কেন জাতীয়করন দাবী না ক‌রে সাত/পাঁচ দফা বানা‌চ্ছে? দয়া ক‌রে অবসরপ্রাপ্ত নেতা‌দের বাদ দিয়ে ভুক্তভূগী শিক্ষক‌দের সা‌থে কথা বলুন। অামা‌দের একটাই দাবী জাতীয়করন চাই এবং টাইম‌স্কেল ফি‌রি‌য়ে দিন।

  104. মোঃ বাবুল গাজী ,সহকারি শিক্ষক(গণিত), গলাচিপা ,পটুযাখালী। says:

    এক দফা একদাবী জাতীয়করণ চাই ।

  105. rahul says:

    এতদিন ধরে ভুতি ফুকাচ্ছিল….

  106. মোঃ আবদুল কাইয়ুম। আমির হোসেন চৌধুরী আইডিয়াল হাই স্কুল। চৌদ্দগ্রাম, কুমিল্লা। says:

    নিম্ন মাধ্যমিক এমপিও ভুক্ত মাধ্যমিক স্বীকৃত প্রাপ্ত প্রতিষ্ঠান প্রতিষ্ঠান গুলোকে স্তর পরিবর্ত করে মাধ্যমিকে উন্নিত করুন।এবংসরকারি বিধি মোতাবেক নিয়োগ প্রাপ্তদের এমপিও ভুক্ত করুন।

  107. মোঃ আকরাম হোসেন, বটিয়াপাড়া শিয়ালমারি মা: বি:, আলমডাঙ্গা, চুয়াডাঙ্গা। says:

    কোন বিচ্ছিন্ন সংগঠনের বিচ্ছিন্ন দাবি নয়,
    এক দফা এক দাবি জাতীয়করণ।

  108. Md.Abdur Rahim says:

    শিক্ষক জন্য ভাল খবর শুনলে ভাল পলাগে।

  109. Mr, saidul haque,assistant teacher. Nangalkot, comilla says:

    এসব আষাড়ের গল্প, বেসরকারী শিক্ষক মানে বে দরকারী,

  110. মোঃমিজানুর রহমান,সহকারী শিক্ষক,কুনিয়া ফজরেন্নেছা উচ্চ বিদ্যালয়। says:

    এ দাবি আমাদের সকল বেসরকারি শিক্ষকদের।নববর্ষ ভাতা,উৎসব ভাতা, বার্ষিক ইনক্রিমেন্ট সহ সকল দাবি অনঅতিবিলম্বে কার্যকর করে সকল বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে জাতীয়করণ করা হউক।মাননীয় নেতাদের অভিমতে আমরাও সকল শিক্ষক সমাজ চাই না রাস্তায় কঠোর আন্দোলন করে দাবি আদায় করতে।মাননীয় প্রধানমন্ত্রী যদি একটু সচেষ্ট হন তবে এর সমাধান সহজ এবং দ্রুত কার্যকর সম্ভব।

  111. মোঃ জাহাঙ্গীর হোসেন এম,এসসি says:

    আগে নন এমপিও দের এমপিও দেন ।

  112. মোঃ হান্নানমিয়া। পাটিকেলবারি দরগাহ দাখিল মাদ্রাসা করফারহাট নেছারাবাদ,পিরোজপুর says:

    আপনার মন্তব্য. মহাপরিচালকের কাছে একটাই দাবি নন এনপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও চাই। আওয়ামীলীগ প্রথমবার ক্ষমতায় এসে ২০১০ শালে এমপিও ছাড়ে। এরপর আর ছাড়ে নাই। দ্বিতীয়বার ক্ষমতায় এসে প্রায় শেষ পর্যায় অথচ এমপিও ছাড়ে নাই। যারা জাতি গড়ার কারিকর তাড়া আজ না খেয়ে বিনা বেতনে বছরের পর বছর যুগের যুগ শিক্ষকতা করে আসছে। কেউ ১৭/১৮ বছর কেউ বা ২০ বছরেরও বেশি ধরে বিনা বেতনে শিক্ষকতা করে আসছে। আমরা অনেকেই আছি নিবন্ধন পাস করা। আমি ৯ ম তম নিবন্ধন পাস করে ১০ জায়গায় পরীক্ষা দিয়া ৬ জায়গায় প্রথম হয়েও নিয়োগ পাই নি। রাজনৈতিক নেতা বা এমপির ফোন বা এমপিকে বা প্রতিষ্ঠানে টাকা দিতে না পারলে নিয়োগ পাওয়া যায় না। তাই অচিরেই নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও দিন। ২০০৪ সালে নিয়োগ পাই অথচ এমপিও পাই নি।

  113. zead hossain says:

    আজ থেকে কয়েক বছর আগেও সাবেক শিক্ষা সচিব বিদায় নেওয়ার প্রাক্কালে প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে গেলে তিনি নাকি বলেছেন জাতীয়করনের ব্যয় কত তা হিসেব করে তাকে জানাতে।কিন্তু এর পর আর কিছুই হয়নি।এত বছর পর আমাদের মহাপরিচালক মহোদয় আবার আমাদের দাবি লিখিত আকারে জানাতে বলছেন।কি মন্তব্য করবো বুজতে পারছিনা।তবে সবাই একটা কথা কান খুলে শুনুন বর্তমান সরকারের কাছ থেকে আর কোন সুবিধা পাচ্ছেননা বেসরকারি শিক্ষকরা।আন্দোলন করে কোন লাভ হবে ?

  114. Shahidul Alam says:

    সকল শিক্ষক সংগঠনের মধ্যে বেসরকারি শিক্ষক ফোরামের প্রতিনিধি না থাকা কিসের আলামত ?

  115. mujibur rahman says:

    ডিজি মহোদয় কদিন আগেই বললেন সচিব মহোদয় বিদেশ আছেন , দেশে ফিরলে ৫ % এর সুখবর পাওয়া যাবে, আজ আবার কি বললেন ? হায়রে অভাগা দেশ,

  116. মকবুল আহমদ says:

    এক দফা এক দবি, সকল মাদরাসা, স্কুল ও কলেজ ১৬ডিসেম্বর ২০১৭ এর আগে একত্রে জাতীয়করণ করা হোক!!

  117. মোঃ হান্নান মিয়া। পাটিকেলবারি দরগাহ দাখিল মাদ্রাসা করফারহাট নেছারাবাদ,পিরোজপুর says:

    আপনার মন্তব্য. মহাপরিচালকের কাছে একটাই দাবি নন এনপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও চাই। আওয়ামীলীগ প্রথমবার ক্ষমতায় এসে ২০১০ শালে এমপিও ছাড়ে। এরপর আর ছাড়ে নাই। দ্বিতীয়বার ক্ষমতায় এসে প্রায় শেষ পর্যায় অথচ এমপিও ছাড়ে নাই। যারা জাতি গড়ার কারিকর তাড়া আজ না খেয়ে বিনা বেতনে বছরের পর বছর যুগের যুগ শিক্ষকতা করে আসছে। কেউ ১৭/১৮ বছর কেউ বা ২০ বছরেরও বেশি ধরে বিনা বেতনে শিক্ষকতা করে আসছে। আমরা অনেকেই আছি নিবন্ধন পাস করা। আমি ৯ ম তম নিবন্ধন পাস করে ১০ জায়গায় পরীক্ষা দিয়া ৬ জায়গায় প্রথম হয়েও নিয়োগ পাই নি। রাজনৈতিক নেতা বা এমপির ফোন বা এমপিকে বা প্রতিষ্ঠানে টাকা দিতে না পারলে নিয়োগ পাওয়া যায় না। তাই অচিরেই নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও দিন। ২০০৪ সালে নিয়োগ পাই অথচ এমপিও পাই নি।

  118. মকবুল আহমদ says:

    এক দফা এক দবি, সকল মাদরাসা, স্কুল ও কলেজ ১৬ডিসেম্বর ২০১৭ এর আগে একত্রে জাতীয়করণ করা হোক!! তাহলে বৈশাখি ভাতা, পূর্ণ উৎসব ভাতা, বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা, শিক্ষা ভাতা সহ পেনশন সুবিধা সব সমস্যার সমাধান হবে।

  119. Ramkrishna Roy says:

    হায়! রে, বেতনই তো নেই,আবার বৈশাখী ভাতা?বহুদিন হয়ে গেল স্বীকৃতিপ্রাপ্ত স্কুলে নবম-দশম শাখায় নিবন্ধন করে বৈধ ভাবে নিয়োগ পেয়েও এমপিও পাচ্ছিনা! আমাদের আহাজারিতে কেউ কর্নপাত করেন না।

  120. কনক কুমার মণ্ডল, সহকারী শিক্ষক (গণিত), ফুলতলা রি-ইউনিয়ন স্কুল & কলেজ। says:

    ১৯ তারিখের আন্দোলন যাতে না হতে পারে তার জন্য এই সব টোপ।

  121. মো: মহিদুল ইসলাম সহকারী শিক্ষক (কৃষি) নৈদিঘী হজরত আলী উচ্চ বিদ্যালয়, আত্রাই, নওগাঁ says:

    সবাই আশ্বাস দেয় কিন্তু দেয় না

  122. মোঃআসাদুজ্জামান সরকার। সহকারি শিক্ষক,লেংগা বাজার বি এস উচ্চ বিদ্যালয়। গাইবান্ধা সদর। says:

    শিক্ষক সমাজ অবহেলিত বলেই আজ এই সমস্ত আলোচনা স্হান পেয়েছে। আজ যদি শিক্ষকরা তাদের শক্তি জানান দিতে পারত, তাহলে অন্য কিছু ঘটতে পারত।

  123. মোঃ সাইরুল ইসলাম says:

    এক দাবি জাতীয়করন

  124. ইসমাইল হোসেন, সহকারি শিক্ষ্‌ক, হরিশ্চর হাইস্কুল,লাল্মাই,কুমিল্লা। says:

    এক দফা, এক দাবি্,জাতীয়করন করতে হবে।

  125. মোঃ হাফিজুল ইসলাম। সহঃশিঃ (আইসিটি)তেলীপাড়া উচ্চ বিদ্যালয়, নড়িয়া, শরীয়তপুর। says:

    আন্দলন থেকে বিরত রাখার একটা বাহানা ছাড়া কিছুইনা

  126. মোঃ আলিমুল রেজা।মাহামুদপুর আজিজিয়া ফাজিল মাদরাসা।ধামইরহাট,নওগাঁ। says:

    Thinks.

  127. Ramkrishna Roy says:

    হায়রে কপাল! স্বীকৃতি পেলাম নিবন্ধন করে সরকারিবিধিমোতাবেক নিয়োগও পেলাম কিন্তু নিন্মমাধ্যমিক শাখায় বেতন পেলেও নবম-দশম শাখায় নিয়োগকৃতদের হতাশার জীবন!

  128. হজরত আলী, ইসলামপুর, জামালপুর। says:

    সকল এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে জাতীয়করণের আওতায় নিয়ে প্রাইভেট কোচিং দৃঢ়চিত্তে বন্ধ করার ব্যবস্থা নিন। প্রাইভেট কোচিং পরিবর্তে কিয়ৎ পরিমাণ অর্থ অভিভাবকদের কাছ আদায় করলেই সরকারি ফান্ডে বিপুল পরিমাণ অর্থ ??

