বোয়ালমারীতে মাদরাসাছাত্র করোনায় আক্রান্ত - মাদরাসা - দৈনিকশিক্ষা


বোয়ালমারীতে মাদরাসাছাত্র করোনায় আক্রান্ত

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি |

ফরিদপুরের বোয়ালমারীতে এক মাদরাসাছাত্রের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এ উপজেলায় ২ জন করোনা রোগী শনাক্ত হলো। আক্রান্ত ছাত্র উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের পুতন্তিপাড়া গ্রামের বাসিন্দা। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি জানার পর উপজেলা প্রশাসন রাতেই তার বাড়িসহ ৩টি বাড়ি লকডাউন করেছে।

বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ জানান, করোনায় আক্রান্ত ওই ব্যক্তি ঢাকার বড় কাটরা চকবাজার মাদরাসার ছাত্র। তার পিতা একজন ভ্যান চালক। তিনি গত ২২ এপ্রিল সপরিবারে বাড়ি আসেন। খবর পেয়ে বুধবার বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টিম ওই পরিবারের ৭ সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ফরিদপুর মেডিকেল কলেজে প্রেরণ করে। তাদের মধ্যে রোমান (২০) নামে ওই মাদরাসা ছাত্রের করোনা পজিটিভ হয়। বাকি ৫ সদস্যের নেগেটিভ আসে।

অপর একজনের নমুনা যথাযথ না হওয়ায় তার নমুনা পুনরায় সংগ্রহ করা হয়েছে। তার শারীরিক অবস্থা ভালো থাকায় বর্তমানে নিজ বাড়িতেই একটি ঘরে আইসোলেশনে রাখা হয়েছে। এছাড়া তার বাড়ির আশেপাশের ৩টি বাড়ি লকডাউন করা হয়েছে। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান জানান, ৩টি বাড়ি লকডাউন করা হয়েছে। আজ তাদের প্রতিবেশীদের নমুনা সংগ্রহ করা হবে।
 
বৃহস্পতিবারই উপজেলার অপর করোনা আক্রান্ত রোগী মো. সাহাবুদ্দিন (৪৫) সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ১৪ দিন ভর্তি ছিলেন। সম্পূর্ণ সুস্থ হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ তাকে সকালে ছাড়পত্র দেন। আর সন্ধ্যায় অপর আক্রান্ত শনাক্ত হয়।




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website