বড়াইগ্রামে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল স্কুলছাত্রী মাসুরা - নারী শিক্ষা - Dainikshiksha


বড়াইগ্রামে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল স্কুলছাত্রী মাসুরা

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি |

নাটোরের বড়াইগ্রাম উপজেলার বড়াইগ্রাম ইউনিয়নের মাহমুদপুর গ্রামে ইউএনও’র হস্তক্ষেপে মাসুরা খাতুন (১৩) নামে এক স্কুলছাত্রী বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে। মাসুরা ওই গ্রামের মৃত মাসুম মীরের মেয়ে এবং বড়াইগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী।
বড়াইগ্রাম ইউপি চেয়ারম্যান মমিন আলী জানান, মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ইউএনও আনোয়ার পারভেজ তাকেসহ পুলিশ নিয়ে মামুদপুর মাসুম মীরের বাড়িতে হাজির হন। বিয়ে বাড়িতে তখন বরযাত্রী ও স্বজনদের জন্য রান্না-বান্না চলছিল। ইউএনও’র উপস্থিতি টের পেয়ে কণেসহ বিয়ে বাড়ির সকলে এবং রান্নার লোকেরাও রান্না ফেলে পালিয়ে যায়।
পরে লোক পাঠিয়ে কনে ও তার মাকে বাড়িতে হাজির করে বাল্যবিয়ের কুফল সম্পর্কে ইউএনও আনোয়ার পারভেজ তাদেরকে বুঝান। তারা নিজেদের ভুল বুঝতে পেরে স্থানীয় ইউপি চেয়ারম্যান মমিন আলী, সদস্য সাইফুল ইসলামসহ সকলের উপস্থিতিতে মুচলেকা দিয়ে বিয়ে বন্ধ করে দেন। এসময় ইউএনও ওই পরিবারকে সব ধরণের সহযোগিতার জন্য ইউপি চেয়ারম্যান ও সদস্যকে নির্দেশ প্রদান করেন।




পাঠকের মন্তব্য দেখুন
বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ এমপিওভুক্ত হচ্ছেন আরও ২২৮ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ২২৮ শিক্ষক পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার আদেশ জারি - dainik shiksha পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার আদেশ জারি প্রাথমিক সমাপনী পরীক্ষায় এমসিকিউ  বাতিল - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষায় এমসিকিউ বাতিল স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী - dainik shiksha স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website