  129. রিপন শিকদার, সহকারী শিক্ষক(বিজ্ঞান) , পুলুম গোলাম ছরোয়ার মাধ্যমিক বিদ্যালয়, শালিখা, মাগুরা। says:

    ছি..! এ লজ্জা রাখবো কোথায়…? ডিজি মহোদয় নাকি জানেনা বেসরকারি শিক্ষকরা সরকার থেকে কি কি সুবিধা পান… প্লিজ ডিজি সাহেব আপনিই বলেন, সরকার তথা আপনি বেসরকারি শিক্ষকদের কি কি সুযোগ – সুবিধা প্রদান করেন…? আর যদি সদ উত্তর না দিতে পারেন.. তাহলে অবশ্যয় আপনার পদত্যাগ করা উচিৎ নই কি….??

  130. MD.SHAHIDUL ISLAM, Senior Assistant Teacher, GAIBANDHA. says:

    এমন সুযোগ দেয়ার জন্য ডিজি মহোদয়কে ধন্যবাদ। শিক্ষক ও শিক্ষার মান উন্নয়নে চাই জাতীয়করণ।

  131. দ্বীপক চন্দ্র সরকার,প্রভাষক-জীববিজ্ঞান। says:

    দাবি একটাই-জাতীয়করন,

  132. Md Mahabubur Rahaman Mirzakhil Adarsha Girls High School says:

    বদলিকরন চালু হোক

  133. প্রীতিময় পাল,আইসিটি ,সহ অধ্যাপক,আর.এস.আইডিয়েল কলেজ ,কিশোরগঞ্জ। says:

    জাতীয়করন,জাতীয়করন,জাতীয়করন শুধু জাতীয়করন

  134. Akhlasur Rahman says:

    এক দফা, এক দাবী বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ চাই।

  135. M A YOUSUF LECTURER TOGRA KAMIL MADRASAH , PIROJPUR says:

    বেসরকারি শিক্ষকদের ৫% ইনক্রিমেন্ট পুর্নাংগ ঈদবোনাস বৈশাখী ভাতা বাড়ি ভাড়া চিকিৎসা ভাতা এবং বদলী আইন অনতিবিলম্বে চালু করে বেসরকারি শিক্ষকদের দীর্ঘ দিনের দাবী পুর্ন করুন।

  136. মো.মাসুম বিল্লাহ , চররোসুন্দী স্বতন্ত্র ইবতেদায়ী ও দাখিল মাদরাসা,সুবচনীহাট, শরীয়তপুর। says:

    জাতীয়করন,জাতীয়করন শুধু জাতীয়করন

  137. রতন জ্যোতিষ ( হিবি. প্রভাষক-শেখ শামসুল হক কলেজ , বানিয়াচং says:

    এই তালিকায় নন এমপিও প্রতিষ্ঠান কি থাকবে ?????

  138. মো. লাবলু মিয়া says:

    সামনে আন্দোলন তাই থেমে রাখার একটি সহজ কৌশল হয়তো….

  139. Md.Ismail Hossain says:

    প্রত্যেক শিক্ষকই =(সরকারি+বেসরকারি) প্রতিষ্ঠান একই সিলেবাসে সমান পরিশ্রম করেন।আমি বেসরকারি কলেজে পড়েছি আবার বিশ্ববিদ্যালয়েও পড়েছি।আমার কাছে সকল স্যারকে ভাল লাগে।সকল স্যারই নিজের সবকিছু মেধা দিয়ে ছাত্রদের বুঝানোর চেষ্টা করেন।কাজেই………………….

  140. মেহেদী হাসান রাজু says:

    অবসর কল্যাণ টাকা টা জা তে তাড়াতাড়ি পাই সবাই।

  141. মো. লাবলু মিয়া says:

    শিক্ষকরা সরলমনা তাই সহজেই অন্যের কথা বিশ্বাস করে। আসলে সামনে আন্দোলন,তাই শিক্ষকদের থেমে রাখার একটি কৌশল হয়তো……

  142. মো: রফিকুলইসলাম প্রধানশিক্ষক গৃধারীপুর অাদর্শ উচ্চবিদ্যালয় গাইবান্ধা says:

    সম্মানী নিতে লজ্জা হয়না প্রকাশ হলে লজ্জা লাগে কেন নেতাজি? দাবীতো এক টা জাতীয়করণ

  143. তপন পাল, তিলনা ডিগ্রী কলেজ, নওগাঁ। says:

    একের ভিতরে সব(জাতীয়করণ)

  144. মোঃ বাকীবিল্লাহ, প্রভাষক, ব্যাংকিং,গোপীনাথপুর কলেজ , ব্রাহ্মণবাড়ীয়া says:

    ১৯ শে অক্টোবরের জাতীয়করনের আন্দোলন নস্যাৎ করার চক্রান্ত।

  145. তপন পাল, তিলনা ডিগ্রী কলেজ, নওগাঁ। says:

    একের ভিতরে সব(জাতীয়করণ)।

  146. মোঃ বাকীবিল্লাহ, প্রভাষক, ব্যাংকিং( ১৬২০৩০৯২) গোপীনাথপুর কলেজ , ব্রাহ্মণবাড়ীয়া says:

    বদলিকরন চালু করেন।

  147. বশির আহমদ, সহকারী শিক্ষক, ভাটিপাড়া উচ্চ বিদ্যালয়,দিরাই, সুনামগঞ্জ। says:

    মাননীয় ডি.জি. মহোদয়কে শিক্ষকদের দাবির প্রতি ইতিবাচক মনোভাব এবং সকল শিক্ষক নেতাদের সমন্বয়ে লিখিত দাবি-দাওয়া উপস্থাপনের যে আহ্বান জানিয়েছেন ; সেজন্য শিক্ষকদের পক্ষ থেকে জানাচ্ছি অশেষ শুভেচ্ছা ও ধন্যবাদ।
    এখন, আমাদের নেতৃবৃন্দের মূল কাজ হচ্ছে- উল্লেখিত ১৬ অক্টোবরের মধ্যে সকলের সম্মিলিত প্রয়াসে অধিকার আদায়ের ওই দাবিসমুহ পেশ করা।
    আশা করা যায় যে, মাননীয় মহাপরিচালক স্যার এম.পি.ও. ভুক্ত ও নন এম.পি.ও. প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দের দীর্ঘদিনের অধিকার আদায়ের লালিত স্বপ্ন বাস্তবায়নে সফল হবেন।
    আমরা তাঁর (ডি.জি.) মাধ্যমে বাংলাদেশ সরকারের শিক্ষাবান্ধব মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মুখ থেকে দেশের অবহেলিত, সুবিধাবঞ্চিত শিক্ষকসম্প্রদায়ের অনেক কাঙ্ক্ষিত “জাতীয়করণের” ঐতিহাসিক ঘোষনা শুনতে অধীর আগ্রহে অপেক্ষার প্রহর গুনছি।

  148. মোঃ বাকীবিল্লাহ, প্রভাষক, ব্যাংকিং( ১৬২০৩০৯২) গোপীনাথপুর কলেজ , ব্রাহ্মণবাড়ীয়া says:

    ১ দফা জাতীয়করন।

  149. মোঃ কুদরুতুল্লাহ says:

    বেলা শেষে আশার আলো বাস্তবায়ন হবেতো ?

  150. মোহাঃ নাসির উদ্দিন মোল্লাহ গোমস্তাপুর বি এম কলেজ চাপাই নবাবগঞ্জ says:

    খুব ভাল খবর। শিক্ষা জাতীয়করন চাই।

  151. হাসিনুর,সহকারী শিক্ষক,জমসেদ আহমদ উচ্চ বি. says:

    জাতীয় করন চাই…

  152. মো.মোয়াজ্জেম হোসেন says:

    রকারি শিক্ষকদের মত বেসরকারি শিক্ষকদের ৫% ইনক্রিমেন্ট পুর্নাংগ ঈদবোনাস বৈশাখী ভাতা বাড়ি ভাড়া চিকিৎসা ভাতা এবং বদলী আইন অনতিবিলম্বে চালু করে বেসরকারি শিক্ষকদের দীর্ঘ দিনের দাবী পুর্ন করুন।

  153. অসীম কুমার ওঝা। says:

    সবাই মিলে শুধু জাতীয়করন কথাটা বললেই হয়।

  154. এম.এ.গনি,সুপার,ভাটিয়াপাড়া দাখিল মাদরাসা,তারাকান্দা,ময়মনসিংহ। says:

    এপর্যন্ত কি শিক্ষক নেতারা শুধু মৌখিকভাবেই দাবী করে আসছেন? না, কতৃপক্ষ শিশুকে চাঁদমামার সাক্ষাতের শান্তনার পথ দেখাচ্ছেন? সত্যিকারে শিক্ষকরাই ধৈর্যশীল। চিন্তা করে দেখুন সরকারী উর্ধতন কতৃপক্ষ।

  155. Rafiqul islam , Dakhin mirzanagar AG high school,Raipura,Narsingdi. says:

    Je kaj korte pare tar likhito kagoj lagena. Lekha dite dite mine hoi montronaloye r jaiga nai.

  156. মো: গিয়াস উদ্দিন. সহকারী শিক্ষক, আজিজুল হক মাধ্যমিক বিদ্যালয়. says:

    জাতীয় করন খুবই জরুরি.

  157. মোঃমোঃ গোলাম ফারুক says:

    এদেশে শতকরা আশি জন মানুষ গ্রামে বাস করে এবং এ মানুষ গুলো মেহনতি অর্থাৎ কৃষক, শ্রমিক, জেলে সহ ভিন্ন ভিন্ন পেশার মানুষ যারা আমাদের অন্ন,বস্রের যোগান দিয়ে থাকে তাদের ছেলে মেয়েরা গ্রামের স্কুল গুলোতে বেশী বেতনে লেখা পড়া করে। গ্রামের এই গরীব মানুষ গুলোর দিকে চিন্তা না করে সরকার শহর এবং উপজেলা পর্যায়ের স্কুল গুলো জাতীয় করনের করে চলেছেন যাতে ধনী এবং চাকুরীজীবিদের ছেলেমেয়েরা কম খরছে পড়তে পারে।গরীবদের ছেলে মেয়েরা যাতে অবহেলিতি থাকে। তাই আমি অনুরোধ করব গ্রামে সহজ সরল মানুষ গুলো যাতে তাদের ছেলে মেয়েদের শিক্ষা দিতে পারে সে লক্ষ্যে গ্রামের স্কুল গুলো অগ্রাধিকার বৃত্তিতে আগে জাতীয় করন করা উচিত। তাই এক সংগে সকল প্রতিষ্টান জাতীয় করন করলে সব সমস্যা সমাধান হবে।অন্যতায় শুধু বৈশম্য সৃষ্টি হবে।।

  158. আকরামুল হক, সহকারী শিক্ষক, পান্থাবাড়ি বালাকান্দি দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়, কুড়িগ্রাম। says:

    সকল শিক্ষাব্যবস্থা জাতীয়করন চাই

  159. আকরামুল হক, সহকারী শিক্ষক, পান্থাবাড়ি বালাকান্দি দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়, কুড়িগ্রাম। says:

    জাতীয়করন চাই

  160. মো:সাইদর রহমান, পটুয়াখালী। says:

    দাবী একটাই সকল প্রতিষ্টান একসাথে জাতীয়করন চাই।

  161. অবহেলিত মানব says:

