ভারতে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় দ্বিতীয় বাংলাদেশের অথৈ - বিবিধ - Dainikshiksha


ভারতে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় দ্বিতীয় বাংলাদেশের অথৈ

দৈনিকশিক্ষা ডেস্ক |

শিশুপ্রতিভা আর্টিস্ট এডমুন্ড ক্লিন্ট-এর স্মরণে আন্তর্জাতিক অঙ্কন প্রতিযোগিতায় প্রথম হয়েছে ভারতের গুজরাটের ১২ বছর বয়সী পার্থ যোশি। আর দ্বিতীয় বাংলাদেশের ১৪ বছর বয়সী নাফিসা তাবাসসুম অথৈ। এডমুন্ড ক্লিন্টের স্মরণে আয়োজন করা হয় ইন্টারন্যাশনাল চিলড্রেনস অনলাইন পেইন্টিং কম্পিটিশন। এতে ৪ থেকে ১৬ বছর বয়সী বিশ্বের যে কোনো শিশু অংশ নিতে পারে।

এবার ৯৬টি দেশ থেকে এতে জমা পড়েছিল ৩৯০০০ চিত্রকর্ম। তার ভিতর থেকে বাছাই করে বিজয়ীদের নাম ঘোষণা করা হয় মঙ্গলবার। পর্যটন বিষয়ক মন্ত্রী কাদাকামপালি সুরেন্দ্র ১১০ জন বিজয়ীর নাম ঘোষণা করেন। এর মধ্যে ১৫ জন পরিবারের সদস্যদের নিয়ে আকর্ষণীয় ট্যুর দেয়া সুযোগ পাবে।

আর এই ১৫ জনের মধ্যে ১০ জনই বিদেশি। এ খবর দিয়েছে অনলাইন ইন্ডিয়ান এক্সপ্রেস। 

প্রতিযোগিতায় প্রথম পুরস্কার বিজয়ী পার্থ যোশির বাড়ি গুজরাটের বড়োদরায়। সে সহ শীর্ষ চারজন বিজয়ী ভারতীয়। তারা পরিবারের দু’জন সদস্য সহ কেরালায় ৫ রাতের জন্য ভ্রমণ করতে পারবে।

প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছেন বাংলাদেশের নাফিসা। সে সহ বিদেশি ৯ জন শিশু শীর্ষ স্থানীয় পুরস্কার পেয়েছে। তারাও পরিবারের দু’জন সদস্যকে সঙ্গে নিয়ে কেরালায় একই রকম ট্যুরের সুযোগ পাবে।




পাঠকের মন্তব্য দেখুন
গভর্নিং বডি-ম্যানেজিং কমিটি প্রবিধানমালা সংশোধনের সিদ্ধান্ত বৃহস্পতিবার - dainik shiksha গভর্নিং বডি-ম্যানেজিং কমিটি প্রবিধানমালা সংশোধনের সিদ্ধান্ত বৃহস্পতিবার সরকারি স্কুলের ৪৯ শিক্ষককে বদলি - dainik shiksha সরকারি স্কুলের ৪৯ শিক্ষককে বদলি সরকারিকরণ করলে সরকারেরই লাভ : শাব্বীর মোমতাজী (ভিডিও) - dainik shiksha সরকারিকরণ করলে সরকারেরই লাভ : শাব্বীর মোমতাজী (ভিডিও) প্রশ্নকর্তা ও মডারেটর খুঁজছে পিএসসি - dainik shiksha প্রশ্নকর্তা ও মডারেটর খুঁজছে পিএসসি ম্যানেজিং কমিটি প্রবিধানমালা সংশোধনের সিদ্ধান্ত ২২ আগস্ট - dainik shiksha ম্যানেজিং কমিটি প্রবিধানমালা সংশোধনের সিদ্ধান্ত ২২ আগস্ট কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website