    মাননীয় শিক্ষাসচিব,প্লিজ আপনি বেসরকারী শিক্ষকদের জাতীয়করণের আওতায় আনুন।দয়া করে জাতীয়করণ করুন

  162. এস,এম,ফরিদ উদ্দীন,সহকারী শিক্ষক ব্যবসায় শিক্ষা।মুগদাপাড়া কাজী জাফর আহম্মদ উচ্চ বিদ্যালয়। says:

    এএকদফা একদাবি শুধু জাতীয়করণ চাই।

  163. শিশির দত্ত says:

    জাতীয় করন ………… এই একটাই মাত্র দাবী………………. তবে এই দাবী টি যেন মাননীয় প্রধানমন্ত্রী বরাবর পৌছায়

  164. Amirul says:

    টাইম স্কেল বন্ধ, ১০ বছরে অটোমেটিক পাবেন?? ৫% ইনক্রিমেন্ট পাবেন????
    বৈশাখী ভাতা পাবেন?????
    শুধুই নাটক নয় কি এ সব?????
    অথচ সবই লিখীত ফরমান। তাহা বিষয়ে ডিজি সাহেব কি অজ্ঞ????????
    হায়রে!!! বে- সরকারি শিক্ষক সমাজ আপনার নাজুক অবস্থা কে দেখিবার আছে বল?????
    বে- সরকারী ইউনিভার্সিটিতে ঘুষের বিনিময়ে বি,এড ও অন্যান্য কোর্স চালু করে কেডা???? মান নাই, দিলেন ক্যান????
    করলে দোষ??? এম্পিও হ্যাজিটেশন,একটা পরিপএ / প্রজ্ঞাপন অথবা আলোচনা হলেই বন্ধ??????
    এতো সব বাদ দিয়ে জাতীয়করণ করলেই নেটা চুকে যায়।

  165. মোস্তাক আহমদ চৌধুরী অধক্ষ says:

    ডি জি মহোদয় আমাদের নেতাদের আপনি বোকার বানিয়েছেন আপনি কত চালাক ।দাবী কি লিখে দিবেন ।আপনার জানা আছে সকল বেশি সরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয় করণ চাই।আপনি চাচ্ছেন 19/10/2017 তারিখের সভা বানচাল করতে তা হবে না ইনশাল্লাহ ।

  166. মোঃতারেকল ইসলাম says:

    কলেজে নিয়োগকৃত তৃতীয় কোঠার বিল দিন।জনবল কাঠামো পরিবর্তন করুন।শিক্ষকদের কল্যানেতো কিছুই করলেন না।শুধু নিজেরটা নিয়েই ব্যস্ত ছিলেন।আবার মেয়াদ বাড়ানোর কাজ করছেন।শিক্ষকদের কল্যানে শেষ বয়সে কিছু করুন।দোয়া পাবেন আজীবন।জাতীয়করন করুন।একটু মেধার বিকাশ জাতিকে দেখান।

  167. পরমানন্দ ঢালী says:

    মহাপরিচালক স্যার শিক্ষক নেতাদের কাছে শুধু জাতীয়করণের হিসেব ব্যতীত অনেক কিছুর হিসেব চেয়েছন । তাতে সাজু দালালের পক্ষ থেকে ইন্ক্রিমেণ্ট ও বৈশাখী ভাতার হিসেব ছাড়া আর কোনো হিসেব দেয়া হবে না । কারণ সাজু সাহেব জাতীয়করণের পক্ষে বললে তার নেতাগিরি ছুটে যাবে । উনি যা দাবি করেছেন তাই পূরণ হবে,তবে গোঁফে তেল মাখতে থাকেন এবং বাকি নেতাদের নাম মুখস্থ করে ফেলেন । তাতেই বেহেস্থের ফল পেয়ে যাবেন ।

  168. মোঃ আব্দুল আহাদ(প্রধান শিক্ষক)পাটুয়াভাঙ্গা উচ্চ বিদ্যালয়,পাকুন্দিয়া, কিশোরগঞ্জ। says:

    বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণকে আর কত বোকা বানাতে চান আপনারা ? শিক্ষকগণের কি সম্যসা তা যদি নাই জানেন তবে এদায়িত্ব থেকে সরে পড়লে ভাল হয় না কি ?

  169. zavid mynuddin says:

    সম্মানিত স্যারদের ভুল বানানে জাতীয়করণের দাবী না জানানোর জন্যে সনির্বন্ধ অনুরোধ রইলো।

  170. মোঃ আবু তালহা। says:

    ‌যেসব নেতারা অাজ শিক্ষক না, তারা কেন দাবী পেশ কর‌বে? এরা কেন জাতীয়করন দাবী না ক‌রে সাত/পাঁচ দফা বানা‌চ্ছে? দয়া ক‌রে অবসরপ্রাপ্ত নেতা‌দের বাদ দিয়ে ভুক্তভূগী শিক্ষক‌দের সা‌থে কথা বলুন। অামা‌দের একটাই দাবী জাতীয়করন চাই এবং টাইম‌স্কেল ফি‌রি‌য়ে দিন।

  171. মো:ইব্রাহিম, অাজিজুল হক মাধ্যমিক বিদ্যালয়,বানারিপাড়া says:

    জাতীয়করন ছাড়া অন্য কিছু নয়

  172. আসাদ says:

    যখনই শিক্ষকরা আন্দোলনমূখর হয়ে ওঠেন তখনই এ ধরনের কথা শুনা যায়।সাবধান।

  173. শামীম জামান says:

    আলোচনা যেন সময়ক্ষেপণের নামান্তর না হয় । সমগ্র শিক্ষার দায়িত্ব রাষ্ট্রকেই নিতে হবে ।

  174. Babul Sarkar, M.H.Khan Degree College, Gopalgonj. says:

    সকল শিক্কা প্রতিষ্ঠান জাতীয়করণ করলে তবেই সব সমস্যার সমাধান হবে। শিক্ককরা জাতি গড়ার কারিগর তাই তাদের সমস্যা আগে সরকারকে সমাধান করতে হবে।

  175. মোস্তাফিজ।সহ শিক্ষক গনিত।দুর্গাপুর হাজী মোবারক আলী দাখিল মাদ্রাসা।বরিশাল সদর।বরিশাল। says:

    ডিজি তো হুকুমের গোলাম।যে হুকুম করবে তার কাছে দাবি নিয়ে আমরা আসছি ১৯ এ অক্টোবর শহিদ মিনার ঢাকাতে।আপনারাও আসুন।চোরা নেতা দের বর্জন করুন।শিক্ষক নেতা থেকে শুরু করে শিক্ষা মন্ত্রনালয়. মাউশি এরা ৫লাখ শিক্ষককে যা মনে করে তার প্রাপ্য আমরা পেতে আছি।তাই দাবি মোদের একটাই।প্রধানমন্ত্রির মুখে শুনতে চাই।কিছু পাই আর না পাই।

  176. আবুল কালাম আজাদ, প্রভাষক, ব্যবস্থাপনা । says:

    দাবী কি শিক্ষকদের সেটা মহাপরিচালক মহোদয় এখনও জানেনই না? তাহলে জানিয়েও কি লাভ হবে?

  177. দিলীপ সিকদার,সহকারী প্রধান শিক্ষক,গংগানগর আদর্শ স্কুল এন্ড কলেজ,শরীয়তপুর। says:

    প্রতিষ্ঠানের আয় সরকারী কোষাগারে নিয়ে জাতীয়করণ করলে সরকারের এক টাকা ও লাগবে না বরং কোষাগারে আরো জমা থাকবে। দাবী একটাই ” জাতীয়করণ” ।

  178. Md Nahid uddin B S D M(B ED, MA) Galachipa, Patuakhali says:

    জাতীয়।করন ও বদলি সহ সকল দাবী মেনে নিবেন আশা করি।

  179. Au Alam says:

    Ami ki kori bojte parci na pagol hoye jasci.amak 5 manth jabot sacpent Kore rekece.

  180. কবির, সহকারি শিক্ষক (বিজ্ঞান),ফকিরবাড়ী আদর্শ মা বি,বাগেরহাট। says:

    এখন তো ওনার যাওয়ার সময় হয়েছে,উনি এখন কিভাবে শিক্ষকদের দাবি পূরণ করবেন,এত দিন কোথায় ছিলেন?

  181. সালাহ উদ্দিন আহম্মেদ, রামেশ্বরপুর ফাযিল মাদ্রাসা। says:

    মাধ্যমিক শিক্ষা হলো, শিক্ষা সোপানের দ্বিতীয় স্তর – এজন্য জাতীয়করণ প্রয়োজন।

  182. মোঃ রওশন আহমদ, নওমৌজা জগৎপুর দাখিল মাদরাসা, মৌলভীবাজার । says:

    শুধু ইনক্রিমেন্ট আর বৈশাখী ভাতা নয় চাই সরকারি সকল সুবিধা । আমাদের একটি দাবি জাতীয়করণ ।

  183. মো: রফিকুল ইসলাম,হরিপুর,চাটমোহর,পাবনা। says:

    এক দফা এক দাবি “জাতীয় করণ” কবে………

  184. মো: রেজাউল করিম। সহকারী শিক্ষক, পীরগন্জ পাইলট উচ্চ বিদ্যালয়। ঠাকুরগাঁও says:

    জাতীয়করণ করা হউক। দাবীতে আমাদের নেতারা যেন জাতীয়করণ শব্দটি লিখতে ভুলে না যায়।

  185. সেলিম হোসাইন says:

    আপনার মন্তব্য সরকারি শিক্ষকদের মত
    বেসরকারি শিক্ষকদের ৫%
    ইনক্রিমেন্ট পুর্নাংগ
    ঈদবোনাস বৈশাখী
    ভাতা বাড়ি ভাড়া
    চিকিৎসা ভাতা এবং
    বদলী আইন অনতিবিলম্বে
    চালু করে বেসরকারি
    শিক্ষকদের দীর্ঘ দিনের
    দাবী পুর্ন করুন।

  186. মাও: গোলাম সরোয়ার হোসাইন। মুদাররিস: আবুহুরাইরাহ আদশ' দাখিল মাদ্রাসা। বারইখালি - মোরেলগনজ। says:

    এক দেশে দুই নিতি এ জেন আজব দেশ?

  187. MD .Faruq Hossain says:

    যেসব শিক্ষক বৈশাখী ভাতা আর ৫% ইনক্রিমেন্ট দাবি করেন তারা কি বোকা শিক্ষক নাকি যে জাতীয়করন হলে সব দাবী পুরন হবে।

  188. মিজানুর রহমান ভূঞা, আইসিটি শিক্ষক, মেটংঘর বি. আর. আই. এম উচ্চ বিদ্যালয়, মুরাদনগর, কুমিল্লা। says:

    মহৎ উদ্যোগ, জাতীয়করন করার বিষয়ে সবাই একমত। ধন্যবাদ।

  189. মোঃ মোঃসেলিমমিয়া। পাটিকেলবারি দরগাহ দাখিল মাদ্রাসা করফারহাট নেছারাবাদ,পিরোজপুর says:

    আপনার মন্তব্য. একটাই দাবি এমপিও চাই । নন- এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও চাই। সব দাবি পুরন করা হবে মুখে বললেন মহাপরিচালক কিন্তু অন্তরে কি? যশোরের মতো কাহিনী না ঘটে। আপনি কি আর করবেন যে প্রধান তার পা ধরে শিক্ষক হয়ে শিক্ষককের কাছে মাপ যেয়েছে যাতে এমপিও পায় কিন্তু কই কোনো খবরতো নাই। এর যে একটা গাছের পা ধরলে গাছ আল্লার কাছে সুপারিস করতো আল্লাহ এই বান্দাদের মুক্তি দিন। আজ নন এমপিও ভুক্ত শিক্ষকরা ১৭/১৮ বছর বেতন না পেয়ে সরকারের সকল নিয়মনীতি মেনে শিক্ষকতা করে আসছে। শুধু পালন করে না এমপিও তুলতে পারে না এই হল অপরাধ। যে সরকার তাদের অনুমতি, স্বূকৃতি, বই, উপবৃত্তি দেয় অথচ তাদের বেতন দেয়না। এটা কোনো গণতান্ত্রিক দেশের নিয়ম হতে পারে না। জাতীয় করন হয় তখন যখন কোনো প্রতিষ্ঠান নন এমপিও বা বিনা বেতনে না। শিক্ষা খাতে কোনো সমস্যাদি থাকে না। যারা বেতন পায় তাদেরকে করে সরকারী। আর যারা বেতন পায় না তাদের কি করবে। এ কথা বলার মানে হল ১৯ তারিখ যেন যশোরের মতো কাহিনী না ঘটে। আমাদের যদি এমপিও না দেয় তবে আমরা সকল নন এমপিও প্রতিষ্ঠান বন্ধ করে এক সাথে আন্দোলনের ডাক দেয়া হবে অচিরেই। তাই মহাপরিচালকের আকুল আবেদন আমরা যাতে এমপিও পেতে পারি তার সুব্যবস্থা গ্রহ নের জন্য মর্জি হয়।

  190. মো: মকবুল হোসেন. সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয়.মতলব উত্তর.চাঁদপুর। says:

    সরকারীদের বলায় ঘোসনা দিলেই হয়ে যায়।আর বেসরকারী শিক্ষকদের বেলায় লিখিত লাগে।এই ধরনের আমলা সচিবদের দিয়ে কোন কাজ হবেনা।শিক্ষকদের দৃষ্টি আকর্ষন করছি।আপনারা মাননীয় প্রধান মন্ত্রীর সাথে আলোচনা করুন তিনি শিক্ষা বান্দব জননেত্রী। তিনি শিক্ষকদের প্রানের দাবী বোঝবেন। সচিব আমলারা বোঝবেননা।

  191. মোঃসাইফুল ইসলাম,অধ্যক্ষ,কোহিনুর হাইস্কুল অ্যান্ড কলেজ,কাপাসিয়া,গাজীপুর। says:

    ৫%আর ১০% বুঝিনা। এই মুহুর্তে জাতীয়করন চাই।একদফা একদাবি জাতীয়করন করতে হবে।এটা হউক সকল সংগঠনের দাবি।

  192. মোঃ আবু সিদ্দিক,সহঃ শিক্ষক says:

    জাতীয়করন,জাতীয়করন,জাতীয়করন শুধু জাতীয়করন

  193. পংকজ সাহা, সহকারি অধ্যাপক says:

    যা স্বাভাবিক নিয়মে হওয়ার কথা তার জন্য নতুন করে দাবী পেশ!!!!!!!!!!!! শুধুমাত্র কালক্ষেপন।

  194. Kamrul Ahmed says:

    শুধুমাত্র একটা দাবী জাতীয়করণ করা । এর মধ্যে অন্য দাবী আসবে কেন ? আর যেসব নেতারা শিক্ষক ও দেশের স্বার্থের কথা না বলে নিজের স্বার্থের কথা বলবেন তারা শিক্ষকদের শুত্রু দেশের শুত্রু ।

  195. মোহাঃ হাবিবুর রহমান says:

    প্রত্যাশা রইল কিছু পাওয়ার, আশা করি ফল ভাল হবে।

  196. Amirulislam says:

    জাতীয়করণ মোর দাবি একটাই

  197. mahfuf says:

    Kono lav nai. amader jei kopal sai matha.andolon bancaler 1 ta calaki. sob neta re 1 sath kore ……

  198. humayun kabir says:

    বৈষম্যহীন শিক্ষা ব্যবস্থা করলে, শিক্ষক সমাজ সরকারের কাছে কৃতজ্ঞ থাকবে।
    ধন্যবাদ সবাইকে।

  199. humayun kabir says:

    জাতীয়করণ চাই।

  200. এস এম হাসানুজ্জমান, আই সি টি, শিক্ষক। মেহেরপু মাধ্যমিক বালিকা বিদ্যালয় এণ্ড কলেজ। says:

    শুধু জাতীয়করন চাই

  201. মেহেদি হাসান says:

    অবঃ দালালদের নিয়ে বসলে লাভ হবেনা। তারা পকেট ভারি করার চেষ্টা করবে।

  202. safiul islam says:

    জাতীয়করণের দাবি আদায় করে বুঝিয়ে দিতে হবে- আমরা তুচ্ছ নয়, নগণ্য নয়।

  203. মোঃ শহিদুল ইসলাম মন্ডল says:

    কালো আইন ৫:২ বাতিল হবে না। তাই একটাই দাবী ‘জাতীয়করণ’।

  204. Mostafizur Rahman says:

    বিলায় বেলায় সবাই চায় কিছুটা হলেও সুনাম কুড়াতে।যেমনটা পুর্বের শিক্ষা সচিব ও চেয়েছিলেন। যতদুর জানি আপনার চাকুরির মেয়াদ ও শেষের পথে। এতদিন ভালোইতো খবর রেখেছেন ৫% ইনক্রিমেন্ট ,বৈশাখি ভাতা,আবসর,টাইম স্কেল,কর্তন সবই তো ভালই চলছে। অপেক্ষায় আছি আপনার শেষ কৃত্তিত্ব দেখার জন্য।

  205. রবীন্দ্র নাথ তরফদার says:

    মাননীয় মহাপরিচালক মহোদয় আপনি শিক্ষক দিবসে বলছিলেন-আপনাদের 5%ইনক্রিমেন্ট ও বৈশাখি ভাতা সম্পর্কে একটা ভালো খবর পাবেন। এখন আবার কোন অভিনয় শুরু করেছেন?

  206. মো: মনিরুজ্জামান হাওলাদার , সহকারী শিক্ষক , শ্যামপুর মাধ্যমিক বিদ্যালয় , বাকেরগঞ্জ , বরিশাল। says:

    আর কোন দাবী নাই দাবী শুধু একটাই এম পি ও ভুক্ত সকল মাধ্যমিক বিদ্যালয় এক সংগে জাতীয়করণ চাই।

  207. মোঃ ওয়ালিদ হোসেন, সহকারি শিক্ষক (কম্পিউটার), আগড়া মাধ্যমিক বিদ্যালয়, বাঘারপাড়া, যশোর। says:

    জানাবো কিন্তু ফলের আশ ক্ষীন কিনা সেট বিবেচ্য।

  208. মুসফিকা চৌধুরী says:

    ধন্যবাদ । তবে জাতীয়করন চাই।

  209. মনজুর says:

    আন্দোলন ছাড়া উপায় নাই
    জাতীয়করণ ছাড়া মুক্তি নাই।

  210. মনজুর says:

    জাতীয়করণ ছাড়া মুক্তি নাই।

  211. মো: তোফায়েল আহমেদ সহকারী শিক্ষক,বারাজান এস. সি উচ্চ বিদ্যালয়, কালীগঞ্জ,লালমনির। says:

    একটাই দাবি স্কুলের সমস্ত সম্পদ ডিড করে হলেও শিক্ষক জাতীয়করণ চাই।

  212. রবীন্দ্র নাথ তরফদার says:

    মাননীয় মহাপরিচালক মহোদয় আপনি শিক্ষক দিবসে বলেছিলেন- আপনারা 5%ইনক্রিমেন্ট ও বৈশাখি ভাতা সম্পর্কে একটা ভালো খবর পাবেন। এখন আবার কোন অভিনয় শুরু করেছেন? শোনেন ডিজি স্যার আমাদের লিখতে সময় লস অর্থ লস ব্রেইন লস হয়। শিক্ষকদের সাথে আর নয় ছয় বলবেন না। আমরা অছি বলে আপনারা ঐ সব পদে আছেন।

  213. MD. ABDUL HAI ALHADI, KATAKHALI DAHKHIL MADRASHA, CHATMOHAR, PABNA. says:

    অন্য কিছু নয়, শুধু জাতীয়করন।

  214. Md.Monzur Alam says:

    কেউ যদি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. এস এম ওয়াহিদুজ্জামান স্যারের মোবাইল নম্বর জানেন তাহলে জানাবেন ।

  215. Habibur Rahman says:

    একদফা একদাবী জাতীয়করণ

  216. শামসুল হক says:

    সরকারিদের লিখিত দিতে হয়েছিল ????? এসব কথায় ধন্যবাদ দেয়া যায় না ! বড় পদে থেকে বড় মাপের কথা বলতে হয় !!!!!

  217. মো: নাজমুল হক শামীম থুপসারা সেলিমীয়া দাখিল মাদরাসা, কালাই, জয়পুরহা।। says:

    টাইম স্কেল ও দেওয়া হউক।

  218. মোঃ ওয়াহিদুজ্জামান লিটন says:

    পূর্ণাঙ্গ সরকারিকরণ চাই। একটি সরকারি বিদ্যালয় ঠিক যেভাবে পরিচালিত হয় বা বেতন ভাতাদি পায় ঠিক সেভাবে সরকারিকরণ দাবি।

  219. MD. NAZMUL HAQUE says:

    আশায় বাঁধি বাসা ।

  220. দেবজ্যোতি চাকমা says:

    জাতীয়করণ হলে সবই সমাধান হবে।

  221. শহিদুল says:

    জাতীয়করন চাই

  222. Sharif uddin says:

    একমাত্র দাবী জাতীয়করণ চাই।

  223. রবিউল ইসলাম says:

    আপনার মন্তব্য নন এম পি ওর খবর কি?

  224. md.sanaullah khan says:

    আলোচনার প্রেক্ষিতে মনে হয় সরকারের সদিচ্ছা থাকা সত্বেও শিক্ষক নেতৃবৃন্দের অবহেলায় বেসরকারী শিক্ষকদের দাবীদাওয়া পূরন হচ্ছে না।

  225. মো. মতিউর রহমান দুলাল says:

    জাতীয়করণের জন্য সকলকে ঐক্যমত হওয়ার অনুরোধ করছি।

  226. rabiul says:

    সরকারি শিক্ষকদের মত বেসরকারি শিক্ষকদের ৫% ইনক্রিমেন্ট পুর্নাংগ ঈদবোনাস বৈশাখী ভাতা বাড়ি ভাড়া চিকিৎসা ভাতা এবং বদলী আইন অনতিবিলম্বে চালু করে বেসরকারি শিক্ষকদের দীর্ঘ দিনের দাবী পূরন করে জাতীয়করন করুন।

  227. MD. MONIRUL ISLAM says:

    I think, you no everything about us.

  228. মোঃ মোজাফ্ফর হোসেন says:

    সকল শিক্ষকদের এক দাবি জাতীয়করন ।

  229. rabiul says:

    জাতীয়করন,জাতীয়করন,জাতীয়করন

  230. MD. MONIRUL ISLAM says:

    জাতীয়করণ চাই , দিতে হবে দিয়ে দাও

  231. শাহাদৎ says:

    এক দাবি জাতিয়করন

  232. উত্তম চন্দ্র কবিরাজ says:

    জাতীয়করন ছাড়া এ সমস্যার সমাধান সম্ভব নয় । তাই সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকের এক দাবি জাতীয়করন ।

  233. Triedeb Halder(Ass T) says:

    জাতীয়করণ চাই

  234. Md abdur rahman majhgram high school says:

    জাতীয়করণ চাই দাবী ৩কটাই

  235. জসিম উদ্দিন ,উত্তর খামের উচ্চ বিদ্যালয় (নোয়ার বাড়ী)কাপাসিয়া,গাজীপুর। says:

    সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীকরণ চাই।

  236. Md.Monzur Alam says:

    এমপিও প্রতিষ্ঠানের ননএমপিও শিক্ষক – কর্মচারীদের এমপিও দিন । স্তর পরিবর্তনের নির্দেশ দিন ।

  237. Mohammad Ibrahim Faruky,Assistant Teacher(English) Mogra High School,Akhaura, Brahmanbaria. says:

    এমপিও শিক্ষকরা দাবী দাওয়া করা থেকে কি কোন দিনও মুক্তি পাবেনা?

  238. মো;দেলওয়ার হোসেন খান সহ: শি: জামাল পুর দাখিল মদ্রাসা।নন্দি গ্রাম বগুড়া। says:

    এক দফা এক দাবি
    জাতীয়করন চাই।

  239. মো;দেলওয়ার হোসেন খান নন্দি গ্রাম 'বগুড়া। says:

    এক দফা এক দাবি
    জাতীয়করন চাই।

  240. সমর কুমার মুন্সী, প্রধান শিক্ষক নাগেরহাট মাধ্যমিক বিদ্যালয় শৈলকুপা ঝিনাইদহ । says:

    আমরা শিক্ষক ।সরল মনের অধিকারী ।সকল কথাই সরল ভাবে বিশ্বাস করি । তাই আমাদের নিয়ে এভাবে কেউ মজা করবেন না ।আমাদের একমাত্র দাবী শিক্ষক জাতীয়করণ ।

  241. রবিওল আউয়াল says:

    জাতীয়করণ করলে গড়বো শিক্ষার সুপরিবেশ, শেখ হাসিনার বাংলাদেশ।

  242. মোঃ বেলাল হোসেন says:

    সকল প্রতিষ্ঠান একসাথে জাতীয়করণ করলে সকল সমস্যার সমাধান হবে।

  243. Kamrun Nahar (Assistant teacher)Eastsharafbhata ideal high school says:

    দাবী একটাই- জাতীয়করণ।

  244. মোছাঃ জামিলা খাতুন says:

    জাতীয়করণ চাই

  245. মোঃ শরিফুল আলম, সহঃ শিক্ষক, মহেন্দ্রপুর আলিম মাদরাসা, কুমারখালী, কুষ্টিয়া। says:

    দেশমাতা ইচ্ছে করলেই জাতীয়করণের মাধ্যমে এ সমস্যার সমাধান করতে পারেন।

  246. নাম আব্দুর রহমান,প্রধান শিক্ষক ময়নাকুড়ি উ/বি,বদরগন্ঞ্জ রংপুর। says:

    স্যার আপনাকে অনেক ধন্যবাদ।আশাকরি আপনার হস্তক্ষেপে খুব তাড়াতাড়ী বে-সরকারী স্কুল,কলেজ গুলো জাতীয় করণ হবে ইনশাআল্লাহ্।

  247. Md. Abdul Awal says:

    বাংলাদেশের শিক্ষকদের প্রানের দাবী। তাদের কে জাতীয়করন করে, বিশ্বের অন্যান্য দেশের মত এদেশের শিক্ষকদের যাবতীয় সুযোগ সুবিধা প্রদান করে তাদের সঠিক ভাবে জীবন যাপন করার। কারন বর্তমান নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বেশী। দেশে বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠান কে জাতীয়করন করতে হবে।

  248. Ab Jalil says:

    ঊর্ধ্বতন শিক্ষক নেতৃবৃন্দের কাছে অনুরোধ, বিশেষ কোনো সুবিধার বিনিময়ে সাধারণ শিক্ষকদের ক্ষতিগ্রস্ত করবেন না।

  249. MD. AHSANUL BARI says:

    একদফা এক দাবী সকল বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করন করা হক। তাই সব কিছুর সমাধান হবে তানাহলে আজ একটা দাবী আদায় হলে কাল আর একটা দাবী করা হবে।

  250. Sheikh Shahed. Lecturer of math. Barahar School and college says:

    Only one nationaliz. All Problem solve.

  251. মোঃ আতিকুল ইসলাম সহকারী শিক্ষক আই,সি,টি। ফতেপুর দাখিল মাদ্রাসা। says:

    মহা পরিচালক যা বলেছেন তা নিয়ে ডাউট আছে কারন বেসরকারী শিক্ষকদের বঞ্চনার এমন কোন দিক নাই যা তিনি জানেন না। চাকুরীর শেষ বলায় এসে সস্তা জনপ্রিয়তার আশায় হয়তো এই কথা গুলো বলছেন। যদি আন্তরিক ভাবে বলে থাকেন তাহলে যথা শীঘ্রই প্রজ্ঞাপন জারি করুন। আমরা চির কৃতজ্ঞ থাকব। আর যত দ্রুত সম্ভব নন Mpo প্রতিষঠান ,এবং নন Mpo শিক্ষক Mpo ভুক্ ত করুন,বিশেষ করে আই, সি,টি. শিক্ষকদের Mpo দিয়ে ডিজিটাল দেশ গড়ুন. মহা পরিচালক স্যার আপনি অবসরে যাওয়ার আগে বেসরকারী শিক্ষকদের দাবি গুলো মেনে নিন,আমরা আপনার জন্য আল্লাহর কাছে দোয়া করবো

  252. মোঃ আব্দুল আহাদ (প্রধান শিক্ষক) পাটুয়াভাঙ্গা উচ্চ বিদ্যালয়,পাকুন্দিয়া,কিশোরগঞ্জ। says:

    এত দিনে ও বেসরকারি শিক্ষক কর্মচারী গণের সমস্যা সম্পর্কে যিনি জানেন না তিনি ডিজি পদে থাকার অধিকার রাখেন কি ?

  253. Md.shahadat Hossain, ICT Teacher ( M.D.R High School Nilphamari Sadar). says:

    সম্মানীত স্যারদের দৃষ্টি আকর্ষণ করছি, আমাদের একটাই দাবী জাতীয়করণ ।

  254. হারান চন্দ্র মণ্ডল says:

    “একদফা একদাবী জাতীয়করণ”

  255. কল্যাণ, রামগতি। says:

    দীর্ঘ সুত্রতার আরেক কৌশল। এমন কলা ঝুলানোর মত আশার বানী আগে ও কম শুনিনি!

  256. অধ্যাপক মোঃ রুহুল আমিন, চলন মহাবিদ্যালয়, জেলা বাকশিস নেতা, কুমিল্লা। says:

    লিখিত দিতে হবে কেন জানি না। আর এদিকে অর্থমনন্ত্রী মহেোদয় অনেক পূর্বে বলেছিলেন- বেসরকারী শিক্ষকরা যে বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্ট পাননা তা তিনি জানেনা এবং উনি জানার বয়স ও প্রায় দু’বছর কিন্তু কৃষ্টি সংস্কৃতির ধারক বাহক শিক্ষকরা এখনও বৈশাখী ভাতা, ইনক্রিমেন্ট, পূর্ণাঙ্গ উৎসব বোনাস পায়নি। খুব আশা করেছিলাম বাম রাজনৈতিক নেতা শিক্ষামন্ত্রী কিন্তু তবু ও শিক্ষকরা তাদের ন্যায্য সুযোগ সুবিধা না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন। হায়রে শিক্ষকদের কপাল, হায়রে অর্থমন্ত্রী, হায়রে শিক্ষামন্ত্রী। শিক্ষকদের দীর্ঘদিনের এক দফা জাতীয়করণের কথা শুনলে অনেক আমলা, মন্ত্রী, তথাকথিত শিক্ষক নেতারা আতঁকে উঠেন। তাঁদের বেসরকারী শিক্ষকরা হয়তো অনেকে বেঁচে আছেন। নির্বাচন আসলে ঐসমস্ত মন্ত্রী, আমলা ও এম পি রা বেসরকারী শিক্ষকদের পা চুঁয়ে সালাম করে ভোট প্রার্থনা করেন এবং নির্বাচন শেষ হয়ে গেলে তাঁদের শিক্ষকদের বেমালুম ভুলে যান এবং এটাই নির্মম বাস্তবতা। জাতীয়করণ বুঝি, লিখিত বুঝি না- বর্তমান শিক্ষাবান্ধব সরকার তাদের নির্বাচনী ইশতেহার ও শিক্ষানীতি ২০১০ এ শিক্ষকদের যেসমস্ত সুযোগ সুবিধা লিখেছেন তা শিক্ষক সমাজকে দিয়ে সরকার বাহাদুরের ওয়াদা ঠিক রেখে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণকে এগিয়ে নিন। আল্লাহ ওয়াদা ভঙ্গকারীকে পছন্দ করেন না। অতএব সাবধাম। জয় বাংলা।

  257. মোহাম্মদ হারুনুর রশিদ- সাংগঠনিক সম্পাদক, জমিয়তুল মোদাররেসীন, রাউজান, চট্টগ্রাম। says:

    ৫% ইনক্রিমেন্ট, পুর্নাংগ ঈদবোনাস , বৈশাখী ভাতা ,বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা, এবং বদলী আইন অনতিবিলম্বে চালু করে বেসরকারি শিক্ষকদের দীর্ঘ দিনের প্রাণের দাবি মেনে নিন।সময় ক্ষেপণ যেন নাহয়।

  258. আ.হাদী,সিরাজগন্জ জেলা, রাজশাহী। says:

    জাতীয় করণ না হওয়া পর্যন্ত এমপিও শিক্ষকগণও যাতে ১০ এবং ১৬ বছরে উচ্চতর স্কেল পেতে পারে তার ব্যবস্থা সবার আগে করার জন্য মহা পরিচালকের প্রতি আমার অনুরোধ একই সাথে শিক্ষক নেতারও যাতে বিষয়টি ভুলে না যান।

  259. মোঃশিমুল মিয়া,সহকারী শিক্ষক,হাজী মোফাজ্জেল স্মরণী মাধ্যমিক বিদ্যাপীঠ।লোহাগড়া, নড়াইল। says:

    ধন্যবাদ স্যার, আশায় রইলাম

  260. মোঃশিমুল মিয়া,সহকারী শিক্ষক,হাজী মোফাজ্জেল স্মরণী মাধ্যমিক বিদ্যাপীঠ।লোহাগড়া, নড়াইল। says:

    ধন্যবাদ স্যার, আশায় রইলাম।

  261. আঃ মান্নান চোকদার, প্রধান শিক্ষক-একতা উচ্চ বিদ্যালয়,বানিয়াচং,হবিগঞ্জ। says:

    যত তাড়াতাড়ি সম্ভব সরকারী-বেসরকারী বৈষম্য দূর করুন।

    আঃ মান্নান চোকদার, প্রধান শিক্ষক-একতা উচ্চ বিদ্যালয়,বানিয়াচং,হবিগঞ্জ।

  262. ওসমান says:

    দাবি একটা জাতীয়করণ চাই

  263. আঃ মান্নান চোকদার, প্রধান শিক্ষক-একতা উচ্চ বিদ্যালয়,বানিয়াচং,হবিগঞ্জ। says:

    শিক্ষার মান উন্নয়নে সরকারী-বেসরকারী বৈষম্য দূর হওয়া একান্ত প্রয়োজন।

  264. মোঃ সোহেল রানা says:

    বাংলাদেশ জমিয়াতুল মোদারেছিনের মহাসচিব মাওলানা শাব্বীর আহমেদ মোমতাজী সাহেব কেন মাদরাসা জাতীয়করণেরর কথা বললেন না আমরা জানতে চাই।

  265. Md.Amir Hussain says:

    আমরা 10 টা 5 টা দাবি করিনা। আমাদের একটাই দাবী আর সেটা হল জাতীয়করণ ।

  266. Md.Islam miah.Badarer Nessa High School.Dagonbhuiyan.Feni. says:

    জাতীয় করণ করে প্রাইভেট ও স্কুলের যাবতীয় কোচিং বন্ধ করুন। স্কুলে কোচিং করার সুযোগ রাখায় কিছু শিক্ষক এবং প্রধান শিক্ষক ও লাভবান হচ্ছে। প্রধান শিক্ষকরা অনারিয়াম নিচছে।

  267. আবুল ফজল(Assist.pro.) says:

    শ্রদ্ধেয় মহাপরিচালক অধ্যাপক ডঃ এস এম ওয়াহিদুুজ্জামান স্যারের জানা কী আছে, শিক্ষক বৃন্দের পদোন্নতির একটি অনুপাত/কালা কানুন, স্যার প্রভাষক তার ছাত্র সহকারী অধ্যাপক, তার নাতি ছাত্র সহকারী অধ্যাপক। লিখিত দাবীর প্রয়োজন নাই। আপনি শুধু অনুপাত/কালা কানুন দ্রুত বাতিল করুন পরবর্তী বৈষম্যমূলক দাবি গুলো বিবেচনায় আনুন।

  268. মোঃ শাহিন কবির, সহকারি শিক্ষক, জামিরবাড়ীয়া খোদেজা হামিদ উচ্চ বিদ্যালয়, গাবতলী , বগুড়া। says:

    দাবী একটাই চাই- জাতীয়করণ, জাতীয়করণ, জাতীয়করণ।

  269. ওমর ফারুক, হোসেনপুর উচ্চ বিদ্যালয়, সোনারগাও, নারায়ণ গঞ্জ says:

    এতগুলো দাবীর তো দরকার নাই , এক দফা দাবী হওয়া উচিত জাতীয়করন ।এতগুলো দাবী লিখে শিক্ষকদের কে ধোকা দেওয়ার দরকার টা কি ?

  270. mokbul hossain says:

    জাতিয়করন করলে আর লিখিত দেবার প্রয়োজন হয়না।

  271. Abul Fazal.Assist.prof. says:

    শ্রদ্ধেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডঃ এস এম ওয়াহিদুজ্জামান স্যারের নিকট লিখিত দাবী প্রয়োজন মনে করিনা জাতীয় pay scale বাস্তবায়ন করিলে সকল বৈষম্যের নিরোশন ঘটে। এখানে দাবীর প্রয়োজন অনুপাত/কালা কানুন বাতিল করা। কারণ স্যার প্রভাষক, ছাত্র সহকারী অধ্যাপক, তার নাতি ছাত্র সহকারী অধ্যাপক।

  272. MD. ABUL KALAM AZAD says:

    সব আগে বৈধভাবে নিয়োগ প্রাপ্ত শিক্ষকদের এমপিও দিন । ১৩/১১/২০১১ এর কালো পরিপত্র বাতিল করুন ।

  273. এইচ,এম বুলবুল says:

    সব নেতারা বেসরকারি শিক্ষকের আর্থিক সমস্যাগুলো জানেন কিন্তুু আদায় করতে পারেন না কিছুই।একতা ও সৎ চিন্তার অভাব। ডিজি মহোদয়কে জানিয়ে দেন প্রমোশন সহ নানা বৈষম্যের খতিয়ানগুলো।শিক্ষকের মর্যাদা দিন,তারাই আপনাদের সচিবসহ বড় বড় চেয়ারে পৌছাতে অনুপ্রেরনা যোগিয়েছেন। আজ তারা(শিক্ষক) কতই না অবহেলার পাত্র! ন্যায্য প্রাপ্যতা থেকে বঞ্চিত। কেন?

  274. শামীম ভুইয়া ঽাএাপাড়া উচ্চ বিদ্যালয়। কিশোরগন্জ। says:

    মহাপরিচালক মহোদয় স্যার আপনাকে মনেরমনিকুটা থেকে ধন্যবাদ।এখন আমরা আপনার কথার বাস্তবারন চাই।

  275. Md Mowdud Ahmed says:

    ৫% ইনক্রিমেন্ট চাই।

  276. md.shahadat hossain padmapukur high school rangpur says:

    সকল নেতা একসাতে জাতীয়করন চান

  277. মোঃ ফারুখ হোসেন,বটিয়াপাড়া শিয়ালমারী মাধ্যমিক বিদ্যালয়। আলমডাঙ্গা,চুয়াডাঙ্গা। says:

    এত দফা কেন, এক দফা জাতীয়করন।

  278. মোঃ ফারুখ হোসেন,বটিয়াপাড়া শিয়ালমারী মাধ্যমিক বিদ্যালয়। আলমডাঙ্গা,চুয়াডাঙ্গা। says:

    এত দফা কেন, এক দফা
    জাতীয়করন।

  279. মোং আনিছুর রহমান ভূঞাঁ says:

    শুধু একটি দাবি জাতীয়
    করন।।

  280. ashrafur rahman(TUTUL) k.s.s says:

    JATIO CORON SARA , KONO VABA PROBLEM SOLVED HOBA NA.

  281. মো: মনিরুল ইসলাম সহ: শিক্ষক, বিন্যাকুড়ি উচ্চ বিদ্যালয়, সাপাহার, নওগাঁ। says:

    জাতীয়করণের দাবী।

  282. Shahjahan Kabir says:

    একটাই দাবি,জাতীয়করণ!!!!!

  283. রফিকুল ইসলাম B.Sc/Ghatalian93, চান্দসি, ঘাটাইল,টাংগাইল। says:

    পে-স্কেল আর হবে না আবার 5% ইনক্রিমেন্ট দিবেন না ।আমরা বেসরকারি রা এতো নিরজাতিত কেন? আমাদের প্রধানমন্ত্রী কী জানেন?

  284. ABDUR RAZZAQUE KHUTAMARA says:

    ABDUR RAZZAQUE KHUTAMARA
    ৫% ইনক্রিমেন্ট পুর্নাংগ ঈদবোনাস বৈশাখী ভাতা বাড়ি ভাড়া চিকিৎসা ভাতা চাই।

  285. Md.Sorif says:

    জাতীয় করণ একমাত্র সমাধান ।

  286. মোঃ শাহিন কবির, সহকারি শিক্ষক, জামিরবাড়ীয়া খোদেজা হামিদ উচ্চ বিদ্যালয়, গাবতলী , বগুড়া। says:

    এত গুলো দফার প্রয়োজন নাই, মোদের দফা একটাই জাতীয়করণ, দাবী একটাই জাতীয়করণ, জাতীয়করণ , জাতীয়করণ।

  287. আব্দুর রহমান খান/ফকিরহাট মাধ্যমিক বিদ্যালয় says:

    জাতীয়করণের প্রধান বাধা বর্তমান অবসর প্রাপ্ত শিক্ষক নেতারা।সারা বাংলাদেশে বর্তমান চাকুরীরত শিক্ষকদের মধ্য থেকে নির্বাচনের মাধ্যমে উপজেলা, জেলা, বিভাগীয় এবং কেন্দ্রীয় কমিটি গঠন করলে আন্দলোন জোরদার হতো।তাই আমার সব অবসর প্রাপ্ত শিক্ষকনেতা দের বাদ দিয়ে এমপিওভুক্ত শিক্ষক দের নেতা বানাই।আর মহাপরিচালক হোক আমাদের এমপিও ভুক্ত শিক্ষকরা। তাহলে আমাদের জাতীয়করণ সম্ভব।

  288. অচিন্ত্য মিস্ত্রী। সিনিয়র শিক্ষক, গাওখালী মা:বি:ও কলেজ, নাজিরপুর, পিরোজপুর।। says:

    সরকারি শিক্ষকদের মত বেসরকারি শিক্ষকদের ৫% ইনক্রিমেন্ট পুর্নাংগ ঈদবোনাস বৈশাখী ভাতা বাড়ি ভাড়া চিকিৎসা ভাতা এবং বদলী আইন অনতিবিলম্বে চালু করে বেসরকারি শিক্ষকদের দীর্ঘ দিনের দাবী পুর্ন করুন।

  289. শাহ্ মোঃ নাজমুল হামিদ সোহাগদল,স্বরূপকাঠি, পিরোজপুর। says:

    খুবই ভালো খবর।

  290. Mohammad Abdul Quddus says:

    মাননীয় প্রধান মন্ত্রি মহোদয় সমীপে আকুল আবেদন বেসরকারি শিক্ষক -কর্মচারীদের চাকুরী এবং শিক্ষাপ্রতিষ্টান জাতীয়করণ করার জন্য স্বনির্বন্দ অনুরুধ জানাচ্ছি।

  291. মোঃ শাহিন কবির, সহকারি শিক্ষক, জামিরবাড়ীয়া খোদেজা হামিদ উচ্চ বিদ্যালয়, গাবতলী , বগুড়া। says:

    দাবী একটাই, জাতীয়করণ, জাতীয়করণ, জাতীয়করণ।

  292. Mohammad Abdul Quddus says:

    একটাই প্রানের দাবী জাতীয় করন চাই

  293. আব্দুর রহমান খান/ফকিরহাট মাধ্যমিক বিদ্যালয় says:

    মহাপরিচালক ড. এস এম ওয়াহিদুজ্জামান স্যার এর দিন শেষ। এত দিন পর উনি লিখিত দাবি দাওয়া দিতে বলছেন, বিষয়টি হাস্যকর। উনি বেসরকারিদের জন্য কিছু করেননি, করবেনও না এটা নিশ্চিত। যে কয়েক দিন সময় তিনি পাবেন স্বীয় চাকরি Extend এর জন্য তৈল দিতেই খরচ করবেন। খামাকা সময় খরচ আর কী…

  294. aliyousof.Lecturer.physics. says:

    ভাল কথা।

  295. অচিন্ত্য মিস্ত্রী। সিনিয়র শিক্ষক, গাওখালী মা:বি:ও কলেজ, নাজিরপুর, পিরোজপুর।। says:

    জাতীয় করন সকল সমস্যার সমাধান হবে।

  296. kabir,Lecturer says:

    বৈষম্য থাকলে শিক্ষা ব্যবস্থা দিনদিন ধ্বংসের দিকে যাবে। মাধ্যমিক স্কুল ও কলেজ এর সব আয় সরকারি কোষাগার এ জমা করলে জাতীয়করণ করতে কোন সমস্যা হওয়ার কথা নয়।

  297. মোহাম্মদ ইব্রাহিম সিনিয়র শিক্ষক।মাইজখার মাহবুবুল উলুম দাখিল মাদ্রাসা, কসবা, বাহ্মণবাড়িয়া says:

    মাননীয় মহাপরিচালক সাহেব শিক্ষক হলাম বটে কিন্তু শিক্ষা ভাতা নাই। শিক্ষকদের পক্ষ থেকে শিক্ষা ভাতা চাই। ইনশাআল্লাহ

  298. মো: আব্দুল কুদ্দুস says:

    বর্তমানে বাংলাদেশে বে-সরকারি যতগুলো বিদ্যালয় ও মাদ্রাসা আছে জাতীয়করণ করে শিক্ষদের বদলীর ব্যবস্থা করলে প্রাইভেট কোচিং বন্দ হবে এবং শিক্ষার মান বাড়বে।

  299. গোলাম কিবরিয়া says:

    একটাই দাবি জাতীয়করণ। All in one

  300. গোলাম কিবরিয়া says:

    All in one জাতীয়করণ

  301. মনসুর আল মুবিন.. শিক্ষক : দারুল হেরা জা:ঈ:দা:মাদরাসা -দোয়ারাবাজার -সুনামগঞ্জ says:

    ইনশাআল্লাহ…. আমাদের আশা পুর্ন হবে।। তার সাথে আমার আরেক টি কথা হল আমরা যারা দাখিল মাদরাসার আছি তারা (ফাজিল পোস্টের) বেতন পাচ্ছি।। অথচ হাই স্কুলে গেলে আমাদেরকে (কামিল) থাকলে ১৬০০০ হাজার টাকার স্কেলে বেতন দেয়া হয়।। আমার কথা হচ্ছে- যারা ফাজিল পাশ তাদেরকে (১২৫০০) আর যারা কামিল পাশ তাদেরকে (১৬০০০) হাজার টাকার স্কেলে বেতন দেয়া হউক।।

  302. shafiqul islam says:

    বে.শিক্ষকদের জাতীয়করন করলে দেশের যে অসীম সম্ভাবনার দুয়ার খুলে যাবে এবং জাতীয় অর্থনীতির কোন ক্ষতিই হবে না এটাই তুলে ধরেন কতৃপক্ষের কাছে।বিদেশীদের কারিকুলামই শুধু অনুসরণ করি আমরা ,কিন্তু তাদের বেতন কাঠামো দেখিনা কেন?

  303. শহীদুল ইসলাম । says:

    জাতীয়করন করন চাই।টাইম স্কেল চাই।

  304. মোঃ শাহজাহান সহঃ শিক্ষক জীন্দাপির দারুস সালাম দাখিল মাদ্রাসা বীরগঞ্জ দিনাজপুর। says:

    জাতীয় করন চাই ।

  305. md.shafiqul islam. assistant teacher. khamar basa high school.dhobaura. mymensingh. says:

    আপনার মন্তব্য এক দফা এক দাবি জাতিয়ক রন।

  306. কে.এন. বিশ্বাস says:

    টাইম স্কেলেরতো কোন খবর দেখিনা।কারনটা কি ?আমরা কি তাহলে সবসময় পিছনে পড়ে থাকব ।

  307. Md.Sazedur Rahnan.H.M says:

    I am a non mpo school teacher. Running seventeen years without salary job. It is a long time.But double salary given govt -nongovt before somedays.So before all registered institution MPO after nationalities. Bagmara, Rajshahi.:

  308. Dr. Md. Fazlul Haque Rokon says:

    DG saheb , sikkha sochib saheb, unara ki ei sob bethon vatha mane financial matter gulo somadan dite parben, bishoy gulo political , ekhane minister saheb-er iccha ta khub jururi,
    kintu dukkher bishoy manonio minister ei bapare kono kotha bolen na, asha korbo sikkhok der nie ei dhoroner khela bondho hok. Sikkhokder sottikarer somman deoa hok, sikkhokrai parbe
    jathi ke sundor kore tulte , .

  309. মোঃআখের উজ জামান says:

    আন্দোলন না হওয়ার কৌশল। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন ,তা হবে কবে?ঠকানোর কৌশল

  310. মলয় বল্লভ, সহকারী শিক্ষক,বি,ডি,সি,এইচ মাধ্যমিক বিদ্যালয়। says:

    দাবি এবং চাওয়াতো একটাই জাতীয়করণ।

  311. নজরুল ইসলাম, অালীর গাঁও উচ্চ বিদ্যালয়,সিলেট says:

    আপনার মন্তব্য
    সব শিক্ষক নেতাদের এক কাতারে দাঁড়িয়ে দাবী জানাতে হবে। না হলে কার দাবী কে শুনে?

  312. maruf billah says:

    এক দফা এক দাবী। সকল শিক্ষকের প্রা‌নের দা‌বী। জাতীয়করণ চাই।

  313. Mohit Ray, Shariatpur, Char Filiz Joynob High School & College says:

    আমাদের একটাই দাবী আর সেটা হল জাতীয়করণ ।

  314. Nurul Islam says:

    সার,আপনি জানেন কি, বেসরকারি শিক্ষকদের চাকরি জিবনে একটি মাত্র টাইম স্কেল। কি এক অদ্রিশ্য কারনে সেটিও বন্ধ। কি কারনে বন্ধ তা কেও বলতে পারেননা।এমন কি উপজেলা/জেলা শিক্ষা অফিসার ও বলতে পারেননা। ৮ম পে স্কেলে টাইম স্কেল উঠিয়ে দেওয়ার কথা বলা হয়েছে, কিন্তু তা তো সরকারিদের বেলায় প্রয়োযোয্য হবে, কারণ প্রজ্ঞাপনে যাযা বলা হয়েছে তার এতটিও বেসরকারি শিক্ষকরা পাননা।তাই টাইম স্কেল বন্ধের বেপারটি আইন বিরোধী। একজন বি,এড শিক্ষকের বেতন ১৬০০০ টাকা বি,এড সিনিওর শিক্ষকের বেতন ২২০০০ টাকা একজন বি,এড প্রধান শিক্ষকের বেতন ২৯০০০ টাকা, এ ক্ষেত্রে সহকারি শিক্ষক ও প্রধান শিক্ষকের বেতনের পারথক্য ১৪০০০ টাকা।সার,অংকের এই সমীকরণট কিভাবে দেখবেন? আপনি একজন বিচক্ষযণ মহাপরিচালক হিসাবে বেপারটির আশু সমাধান কামনা করছি।

  315. শাওন says:

    সকল শিক্ষক নেতাদের নিকট একটাই অনুরোধ আপনারা হাজার দফা না দিয়ে একটা দফা পেশ করুন জাতীয়করণ।

  316. মোঃ দিদারুল আলম says:

    দেশের মানুষকে যিনি ভালোবাসেন,শিক্ষক সমাজকে যিনি সম্মান করেন,রহিংগাদের জন্য যিনি নিবেদিত প্রাণ,দেশের আ-প-ম জনসাধারনের জন্য যিনি ভাবেন,যেমন ভাবতেন জাতির জনক। সেই শান্তির কান্দারি ,বাংলাদেশের স্থপতি,সুকৌশুলী,চীরন্তন রাজনীতিবিধ ও জাগ্রত জনতার আহবায়ক-এর সু-কন্যা জননেত্রী শেখ হাসিনাই পারেন সকল বেসরকারী শিক্ষকদের জাতীয়করণ-এর মতো বড় চেলেঞ্জ গ্রহণ করতে। তাই এ বিশ্বাস রাখি যে, দেশনেত্রী মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার সমীপে আমাদের ব্যাথ্যা গুলো জানাতে পারলে থাকবে না পড়ে শিক্ষকের প্রাণের দাবী জাতীয়করণ।

  317. মু ইসমাইল হোসেন says:

    ৬ অক্ষরের একটি শব্দ জাতীয়করণ চাই

  318. সুধীর চন্দ্র রায় নীলফামারী সদর says:

    সালাম নিবেন ।ভাল কাজ করেন মেনে নেব কিন্তু যে গ্নধ পাই তাতে—- ডাল মে কুজ কালা হায় ।
    % কাটাকাটি বাদ দিন । শিক্ষকের আর কিছু সুবিধা নিয়ে দেন তাহলে হবেন ———————–
    আবার///////////////

  319. মোঃ এসকান্দার আলী।সুপার কুতুবপুর সামছিয়া দাখিল মাদরাসা।শিবচর মাদারীপুর। says:

    দাবি শুধু একটাই তা হল সকল বেসরকারী শিক্ষকদের নামের থেকে বে শব্দটি মুছে দিন।শব্দটাকে একটু ছোট করুণ।আর এর সাথে কোচিং ও প্রাইভেট আজীবনে জন্য বন্দ করে দিন।শিক্ষার্থীরা শ্রেণীমুখি ও পড়া লেখা মখী হবে।আদর্শ জাতি গঠন হবে।

  320. প্রনব কুমার সাহা।গে।বরা মিত্র মহাবিদ্যালয় says:

    অবশেষে মহাপরিচালক স্যার আমাদের কথা মনে করেছেন তার জন্য স্যারকে ধন্যবাদ। আমাদের দাবি পুরন হবে এই আশায় র ইলাম।

  321. Nurul Islam says:

    সার,আপনি জানেন কি, বেসরকারি শিক্ষকদের চাকরি জিবনে একটি মাত্র টাইম স্কেল। কি এক অদ্রিশ্য কারনে সেটিও বন্ধ। কি কারনে বন্ধ তা কেও বলতে পারেননা।এমন কি উপজেলা/জেলা শিক্ষা অফিসার ও বলতে পারেননা। ৮ম পে স্কেলে টাইম স্কেল উঠিয়ে দেওয়ার কথা বলা হয়েছে, কিন্তু তা তো সরকারিদের বেলায় প্রয়োযোয্য হবে, কারণ প্রজ্ঞাপনে যাযা বলা হয়েছে তার এতটিও বেসরকারি শিক্ষকরা পাননা।তাই টাইম স্কেল বন্ধের বেপারটি আইন বিরোধী। একজন বি,এড শিক্ষকের বেতন ১৬০০০ টাকা বি,এড সিনিওর শিক্ষকের বেতন ২২০০০ টাকা একজন বি,এড প্রধান শিক্ষকের বেতন ২৯০০০ টাকা, এ ক্ষেত্রে সহকারি শিক্ষক ও প্রধান শিক্ষকের বেতনের পারথক্য ১৪০০০ টাকা।সার,অংকের এই সমীকরণটি কিভাবে দেখবেন? আপনি একজন বিচক্ষযণ মহাপরিচালক হিসাবে বেপারটির আশু সমাধান কামনা করছি।

  322. maruf billah says:

    দাবী এ‌তোগু‌লো হল‌ে তো লিখ‌তিভা‌বে দিত‌েহ‌বে। ওসব বাদ দি‌য়ে এক দফা এক দাবী, সকল শিক্ষকের প্রানের দাবী, এক‌টি মাত্র শব্দ “জাতীয়করণ”

  323. Md. Asaduzzaman.(Head Teacher) Amdanga Adarsha Secondary School. Lohagara- Narail. says:

    Sir, congratulation and you are most welcome for the hopeful message sir.

  324. Md.Abdul Matin Master Aasistant Teacher English Gopalpur High School Baraigram Natore. says:

    Thank You for your kindness.

  325. Md.Abdul Matin Master Aasistant Teacher English Gopalpur High School Baraigram Natore. says:

    Thank You for your speech.

  326. অসীষ বালা says:

    বেসরকারী শিক্ষদের জন্য টাইম স্কেল চাই

  327. Hafizur Rahman says:

    আমার বিশ্বাস মাননীয় প্রধান মন্ত্রীকে ঠিক মতো বোঝাতে পারলে সব সমস্যা সমাধান হয়ে যাবে।

  328. কামরুল আহমদ says:

    এক দফা এক দাবী জাতীয়করণের দাবী । আমরা সাধারণ শিক্ষক আর কোনো দাবীর পক্ষে না। যারা ভাওতাবাজি রাজনীতি করেন তারা বিভিন্ন ধরনের দাবী দিয়ে জাতীয়করণের পথকে কন্ঠকাকীর্ণ করেন। একজন সরকারী স্কুলের শিক্ষক ২২ বছর চাকুরি করে ৬০ হাজার টাকা বেতন পান আর একজন বেসরকারী স্কুলের পান ২২ হাজার টাকা। অথচ তারা যে সিলেবাস পড়ান বেসরকারী স্কুলের শিক্ষকরা সে সিলেবাসই পড়ায়। তবে বেসরকারী স্কুলের শিক্ষকগণ কেন এত বৈষম্যের শিকার হবেন। স্বাধীন বাংলাদেশে অন্ততপক্ষে শিক্ষা ক্ষেত্রে এমন হতে পারে না। তাই সারা বাংলাদেশে বেসরকারী শিক্ষকদের এক দফা এক দাবী জাতীয়করণের দাবী ।

  329. Nahida,lecturer says:

    একটাই দাবি, জাতীয়করণ, জাতীয়করণ, জাতীয়করণ……..

  330. Nazrul,lecturer says:

    দালাল নেতারা সাবধান!!!!! “!”” বৈষম্য দূর করতে চাইলে জাতীয়করণ এর বিকল্প নেই।

  331. Nargis,Lecturer says:

    মাধ্যমিক কলেজ এর কিছু শিক্ষক সহকারী অধ্যাপক হবেন, বাকিদের আজীবন প্রভাষক হিসাবে থাকতে হবে, তা হলে কি সঠিকভাবে পাঠদান করানো সম্ভব???????? একটাই দাবি জাতীয়করণ চাই।

  332. Farjana,guardian says:

    জাতীয়করণইই একমাত্র সমাধান। মাধ্যমিক স্কুল ও কলেজ এর শিক্ষকরা পড়ান ভাল,তাই পাশের হার সরকারি প্রতিষ্ঠানন থেকে বেশি,তাই তাদের সরকারিদের থেকে বেশি আর্থিক সুযোগসুবিধা দেওয়া উচিৎ।

  333. মোঃ নজরুল ইসলাম। পাটিকেলবারি দরগাহ দাখিল মাদ্রাসা করফারহাট নেছারাবাদ,পিরোজপুর says:

    আপনার মন্তব্য, এমপিও চাই, এমপিও চাই, শুধু নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও চাই একটাই শুধু দাবি। জাতীয় করনের আগে যারা বেতন পায়না তাদের বেতনের ব্যবস্থা করা।

  334. মোঃ জাহিদুল ইসলাম। পাটিকেলবারি দরগাহ দাখিল মাদ্রাসা করফারহাট নেছারাবাদ,পিরোজপুর says:

    আপনার মন্তব্য, এমপিও চাই, এমপিও চাই, শুধু নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও চাই একটাই শুধু দাবি। জাতীয় করনের আগে যারা বেতন পায়না তাদের বেতনের ব্যবস্থা করা।

  335. মোঃ জাহিরুল ইসলাম। পাটিকেলবারি দরগাহ দাখিল মাদ্রাসা করফারহাট নেছারাবাদ,পিরোজপুর says:

    আপনার মন্তব্য, এমপিও চাই, এমপিও চাই, শুধু নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও চাই একটাই শুধু দাবি। জাতীয় করনের আগে যারা বেতন পায়না তাদের বেতনের ব্যবস্থা করা।

  336. মোঃ তরিকুুল ইসলাম। পাটিকেলবারি দরগাহ দাখিল মাদ্রাসা করফারহাট নেছারাবাদ,পিরোজপুর says:

    আপনার মন্তব্য, এমপিও চাই, এমপিও চাই, শুধু নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও চাই একটাই শুধু দাবি। জাতীয় করনের আগে যারা বেতন পায়না তাদের বেতনের ব্যবস্থা করা।

  337. মোঃ আশ্রাফ আকন। পাটিকেলবারি দরগাহ দাখিল মাদ্রাসা করফারহাট নেছারাবাদ,পিরোজপুর says:

    আপনার মন্তব্য, এমপিও চাই, এমপিও চাই, শুধু নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও চাই একটাই শুধু দাবি। জাতীয় করনের আগে যারা বেতন পায়না তাদের বেতনের ব্যবস্থা করা।

  338. মোঃ নাসির ফকির। পাটিকেলবারি দরগাহ দাখিল মাদ্রাসা করফারহাট নেছারাবাদ,পিরোজপুর says:

    আপনার মন্তব্য, এমপিও চাই, এমপিও চাই, শুধু নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও চাই একটাই শুধু দাবি। জাতীয় করনের আগে যারা বেতন পায়না তাদের বেতনের ব্যবস্থা করা।

  339. মোঃ আদুশাহ ফকির। পাটিকেলবারি দরগাহ দাখিল মাদ্রাসা করফারহাট নেছারাবাদ,পিরোজপুর says:

    আপনার মন্তব্য, এমপিও চাই, এমপিও চাই, শুধু নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও চাই একটাই শুধু দাবি। জাতীয় করনের আগে যারা বেতন পায়না তাদের বেতনের ব্যবস্থা করা।

  340. মোঃ হাসান ফকির। পাটিকেলবারি দরগাহ দাখিল মাদ্রাসা করফারহাট নেছারাবাদ,পিরোজপুর says:

    আপনার মন্তব্য, এমপিও চাই, এমপিও চাই, শুধু নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও চাই একটাই শুধু দাবি। জাতীয় করনের আগে যারা বেতন পায়না তাদের বেতনের ব্যবস্থা করা।

  341. মোঃ হাসিনা রহমান। পাটিকেলবারি দরগাহ দাখিল মাদ্রাসা করফারহাট নেছারাবাদ,পিরোজপুর says:

    আপনার মন্তব্য, এমপিও চাই, এমপিও চাই, শুধু নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও চাই একটাই শুধু দাবি। জাতীয় করনের আগে যারা বেতন পায়না তাদের বেতনের ব্যবস্থা করা।

  342. মোঃ সিরাজুম্মুনির। পাটিকেলবারি দরগাহ দাখিল মাদ্রাসা করফারহাট নেছারাবাদ,পিরোজপুর says:

    আপনার মন্তব্য স্যার কত ওয়াদা প্রধান মন্ত্রী, শিক্ষা মন্ত্রী এবং আপনাদের শুনব। দেশের অবহেলিত, লান্সছিত, গরীব, অসহায়, নিঃস্ব, ভিক্ষুক, তীর্থের কাকের মতো নন- এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের কি করবেন। তারা কি মানুষ না, দেশের নাগরিক না। তারা কি দেশের শত্রু। তাদের তো একটু ভাতের ব্যবস্থা করবেন। যদি তাদের এমপিও না দেন তাহলে তাদের রোহিঙ্গাদের মতো আইন করে সেনাবাহিনী দিয়া আাড়িয়ে দেন। আমরা নন এমপিও থাকতে চাই না।

  343. মোঃ সিরাজুম্মুনির। পাটিকেলবারি দরগাহ দাখিল মাদ্রাসা করফারহাট নেছারাবাদ,পিরোজপুর says:

    আপনার মন্তব্য স্যার কত ওয়াদা প্রধান মন্ত্রী, শিক্ষা মন্ত্রী এবং আপনাদের শুনব। দেশের অবহেলিত, লান্সছিত, গরীব, অসহায়, নিঃস্ব, ভিক্ষুক, তীর্থের কাকের মতো নন- এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের কি করবেন। তারা কি মানুষ না, দেশের নাগরিক না। তারা কি দেশের শত্রু। তাদের তো একটু ভাতের ব্যবস্থা করবেন। যদি তাদের এমপিও না দেন তাহলে তাদের রোহিঙ্গাদের মতো আইন করে সেনাবাহিনী দিয়া তাড়িয়ে দেন। আমরা নন এমপিও থাকতে চাই না।

  344. মোঃ সিমুল says:

    আপনার মন্তব্য। নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও চাই।

  345. খালেকুর রহমান says:

    আপনার মন্তব্য নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও চাই।

  346. Ikbal,lecturer says:

    একটাই দাবি, জাতীয়করণ, জাতীয়করণ, জাতীয়করণ!………………..

  347. Nazrul,lecturer says:

    ছাত্র- ছাত্রী দের বেতন,ফর্ম ফিলাপ এর টাকা, ফি,উপবৃত্তির টাকা কোথায় যায় তা যদি প্রধানমন্ত্রী জানতেন তা হলে আজই মাধ্যমিক স্কুল ও কলেজ জাতীয়করণ এর ঘোষনা দিতেন।

  348. আবুল বাসার বকুল,সহকারী প্রধান শিক্ষক,মাছিমপুর আর আর ইন্সটিটিউশন, তিতাস, কুমিল্লা। says:

    DG SIR K THANKS.

  349. মোঃ হান্নান মিয়া। পাটিকেলবারি দরগাহ শরীফ দাখিল মাদ্রাসা করফারহাট নেছারাবাদ, পিরোজপুর। says:

    আপনার মন্তব্য শুধু একটাই দাবি নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও চাই। আমাদের নামের পাসে নন কথাটি শুনতে চাই না। নন কথাটি বাদ দিতে চাই। এমপিওভুক্ত কথাটি লেখতে চাই। সরকার আমাদের প্রতি কেন এতো অনিহা। আমাদের প্রতি কেন এতো অবিচার। কোনো দেশে নন এমপিও শিক্ষক বলতে লোনো শিক্ষক নেই। সকলেই এমপিওভুক্ত। শুধু বাংলাদেশেই নন এমপিও শিক্ষক আছে। অচিরই আমাদের এমপিও দিন।

  350. মোঃ মিজানুর রহমান, সহঃশিঃ রহিমা মোজাফ্ফর আইডিয়াল গার্লস স্কুল এন্ড কলেজ says:

    টাইম স্কেলের কথা বলছেন, ৫% এর কথা বলছেন কিন্তু জাতীকরনের কথা তো কেউ বললেননা। লিখিতভাবে এই একটি দাবিই জানান।

  351. Md. Farid uddin molla. Faridpur. says:

    Our only one dabi, Nationalisation.

  352. Farjana,Lecturer says:

    জাতীয়করণ!!!! জাতীয়করণ!!!

  353. Nahida,Guardian says:

    বৈষম্য দূর করতে চাইলে, জাতীয়করণ এক বিকল্প নেই।

  354. Nargis,Lecturer says:

    একটাই দাবি,জাতীয়করণ।

  355. Nazrul,lecturer says:

    মুনাফাখোর মাধ্যমিক স্কুল ও কলেজ এর প্রতিষ্ঠাতা ও সভাপতিদের হাত থেকে জাতিকে বাঁচান!!!!!!!!!!!

আপনার মন্তব্য দিন